Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পিএনবি মেটলাইফ শিশু দিবসে সুবিধাবঞ্চিত স্কুলগামী মেয়েদের 24,000 আর্থিক সাক্ষরতা বই বিতরণ করেছে

দেবাঞ্জন দাস, ১৫ নভেম্বর: শিশু দিবস উপলক্ষে, PNB MetLife, ভারতের অন্যতম প্রধান জীবন বীমাকারী, বারাণসীতে 7ম এবং 8ম শ্রেণীর মেয়েদের আর্থিক সাক্ষরতার পুস্তিকা এবং স্কুল সরবরাহের কিটগুলি প্রজেক্ট " " " নান্হি কালী&q…


দেবাঞ্জন দাস, ১৫ নভেম্বর: শিশু দিবস উপলক্ষে, PNB MetLife, ভারতের অন্যতম প্রধান জীবন বীমাকারী, বারাণসীতে 7ম এবং 8ম শ্রেণীর মেয়েদের আর্থিক সাক্ষরতার পুস্তিকা এবং স্কুল সরবরাহের কিটগুলি প্রজেক্ট " " " নান্হি কালী" র সাথে তাদের অংশীদারিত্বের মাধ্যমে বিতরণ করেছে - ভারতের বৃহত্তম প্রোগ্রামগুলির মধ্যে একটি যা সুবিধাবঞ্চিতদের সক্ষম করে। মেয়েরা 10 বছর স্কুলে পড়াশুনা করবে।


 তার দামিনী উদ্যোগের অধীনে, পিএনবি মেটলাইফ উত্তর প্রদেশের বারাণসী এবং পাঞ্জাবের মোগায় স্কুলগামী সুবিধাবঞ্চিত মেয়েদের দৈনিক একাডেমিক সহায়তা প্রদানের জন্য প্রজেক্ট নান্হি কালীর সাথে কাজ করে। এই প্রোগ্রামটি এই মেয়েদের একটি বার্ষিক স্কুল সাপ্লাই কিটও প্রদান করে যার মধ্যে রয়েছে একটি স্কুল ব্যাগ, স্টেশনারি, পুলওভার, রেইনকোট এবং মেয়েলি স্বাস্থ্যবিধি উপাদান, যা মেয়েদের সম্মানের সাথে স্কুলে যেতে সক্ষম করে।


 PNB MetLife দ্বারা ভারতের ছয়টি শহরে বিতরণ করা 24,579 আর্থিক সাক্ষরতা বই - মুম্বাই, বারাবাঙ্কি, প্রয়াগরাজ, বারাণসী, রতলাম এবং শ্রাবস্তী গ্রামীণ এলাকায় মেয়েদের এবং মহিলাদের আর্থিক স্বাধীনতার গুরুত্বের উপর আলোকপাত করার জন্য তৈরি করা হয়েছে। এটি পুরুষতান্ত্রিক মানসিকতাকে মোকাবেলা করতে সাহায্য করবে যেখানে অর্থ-ব্যবস্থাপনা এবং আর্থিক সিদ্ধান্তগুলি বাড়ির পুরুষ সদস্যদের ভূমিকা হিসাবে বিবেচিত হয়, নারীদের স্বাধীন আর্থিক সিদ্ধান্ত নেওয়ার সুযোগ কম দেয়।


 পিএনবি মেটলাইফ ইন্ডিয়ার চিফ স্ট্র্যাটেজি অফিসার বিনীত মহেশ্বরী বলেছেন, “আমরা, পিএনবি মেটলাইফে, মনে করি যে অল্প বয়সেই মহিলাদের জন্য আর্থিক সাক্ষরতার বিষয়ে কথোপকথন শুরু করা অপরিহার্য, যাতে অল্পবয়সী মেয়েরা তাদের আর্থিক ব্যবস্থাপনা করতে সক্ষম হয়। তারা বড় হওয়ার সাথে সাথে আর্থিক সিদ্ধান্ত অবহিত করে। আমাদের সিএসআর উদ্যোগ, দামিনী মহিলাদের জন্য অন্তর্ভুক্তিমূলক বৃদ্ধি নিশ্চিত করার জন্য একটি প্রচেষ্টা এবং আমরা আশা করি এই আর্থিক সাক্ষরতার বইগুলি অল্পবয়সী মেয়েদের দৈনন্দিন জীবনের মৌলিক আর্থিক ধারণাগুলি মজাদার এবং আকর্ষণীয় উপায়ে শেখার সুযোগ দেবে।"


 “আমরা PNB মেটলাইফের কাছে কৃতজ্ঞ যে তারা নান্হি কালীকে তাদের সমর্থন প্রসারিত করেছে। অল্পবয়সী মেয়েদের জন্য আর্থিক সাক্ষরতা স্বাধীনতার একটি গুরুত্বপূর্ণ দিক। এই আর্থিক সাক্ষরতার বইগুলি মেয়েদের অর্থ ব্যবস্থাপনা সম্পর্কে সচেতন করে বাস্তব জগতের জন্য আরও ভালভাবে প্রস্তুত করবে। উপরন্তু, স্কুল সরবরাহের কিট আমাদের হস্তক্ষেপের একটি অপরিহার্য অংশ। মেয়েদের এই সামগ্রিক সমর্থন নিশ্চিত করতে সাহায্য করবে যে মেয়েরা তাদের পূর্ণ সম্ভাবনায় পৌঁছাতে পারে।” বলেছেন শীতল মেহতা, নির্বাহী পরিচালক ও ট্রাস্টি, কে.সি. মাহিন্দ্রা এডুকেশন ট্রাস্ট।


 একজন দায়িত্বশীল কর্পোরেট নাগরিক হিসাবে, PNB MetLife India-এর লক্ষ্য হল ব্যবসার বাইরে গিয়ে তাদের শক্তিগুলিকে এমন উদ্যোগে বিনিয়োগ করা যা তাদের CSR প্রোগ্রাম, দামিনীর মাধ্যমে টেকসই সম্প্রদায় গড়ে তুলতে সাহায্য করে এবং প্রকল্প নন্হী কালীর সাথে এই অংশীদারিত্বের মাধ্যমে, তারা নারীদের সাহায্য করতে এবং তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করে, তাদের জীবনের সমস্ত পর্যায়ে এবং তাদের জন্য একটি নিরাপদ ও উপযোগী ইকো-সিস্টেম গড়ে তোলা।