Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রোবোটিক-সহায়তা সার্জারি ভারতে ক্রমবর্ধমান; দেশে 100টি অস্ত্রোপচার ব্যবস্থার মাইলফলক

দেবাঞ্জন দাস, ১৪ নভেম্বর: রোবোটিক-সহায়তা সার্জারির পথপ্রদর্শক, দেশের বৃহত্তম কার্ডিয়াক কেন্দ্র, U.N. মেহতা ইনস্টিটিউট অফ কার্ডিওলজিতে ভারতে তার শততম রোবোটিক-সহায়ক অস্ত্রোপচার ব্যবস্থা ইনস্টল করেছে৷ মাননীয় প্রধানমন্ত্রী, নরে…


দেবাঞ্জন দাস, ১৪ নভেম্বর: রোবোটিক-সহায়তা সার্জারির পথপ্রদর্শক, দেশের বৃহত্তম কার্ডিয়াক কেন্দ্র, U.N. মেহতা ইনস্টিটিউট অফ কার্ডিওলজিতে ভারতে তার শততম রোবোটিক-সহায়ক অস্ত্রোপচার ব্যবস্থা ইনস্টল করেছে৷ মাননীয় প্রধানমন্ত্রী, নরেন্দ্র মোদির উপস্থিতিতে এটি হয়। 


 ইনটুইটিভ ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট এবং জেনারেল ম্যানেজার মনদীপ সিং কুমার বলেছেন, "আমরা ভারতীয় সার্জন এবং তাদের কেয়ার দলগুলিকে রোগীর ফলাফল উন্নত করতে, রোগীর এবং পরিচর্যা দলের অভিজ্ঞতা উন্নত করতে এবং চিকিত্সার জন্য মোট খরচ কমাতে সাহায্য করার জন্য ইনটুইটিভ-এ চেষ্টা করি৷


“রোবটিক-সহায়তা সার্জারি সহ হাসপাতালগুলি ন্যূনতম আক্রমণাত্মক যত্নের প্রতিশ্রুতি দিয়ে আমরা উত্তেজিত। ইন্টুইটিভ ইকোসিস্টেমের মাধ্যমে ভারত জুড়ে হাসপাতালগুলিকে তাদের রোবোটিক্স প্রোগ্রামগুলি প্রতিষ্ঠা এবং বৃদ্ধি করতে সাহায্য করার জন্য সম্মানিত, যার মধ্যে রয়েছে প্রযুক্তি প্রশিক্ষণ এবং অতুলনীয় গ্রাহক সহায়তা এবং পরিষেবা। এবং, স্বজ্ঞাত শহুরে এবং সেইসাথে আরও গ্রামীণ অবস্থানগুলি উন্নত অস্ত্রোপচার প্রযুক্তি গ্রহণের দ্বারা উত্সাহিত হয়,” কুমার বলেন।


 Intuitive's da Vinci Xi সিস্টেমের ইনস্টলেশনের বিষয়ে মন্তব্য করার সময়, U.N. মেহতা ইনস্টিটিউট অফ কার্ডিওলজির কার্ডিওভাসকুলার অ্যান্ড থোরাসিক সার্জারির প্রধান, ডাঃ চিরাগ দোশি বলেন, “আমরা সর্বদাই উন্নত এবং সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবা দেওয়ার নতুন উপায় খুঁজে বের করার ক্ষেত্রে এগিয়ে আছি। রোগীর ফলাফল উন্নত করতে সাহায্য করে। Intuitive's da Vinci Xi-এর সার্জিক্যাল সিস্টেমের ইনস্টলেশনের মাধ্যমে, আমরা কার্ডিওথোরাসিক সার্জারির ক্ষেত্রে একাডেমিক গবেষণা এবং রেসিডেন্সি ট্রেনিং প্রোগ্রামগুলিকে সম্ভাব্যভাবে উন্নত করতে এবং রোগীর যত্ন ও অভিজ্ঞতার উন্নতির দিকে আমাদের প্রচেষ্টা চালিয়ে যাওয়ার আশা করছি।"


 এই সাম্প্রতিক মাইলফলকের আগে, Intuitive উন্নত রোবোটিক প্রযুক্তির মাধ্যমে ভারতে ন্যূনতম আক্রমণাত্মক যত্নকে চিন্তাশীলভাবে উন্নত করেছে, যা শিক্ষা, পরিষেবা এবং সমাধানের একটি উদ্ভাবনী এবং প্রসারিত ইকোসিস্টেম দ্বারা সমর্থিত। বেশিরভাগ রোবোটিক প্রোগ্রামগুলি সারা দেশে নেতৃস্থানীয় বেসরকারি ও সরকারি হাসপাতাল, চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠান এবং রাজ্য সরকারি মেডিকেল কলেজগুলিতে ইনস্টল করা হয়। 800 টিরও বেশি সার্জনকে Intuitive-এর দা ভিঞ্চি প্রযুক্তির উপর প্রশিক্ষিত করা হয়েছে এবং তারা এটি গ্রহণে উল্লেখযোগ্য বৃদ্ধি চালাতে সাহায্য করছে।