Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিবাহের মরসুমে ব্যাঙ্কোয়েট হলের চাহিদা 68% এবং জুয়েলার্সের জন্য 43% বেড়েছে: জাস্টডায়াল কনজিউমার ইনসাইটস রিপোর্ট

দেবাঞ্জন দাস, ১৭ নভেম্বর: কোভিড বিধিনিষেধের কারণে কিছুটা ভাটা হলেও এই বছরের বিয়ের মরসুমে বিস্তৃত পরিসরের বিবাহ পরিষেবার চাহিদা বৃদ্ধি পেয়েছে (YOY) যেখানে ব্যাঙ্কোয়েট হলের অনুসন্ধান 83% বেড়েছে, খাবারদাতাদের 57% এবং 44% জুয়ে…


দেবাঞ্জন দাস, ১৭ নভেম্বর: কোভিড বিধিনিষেধের কারণে কিছুটা ভাটা হলেও এই বছরের বিয়ের মরসুমে বিস্তৃত পরিসরের বিবাহ পরিষেবার চাহিদা বৃদ্ধি পেয়েছে (YOY) যেখানে ব্যাঙ্কোয়েট হলের অনুসন্ধান 83% বেড়েছে, খাবারদাতাদের 57% এবং 44% জুয়েলার্স, সর্বশেষ Justdial কনজিউমার ইনসাইটস রিপোর্ট অনুযায়ী। 


 বিয়ের পরিষেবাগুলির জন্য জাস্টডায়ালের সামগ্রিক চাহিদা, যার মধ্যে রয়েছে ব্যাঙ্কোয়েট হল, ক্যাটারার, ডেকোরেটর, ডিজে, ইভেন্ট সংগঠক, বিবাহের জুয়েলার্স, দর্জি, মেহেন্দি শিল্পী, পণ্ডিত, ফটোগ্রাফার, ম্যাট্রিমোনিয়াল ব্যুরো এবং বিবাহের ব্যান্ড, ভারতের 1000টি শহরে 30% বৃদ্ধি পেয়েছে এবং শহরগুলি। এই চাহিদাটি প্রাথমিকভাবে টায়ার-II শহরগুলির দ্বারা উচ্চারিত হয়েছিল যেগুলির চাহিদা 48% বৃদ্ধি পেয়েছে, এবং Tier-I শহরগুলিতে এটি ছিল 22%।


 এই বিবাহের মরসুমে ভোক্তাদের প্রবণতা সম্পর্কে মন্তব্য করে, প্রসূন কুমার, সিএমও, জাস্টডিয়াল বলেছেন: “আমরা এই বিবাহের মরসুমে চাহিদা বৃদ্ধির প্রত্যক্ষ করছি কারণ ভারত আগামী 30 দিনের মধ্যে 32 লক্ষ বিবাহ দেখবে বলে জানা গেছে৷ কোভিডের কারণে বিয়েতে নিষেধাজ্ঞার কারণে গত দুই বছর বিবাহ পরিষেবার জন্য কঠিন ছিল। বিবাহ ভারতের গিগ অর্থনীতির জন্য একটি বড় চালক হয়েছে, এবং এটি সাক্ষ্য দেওয়া উৎসাহজনক যে টায়ার-২ শহরগুলিতে চাহিদা দ্রুত বাড়ছে। Tier-II শহরগুলিতে বিবাহ পরিষেবার চাহিদা এখন Tier-I-এর তুলনায় 2X এবং এটি বৃহত্তর অর্থনীতির জন্য ভাল। এটি এই সত্যটিকেও প্রতিফলিত করে যে এমনকি টায়ার-২ শহর এবং শহরগুলিতেও সমস্ত রঙের ব্যবসাগুলি এখন তাদের নাগালের সর্বোচ্চ এবং তাদের ব্যবসাকে উন্নত করার জন্য অনলাইন হচ্ছে।"


 বিবাহের পরিষেবাগুলির মধ্যে, জুয়েলার্স, ব্যাঙ্কুয়েট হল, ডেকোরেটর, ফটোগ্রাফার এবং ক্যাটারার্স ছিল শীর্ষ-5 পরিষেবা যা সর্বাধিক চাহিদা দেখে এবং প্ল্যাটফর্মে বিবাহ পরিষেবা সম্পর্কিত প্রায় 60% অনুসন্ধানে অবদান রাখে।


 বিবাহের গহনাকারদের জন্য, মুম্বাই সারা দেশে চাহিদার শীর্ষে রয়েছে এবং তারপরে দিল্লি এবং হায়দ্রাবাদ রয়েছে। Tier-I শহরগুলিতে অনুসন্ধানগুলি 29% বৃদ্ধি পেয়েছে, যেখানে Tier-II শহরগুলি 44% বৃদ্ধি পেয়েছে৷ টিয়ার-২ শহরগুলির মধ্যে, জয়পুর চাহিদার দৌড়ে নেতৃত্ব দেয়, তারপরে সুরাট, রাজকোট, চণ্ডীগড় এবং কোয়েম্বাটোর।


 সমস্ত বিবাহের পরিষেবাগুলিতে ব্যাঙ্কোয়েট হলগুলির চাহিদা (YOY) বৃদ্ধি ছিল সর্বোচ্চ কারণ এটি ভারতে অনুসন্ধানে 68% বৃদ্ধি পেয়েছে৷ Tier-II শহরগুলির মধ্যে এই চাহিদা 83% বেড়েছে, এবং Tier-I শহরে 46% বেড়েছে। মুম্বাই ব্যাঙ্কুয়েট হলের অনুসন্ধানে শীর্ষে রয়েছে এবং টায়ার-1 শহরগুলির চাহিদার প্রায় 27% অবদান রেখেছে, তারপরে দিল্লি এবং চেন্নাই যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে। কোয়েম্বাটোর, সুরাট, নাগপুর, লখনউ এবং পাটনা হল শীর্ষ-5 টিয়ার-২ শহর যেখানে ব্যাঙ্কুয়েট হলের সর্বোচ্চ চাহিদা ছিল।


 মুম্বাই, দিল্লি এবং বেঙ্গালুরুতে টায়ার-I শহরগুলির মধ্যে সর্বাধিক চাহিদার কারণে ডেকোরেটরগুলির জন্য অনুসন্ধান 31% বেড়েছে৷ চণ্ডীগড়, ইন্দোর, জয়পুর, লখনউ এবং সুরাটের মতো শহরগুলি সর্বাধিক ট্র্যাকশন চালানোর সাথে টিয়ার-২ শহরে চাহিদা 43% বেড়েছে।


 দেশে বিবাহের ফটোগ্রাফারদের চাহিদা 23% বৃদ্ধি পেয়েছে এবং Tier-II শহরগুলিতে অনুসন্ধান করা হয়েছে 2.3X টিয়ার-I শহরে। মুম্বাই এবং দিল্লি টায়ার-I শহরগুলির দ্বারা উত্পন্ন চাহিদার প্রায় 50% অবদান রাখে। চণ্ডীগড়, লক্ষ্ণৌ, পাটনা, রাজকোট, এবং কোয়েম্বাটুর ছিল বিবাহের ফটোগ্রাফারদের সর্বাধিক চাহিদা সহ শীর্ষ-5 টিয়ার-২ শহর।


 চাহিদার পরিপ্রেক্ষিতে টায়ার-I শহরগুলিকে ছাড়িয়ে যাওয়ার সাথে ক্যাটারারের জন্য অনুসন্ধান 31% বেড়েছে। টায়ার-২ শহরগুলির চাহিদা 31% এবং টায়ার-1 শহরগুলির 57% বেড়েছে৷ বেঙ্গালুরু, তালিকার শীর্ষে, টিয়ার-I শহরগুলির মধ্যে মুম্বাই এবং দিল্লির পরে ক্যাটারারের জন্য সর্বাধিক চাহিদা ছিল। টিয়ার-II শহরগুলির মধ্যে জয়পুর, লখনউ, কোয়েম্বাটুর, চণ্ডীগড় এবং এর্নাকুলাম ক্যাটারারের সর্বাধিক চাহিদা সহ শীর্ষ-5 ছিল।