Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

COP27 এর আগে, গোদরেজ ইন্টেরিও FY23 সালে সবুজ পণ্য থেকে 47% আয় প্রকাশ করেছে

দেবাঞ্জন দাস,২৫ নভেম্বর: গোদরেজ গ্রুপের ফ্ল্যাগশিপ কোম্পানি, Godrej & Boyce, ঘোষণা করেছে যে তার ব্যবসা গোদরেজ ইন্টেরিও, ভারতের নেতৃস্থানীয় ফার্নিচার সলিউশন ব্র্যান্ড, গৃহ ও প্রাতিষ্ঠানিক বিভাগে, পরিবেশগতভাবে টেকসই পণ্যের চ…



 দেবাঞ্জন দাস,২৫ নভেম্বর: গোদরেজ গ্রুপের ফ্ল্যাগশিপ কোম্পানি, Godrej & Boyce, ঘোষণা করেছে যে তার ব্যবসা গোদরেজ ইন্টেরিও, ভারতের নেতৃস্থানীয় ফার্নিচার সলিউশন ব্র্যান্ড, গৃহ ও প্রাতিষ্ঠানিক বিভাগে, পরিবেশগতভাবে টেকসই পণ্যের চাহিদা বৃদ্ধি পেয়েছে এবং ভালো এবং সবুজ পণ্য থেকে 47% আয় পেয়েছে FY23 এ (চলতি আর্থিক বছর)। গত আর্থিক বছরে, গোদরেজ ইন্টেরিও তার 41% আয় করেছে গুড অ্যান্ড গ্রিন পণ্য থেকে। Godrej & Boyce তার y-o-y আয়ের এক-তৃতীয়াংশ গুড অ্যান্ড গ্রিন পণ্যের মাধ্যমে তৈরি করতে চায়।


 গোদরেজ ইন্টেরিও 2030 সালের মধ্যে তার শক্তি উত্পাদনশীলতা দ্বিগুণ করার এবং 2030 সালের কর্পোরেট প্রতিশ্রুতি টাইমলাইনের আগে, 2024 সালের মধ্যে তার সমস্ত উত্পাদন কেন্দ্রে একটি শক্তি ব্যবস্থাপনা সিস্টেম (ইএমএস) প্রয়োগ করার প্রতিশ্রুতি দিয়েছে। এর পাশাপাশি, গোদরেজ ইন্টেরিও তার নির্দিষ্ট শক্তি খরচ কমিয়েছে। খালাপুরে একটি নতুন সুবিধা যুক্ত হওয়ার পরেও 2010-11 FY-এর গুড অ্যান্ড গ্রিন ভিশন বেসলাইনের ভিত্তিতে 37% দ্বারা। সংস্থাটি 2030 সালের মধ্যে পুনর্নবীকরণযোগ্য শক্তি উদ্যোগে 50 কোটি টাকা বিনিয়োগ করার পরিকল্পনা করেছে৷


 আরও, গোদরেজ ইন্টেরিও গ্রহের উপর প্রভাব কমাতে সমস্ত উত্পাদন অবস্থান জুড়ে বিভিন্ন প্রযুক্তি গ্রহণ করেছে। এই প্রযুক্তিগুলির মধ্যে রয়েছে পাম্প এবং ব্লোয়ারগুলিতে ভিএফডি (ভেরিয়েবল ফ্রিকোয়েন্সি ড্রাইভ) ব্যবহার, বর্জ্য পুনরুদ্ধার প্রযুক্তি যেমন তাপ পাইপ ব্যবহার, তাপ পাম্পের ব্যবহার, শক্তি দক্ষ মেশিন স্থাপন এবং শক্তি দক্ষ আলো ইত্যাদি।


 একইভাবে, গোদরেজ ইন্টেরিওর প্ল্যান্টে জলের পুনর্ব্যবহার করা হচ্ছে স্যুয়েজ ট্রিটমেন্ট প্ল্যান্ট (এসটিপি) বা এফ্লুয়েন্ট ট্রিটমেন্ট প্ল্যান্টের (ইটিপি) মাধ্যমে। খালাপুর, চেন্নাই এবং ভগবানপুরে রিভার্স অসমোসিসের মতো উন্নত প্রযুক্তির মাধ্যমে ইটিপির মাধ্যমে পুনর্ব্যবহৃত জলকে উত্পাদন প্রক্রিয়ায় পুনরায় ব্যবহারের জন্য প্রস্তুত করা হয়। FY2021-22 সালে, প্রায় 69,907 কিলোলিটার জল পুনর্ব্যবহার করা হয়েছিল এবং পুনঃব্যবহার করা হয়েছিল যা ইন্টেরিওর উত্পাদন কেন্দ্রগুলিতে মোট স্বাদু জল ব্যবহারের 40%। ব্র্যান্ডটি আগামী বছরগুলিতে উল্লেখযোগ্য মাত্রা যোগ করে এই শতাংশকে আরও ভাল করার পরিকল্পনা করেছে। গোদরেজ ইন্টিরিওতে, বিভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে পুনর্ব্যবহৃত জল মোট জল ব্যবহারের 28% পর্যন্ত তৈরি করে৷


 টেকসই উদ্যোগের বিষয়ে মন্তব্য করতে গিয়ে, গোদরেজ ইন্টেরিওর বিজনেস হেড স্বপ্নীল নাগারকার বলেছেন, “গোদরেজ ইন্টেরিওতে, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে উদ্ভাবন এবং টেকসইতা অবশ্যই সহাবস্থান করতে হবে, যে কারণে আমাদের টেকসই কৌশল গোদরেজ অ্যান্ড বয়েসের "গুড অ্যান্ড গ্রিন" মিশনের সাথে সঙ্গতিপূর্ণ। দুটিকে একত্রিত করা বর্ধিত সম্প্রদায়ের উন্নয়ন, শক্তি দক্ষতা, কর্মসংস্থান এবং বৃত্তাকার অর্থনীতির প্রচারের জন্য আমাদের অনুসন্ধানকে অগ্রসর করবে। COP27-এর আগে কম কার্বন উন্নয়নের জন্য ভারতের দীর্ঘমেয়াদী কৌশলের সাথে সামঞ্জস্যপূর্ণ EP100 উদ্যোগের মতো বৈশ্বিক কারণে আমরা গর্বিত অবদান রাখছি এবং প্রতিশ্রুতিবদ্ধ। গোদরেজ ইন্টিরিওতে, আমরা এই প্রতিশ্রুতিকে আরও উন্নত করতে সাহায্য করতে পারি, যা আরও স্মার্ট শক্তি ব্যবহারের পথ দেখায়।"


 Godrej & Boyce 2030 সালের মধ্যে শক্তি উত্পাদনশীলতা দ্বিগুণ করার প্রতিশ্রুতিবদ্ধ এবং EP100 এর অংশ হিসাবে 2030 সালের মধ্যে কার্বনের তীব্রতা 60% কমানোর লক্ষ্য রাখে। টেকসই পৃথিবী এবং সামাজিক রূপান্তরের প্রতি Godrej & Boyce-এর প্রতিশ্রুতির সাথে সারিবদ্ধভাবে।


 শিরওয়াল এবং হরিদ্বারে উত্পাদন কেন্দ্রগুলি যথাক্রমে 360 কিলোওয়াট এবং 329 কিলোওয়াটের ছাদ-শীর্ষ সোলার প্যানেল স্থাপন করেছে৷ গোদরেজ ইন্টেরিও নবায়নযোগ্য শক্তির উত্স থেকে মোট শক্তি খরচের 13% গ্রহণ করে। ভিক্রোলি, শিরওয়াল, ভগবানপুর, চেন্নাই এবং হরিদ্বারের গাছগুলি ISO 50001:2018 প্রত্যয়িত। এটি আরও শক্তি খরচ কমাতে সাহায্য করবে।