Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ExxonMobil এবং RPPL এর সাথে হাত মিলিয়েছে

দেবাঞ্জন দাস, ২৫ নভেম্বর, কলকাতা – ExxonMobil Lubricants Pvt. লিমিটেড দেশের মোটরস্পোর্টে বিপ্লব ঘটানোর জন্য অফিসিয়াল লুব্রিকেন্ট পার্টনার হিসেবে ইন্ডিয়ান রেসিং লিগের জন্য রেসিং প্রমোশন প্রাইভেট লিমিটেড (RPPL) এর সাথে যুক্ত হচ্ছ…


দেবাঞ্জন দাস, ২৫ নভেম্বর, কলকাতা – ExxonMobil Lubricants Pvt. লিমিটেড দেশের মোটরস্পোর্টে বিপ্লব ঘটানোর জন্য অফিসিয়াল লুব্রিকেন্ট পার্টনার হিসেবে ইন্ডিয়ান রেসিং লিগের জন্য রেসিং প্রমোশন প্রাইভেট লিমিটেড (RPPL) এর সাথে যুক্ত হচ্ছে। উলফ রেসিং দ্বারা চালিত ইন্ডিয়ান রেসিং লিগের (IRL) প্রথম সংস্করণ হায়দ্রাবাদে 19 নভেম্বর ফ্ল্যাগ অফ করা হয়েছে, এটি হল একমাত্র 4-চাকার রেসিং লীগ যেখানে ছয়টি শহর-ভিত্তিক ফ্র্যাঞ্চাইজি দল রয়েছে৷ প্রাক্তন ফর্মুলা ওয়ান এবং লে ম্যানস ড্রাইভার সহ মহিলা এবং পুরুষ উভয় ড্রাইভারই এই অন্তর্ভুক্তিমূলক সমান প্ল্যাটফর্মে দৌড়ে অংশ নেবে।


 রাউন্ড 2 এবং রাউন্ড 3 মাদ্রাজ মোটর ইন্টারন্যাশনাল সার্কিটে (MMRT) নভেম্বরের শেষ এবং ডিসেম্বর সপ্তাহান্তে অনুষ্ঠিত হবে, 10-11 ডিসেম্বর হায়দ্রাবাদে গ্র্যান্ড ফিনালে হবে। একটি নতুন যুগের সূচনা করতে এবং ভারতে মোটরস্পোর্টস ইকোসিস্টেম গড়ে তুলতে, IRL-এর লক্ষ্য বিশ্বব্যাপী রেসিং প্ল্যাটফর্মগুলিতে খেলাটির জন্য দৃশ্যমানতা তৈরি করা। 


ExxonMobil-এর সাথে অংশীদারিত্ব ভারতের সেক্টরে আরও মূল্য যোগ করবে, যেটি ইতিমধ্যেই F1-এর জন্য শীর্ষ পাঁচটি ফ্যান বাজারের মধ্যে রয়েছে এবং সাম্প্রতিক বছরগুলিতে মোটরস্পোর্টের জনপ্রিয়তায় অসাধারণ বৃদ্ধি পেয়েছে৷ IRL-এর প্রথম সংস্করণে 24 জন ড্রাইভার অংশগ্রহণ করবে৷ বিখ্যাত Aprillia 1100 cc 220 HP ইঞ্জিন ব্যবহার করে শীর্ষস্থান দাবি করার জন্য 4 রাউন্ড স্পন্দনশীল অ্যাকশনের মধ্য দিয়ে দৌড়।


 এটি হায়দ্রাবাদে ভারতের প্রথম FIA গ্রেডেড স্ট্রিট সার্কিটের সাক্ষী হবে। ভারতে প্রথমবারের মতো স্ট্রিট রেসিং হবে যার জন্য ব্যাপক নিরাপত্তা ও নিরাপত্তা ব্যবস্থা করা হচ্ছে। শহরের কেন্দ্রের কাছাকাছি হওয়ায়, এই ট্র্যাকটি লিগের জন্য একটি বিশাল ভিড় টানার প্রমাণিত হবে।


 ভিপিন রানা, সিইও – এক্সনমোবিল লুব্রিকেন্টস প্রাইভেট লিমিটেড, বলেছেন “ইন্ডিয়ান রেসিং লিগ – উলফ রেসিং-কে শক্তিশালী করতে RPPL-এর সাথে আমাদের অংশীদারিত্ব ভারতে মোটরস্পোর্টকে সমর্থন করার জন্য আমাদের ফোকাস তৈরি করে, যেখানে রেসিং উত্সাহীদের একটি সম্প্রদায় একটি শক্তিশালী নতুন সার্কিট তৈরি করছে৷ আমরা বিশ্বাস করি যে দেশে এই উদীয়মান খেলাটিকে সমর্থন করা এবং বিশ্বমানের খ্যাতি ও নাগালের একটি বাধ্যতামূলক প্ল্যাটফর্ম তৈরি করা আমাদের প্রতিশ্রুতি। আমরা দেখতে পাচ্ছি মোটরস্পোর্টগুলি সারা দেশে অসাধারণ আকর্ষণ অর্জন করছে, এবং আমরা দলগুলিকে আমাদের প্রমাণিত সমর্থন দিতে চাই এবং মোটরস্পোর্টে প্রকৃত পরবর্তী বড় জিনিস তৈরিতে অবদান রাখতে চাই - ভারত থেকে বিশ্বের জন্য।"


অখিলেশ রেড্ডি, ডিরেক্টর MEIL এবং চেয়ারম্যান, RPPL, যোগ করেছেন “আমরা ইন্ডিয়ান রেসিং লিগ (IRL) শুরু করতে পেরে উচ্ছ্বসিত এবং ExxonMobil কে ভারতে এক ধরনের লিগে আমাদের অংশীদার হিসেবে পেয়ে আনন্দিত৷ IRL-এর সাথে, আমরা মোটরস্পোর্টে বিপ্লব ঘটানো এবং ভারতকে মোটরস্পোর্টের মানচিত্রে ফিরিয়ে আনা এবং উদীয়মান ভারতীয় রেসিং ড্রাইভারদের জন্য সুযোগ প্রদানের লক্ষ্য রাখি। আমাদের দৃষ্টিভঙ্গি হল আগামী 5-7 বছরে একটি সর্বভারতীয় দলকে F1 এবং পরবর্তী 10-12 বছরে একটি সর্বভারতীয় মহিলা দলকে F2-এ নিয়ে যাওয়া। আমরা ExxonMobil কে অনবোর্ডে আসার জন্য ধন্যবাদ জানাই এবং ভারতে মোটরস্পোর্টে পরবর্তী বড় জিনিস তৈরি করার এই যাত্রার অংশ হওয়ার জন্য৷” 1978 সালের মোটরস্পোর্টের ইতিহাস সহ, ExxonMobil ফর্মুলা ওয়ান চ্যাম্পিয়নশিপ সহ বিশ্বব্যাপী মোটরস্পোর্টগুলিকে সমর্থন করার একটি সমৃদ্ধ উত্তরাধিকার রয়েছে৷ ExxonMobil বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন - ওরাকল রেড বুল রেসিং টিমকে মোবিল 1 ইঞ্জিন তেল সরবরাহ করে এবং পুরো রেস সিজন জুড়ে বিশ্বমানের ইঞ্জিনিয়ারিং সহায়তা প্রদান করে। ইন্ডিয়ান রেসিং লিগের শুরুতে, RPPL ফর্মুলা রিজিওনাল ইন্ডিয়ান চ্যাম্পিয়নশিপ এবং ফর্মুলা 4 ইন্ডিয়ান চ্যাম্পিয়নশিপও আয়োজন করবে। ফর্মুলা আঞ্চলিক ভারতীয় চ্যাম্পিয়নশিপ এবং F4 ভারতীয় চ্যাম্পিয়নশিপগুলি FIA দ্বারা প্রত্যয়িত - টেস গভর্নিং বডি এবং চ্যাম্পিয়নশিপ বিজয়ীদের FIA সুপার লাইসেন্স পয়েন্ট দেওয়া হবে৷