Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

উন্নত পরিষেবার লক্ষ্যে এয়ার ইন্ডিয়া

দেবাঞ্জন দাস, ১৭ নভেম্বর : এয়ার ইন্ডিয়া, ভারতের নেতৃস্থানীয় এয়ারলাইন এবং একটি স্টার অ্যালায়েন্স সদস্য, দুটি মূল শিল্প সংস্থায় যোগদান করেছে যাতে এটি আরও ভালভাবে অবদান রাখতে পারে এবং এভিয়েশন সেক্টরের ভবিষ্যত গঠনে সহায়তা করত…


দেবাঞ্জন দাস, ১৭ নভেম্বর : এয়ার ইন্ডিয়া, ভারতের নেতৃস্থানীয় এয়ারলাইন এবং একটি স্টার অ্যালায়েন্স সদস্য, দুটি মূল শিল্প সংস্থায় যোগদান করেছে যাতে এটি আরও ভালভাবে অবদান রাখতে পারে এবং এভিয়েশন সেক্টরের ভবিষ্যত গঠনে সহায়তা করতে পারে।


 অভ্যন্তরীণ ক্ষেত্রে, এয়ার ইন্ডিয়া ফেডারেশন অফ ইন্ডিয়ান এয়ারলাইন্স (এফআইএ) এর সাথে আবার যোগ দিয়েছে। FIA ভারতীয় বিমান চালনা সেক্টরে নিরাপত্তা ও বৃদ্ধির সামগ্রিক উদ্দেশ্য নিয়ে নিরাপত্তা, যাত্রী সুবিধা, স্থল পরিষেবা এবং বিমান চলাচল প্রোটোকল সহ উদ্বেগের মূল ক্ষেত্রগুলিকে হাইলাইট করতে নিয়ন্ত্রক কর্তৃপক্ষ, সরকারী বিভাগ এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সাথে কাজ করে।


 আঞ্চলিকভাবে, এয়ার ইন্ডিয়া এশিয়া প্যাসিফিক অঞ্চলে ভিত্তিক নির্ধারিত আন্তর্জাতিক এয়ারলাইনগুলির জন্য একটি বাণিজ্য সমিতি, এশিয়া প্যাসিফিক এয়ারলাইনস (AAPA) এ যোগদানকারী প্রথম ভারতীয় বিমান সংস্থা হয়ে উঠেছে। AAPA-এর প্রাথমিক উদ্দেশ্য হল এশিয়া প্যাসিফিক এয়ারলাইন শিল্পের জন্য সাধারণ আগ্রহের বিষয় এবং বিষয়গুলির উপর মতামত প্রকাশ করা। এশিয়া প্যাসিফিক এয়ার ক্যারিয়ারের পক্ষে, AAPA সরকার, বিমান প্রস্তুতকারক, বিমানবন্দর কর্তৃপক্ষ এবং অন্যান্য সংস্থার সাথে শিল্প সমস্যা নিয়ে কাজ করার সময় এশিয়ান দৃষ্টিভঙ্গি সামনে রাখে। অন্যান্য AAPA সদস্যদের মধ্যে রয়েছে উত্তর পূর্ব, দক্ষিণ পূর্ব এবং পশ্চিম এশিয়ার প্রধান বাহক।


 এফআইএ এবং এএপিএ-তে যোগদানের পাশাপাশি, এয়ার ইন্ডিয়া ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (আইএটিএ) এর সদস্যপদ বজায় রাখে, যেখানে এটি আরও সক্রিয় ভূমিকা নেবে।


 এই গ্রুপগুলিতে এয়ার ইন্ডিয়ার সক্রিয় অংশগ্রহণ বিমান শিল্পের বৃদ্ধি এবং প্রাসঙ্গিক নীতি গঠনে সহায়তা করার প্রতিশ্রুতির পুনরাবৃত্তি।


 শিল্প ফোরামে যোগদানের উদ্যোগের বিষয়ে মন্তব্য করতে গিয়ে, মিস্টার ক্যাম্পবেল উইলসন, সিইও এবং এমডি, এয়ার ইন্ডিয়া বলেছেন, “ভারত একটি বিমান চালনার উত্থানের দ্বারপ্রান্তে রয়েছে এবং একটি নেতৃস্থানীয় খেলোয়াড় হিসাবে, এটি এয়ার ইন্ডিয়ার দায়িত্ব এই সম্ভাবনা উপলব্ধি সাহায্যে সক্রিয় ভূমিকা. FIA এবং AAPA-এর সদস্যপদ, IATA-তে আমাদের বিদ্যমান ভূমিকা সহ, আমাদের দেশীয় এবং আন্তর্জাতিক সমকক্ষদের পাশাপাশি অন্যান্য স্টেকহোল্ডারদের সাথে ভোক্তা, শিল্প, জাতীয় এবং আন্তর্জাতিক সুবিধার জন্য সমস্যাগুলি মোকাবেলা করার অনুমতি দেয়।"