Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মাহিন্দ্রা পিথমপুরে প্রথম ডেডিকেটেড ফার্ম মেশিনারি প্ল্যান্ট চালু করেছে

দেবাঞ্জন দাস; ১৬ নভেম্বর: Mahindra & Mahindra ফার্ম ইকুইপমেন্ট সেক্টর (FES), মাহিন্দ্রা গ্রুপের একটি অংশ, মধ্যপ্রদেশের পিথমপুরে তার প্রথম ডেডিকেটেড ফার্ম মেশিনারি প্ল্যান্ট (নন-ট্র্যাক্টর) আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছে।
 ভা…



দেবাঞ্জন দাস; ১৬ নভেম্বর: Mahindra & Mahindra ফার্ম ইকুইপমেন্ট সেক্টর (FES), মাহিন্দ্রা গ্রুপের একটি অংশ, মধ্যপ্রদেশের পিথমপুরে তার প্রথম ডেডিকেটেড ফার্ম মেশিনারি প্ল্যান্ট (নন-ট্র্যাক্টর) আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছে।


 ভারত সরকারের মাননীয় কেন্দ্রীয় কৃষি ও কৃষক কল্যাণ মন্ত্রী নরেন্দ্র সিং তোমর নতুন প্ল্যান্টের উদ্বোধন করেন একটি অনুষ্ঠানে প্রধান রাজ্য কর্মকর্তা, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং মহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রার সিনিয়র নেতারা।


 মাহিন্দ্রার নতুন ফার্ম মেশিনারি প্ল্যান্টটি কৌশলগতভাবে শিল্প শহর পিথমপুরে অবস্থিত যেখানে একটি বৈচিত্র্যময় সরবরাহকারী ভিত্তি রয়েছে, যা কোম্পানিটিকে টেকসই, উচ্চ-মানের, সাশ্রয়ী এবং অ্যাক্সেসযোগ্য 'মেড ইন ইন্ডিয়া, ফর ইন্ডিয়া' ফার্ম মেশিনারি তৈরি করতে সক্ষম করে, উভয় ক্ষেত্রেই বাজারজাত করা হয়। মাহিন্দ্রা ও স্বরাজ ব্র্যান্ড। প্ল্যান্টটি এশিয়া, আফ্রিকা, ইউরোপ এবং আমেরিকার বৈশ্বিক বাজারে রপ্তানির জন্য পণ্য তৈরি করবে।


 এর সুপরিকল্পিত লে-আউটের সাথে, নতুন প্ল্যান্টটি ফিনল্যান্ড, জাপান এবং তুরস্কের মাহিন্দ্রার গ্লোবাল টেকনোলজি সেন্টার অফ এক্সিলেন্সে ডিজাইন করা নতুন পণ্যগুলির একটি সিরিজ রোল-আউট করতে সক্ষম। নতুন প্ল্যান্টটি 23 একর জুড়ে বিস্তৃত এবং প্রতি বছর 1,200টি কম্বাইন হারভেস্টার এবং 3,300টি রাইস ট্রান্সপ্লান্টার তৈরি করার ক্ষমতা রয়েছে। পিথমপুর প্ল্যান্ট, তার ডেডিকেটেড সাপ্লায়ার পার্ক সহ, শেষ পর্যন্ত 1,100 জনের কর্মসংস্থান দেবে বলে আশা করা হচ্ছে।


 নতুন ফার্ম মেশিনারি প্ল্যান্টের উদ্বোধন অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়ে, মাননীয় কৃষি ও গ্রামীণ কল্যাণ মন্ত্রী শ্রী নরেন্দ্র সিং তোমর বলেন, “খামারের জন্য এই একধরনের সুবিধার সূচনা করার সময় এখানে এসে আমি অত্যন্ত আনন্দিত। মধ্যপ্রদেশে মেশিনারী, মাহিন্দ্রা গ্রুপ দ্বারা সেট আপ. মহিন্দ্রার রাজ্যে সবচেয়ে উল্লেখযোগ্য বিনিয়োগগুলির মধ্যে একটি রয়েছে যা এই অঞ্চলে ব্যাপক প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মসংস্থান প্রদান করে। আজ, গ্রুপটি পিথমপুরে 'মেড ইন ইন্ডিয়া' ফার্ম মেশিনারি তৈরির জন্য তার সমস্ত-নতুন গ্রিনফিল্ড সুবিধা চালু করার মাধ্যমে তার বিনিয়োগকে আরও বাড়িয়ে দিচ্ছে। এটি শুধুমাত্র মাহিন্দ্রা গোষ্ঠীর জন্য নয়, দেশ এবং আমাদের কৃষকদের জন্যও একটি মাইলফলক মুহূর্ত।”


 তিনি আরও যোগ করেছেন, “বিশ্বব্যাপী, যান্ত্রিকীকরণ উচ্চ কৃষি প্রবৃদ্ধি এবং উচ্চতর খাদ্য নিরাপত্তার মূল উপাদানগুলির মধ্যে একটি হয়ে উঠেছে এবং বেশ কয়েকটি গবেষণায় বর্ধিত ফলন এবং খামার যান্ত্রিকীকরণের মধ্যে সরাসরি সম্পর্কের পরামর্শ দেওয়া হয়েছে। 2030 সালের মধ্যে ভারতে খামার যান্ত্রিকীকরণ দ্বিগুণ করার আমাদের উচ্চাকাঙ্ক্ষার সাথে, ভারত সরকার ভারতীয় কৃষির বৃহত্তর যান্ত্রিকীকরণকে সমর্থন করার জন্য বেশ কয়েকটি স্কিম এবং নীতি চালু করেছে এবং খামার যান্ত্রিকীকরণে আত্মনির্বার্তাকে নিয়ে আসা তার মধ্যে একটি।"

 মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা লিমিটেডের ফার্ম ইকুইপমেন্ট সেক্টরের প্রেসিডেন্ট হেমন্ত সিক্কা বলেন, “মাহিন্দ্রা কয়েক দশক ধরে ভারতের ট্র্যাক্টরাইজেশনে নেতৃত্ব দিয়ে আসছে এবং এখন কৃষির যান্ত্রিকীকরণে নেতৃত্ব দিতে দৃঢ়প্রতিজ্ঞ৷ আমরা আমাদের খামার যন্ত্রপাতি ব্যবসাকে 5 বছরে 10 গুণ বৃদ্ধি করার লক্ষ্য রাখি এবং পিথমপুরে নতুন ফার্ম মেশিনারি প্ল্যান্ট এই কৌশল বাস্তবায়নের একটি মূল স্তম্ভ।"