Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ঝাড়গ্রাম লাইফ লাইন সোসাইটির উদ্যোগে শিশু দিবস পালন

নিজস্ব সংবাদদাতা,ঝাড়গ্রাম. : সোমবার ঝাড়গ্রাম লাইফলাইন সোসাইটির উদ্যোগে অশোক বিদ্যাপীঠ নিম্ন বুনিয়াদী বিদ্যালয়ে প্রতি বছরের ন্যায় এবছরেও শিশু দিবসে রক্তদান সম্পর্কে অভিভাবক-অভিভাবিকাদের অবহিত করে এক স্বেচ্ছা রক্তদান শিবিরের …


 নিজস্ব সংবাদদাতা,ঝাড়গ্রাম. : সোমবার ঝাড়গ্রাম লাইফলাইন সোসাইটির উদ্যোগে অশোক বিদ্যাপীঠ নিম্ন বুনিয়াদী বিদ্যালয়ে প্রতি বছরের ন্যায় এবছরেও শিশু দিবসে রক্তদান সম্পর্কে অভিভাবক-অভিভাবিকাদের অবহিত করে এক স্বেচ্ছা রক্তদান শিবিরের আয়োজন করা হয়। ঝাড়গ্রাম লাইফ লাইন সোসাইটি বিগত কয়েক বছর ধরে শিক্ষা,স্বাস্থ্য কুষ্ঠ,বাল্যবিবাহ,থ্যালাসেমিয়া নির্ণয়,শিশু শ্রম সহ বিভিন্ন বিষয় নিয়ে নানাধরনের সচেতনতা শিবির সারা বছর ধরে করে চলেছে ।বর্তমান মহিলাদের স্যানিটারি ন্যাপকিন নিয়ে গ্রামে গ্রামে ,কখন লোধা শবর এলাকায় ডাক্তার সাথে নিয়েও সচেতনতা শিবিরের আয়োজন করেছে।

রক্তদান শিবিরে রক্ত দানের সাথে মহিলাদের ভয় কাটানো ও তাদের স্বাস্থ্য সচেতন করে তোলা ছিল এই শিবিরের মুখ্য উদ্দেশ্য । সংগঠনের সম্পাদিকা সুস্মিতা মণ্ডল বলেন, মানুষ এখন অনেকটা ভয় কাটিয়ে উঠে স্বতস্ফূর্তভাবে রক্তদানে এগিয়ে আসছেন।এটা সমাজের একটা ভালো দিক।এই শিবিরে আজকে বিশেষ নজর কেড়েছে এই বিদ্যালয়ে একজন প্রথম শ্রেণীর শিশুর বাবা-মা একসাথে রক্তদান করে দৃষ্টান্ত স্থাপন করেন।


তাঁরা ভালোবেসে যে এগিয়ে এসেছেন এটাই বড়ো প্রাপ্তি।এই শিবিরে উপস্থিত ছিলেন ডি পি এস সি চেয়ারম্যান জয়দীপ হোতা,এস আই সৌমিত্র নন্দী, মিউনিসিপালিটিয চেয়ারপার্সন কবিতা ঘোষ,লাইফলাইন সোসাইটির সভাপতি জয়ন্ত গিরি ও সহ সভাপতি অলোক কর, পিনাকী প্রসাদ রয়,শিক্ষিকা অরুন্ধতী ব্যানার্জী ও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা বৃন্দ।উপস্থিত বিশিষ্ট ব্যক্তিগণ এই উদ্যোগকে সাধুবাদ জানান।