Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

10টি গ্লোবাল ক্যাম্পাস চালু করতে চলেছে আপগ্রেড; 1000 পিএইচডি নিয়োগের লক্ষ্য

দেবাঞ্জন দাস, ১২ নভেম্বর: Edtech প্রধান এবং এশিয়ার বৃহত্তম উচ্চশিক্ষা সংস্থা upGrad তার নতুন ব্র্যান্ড "UGDX" লঞ্চ করার সাথে অফলাইন উচ্চ শিক্ষায় একটি বিশাল পদক্ষেপের ঘোষণা করেছে যা উদীয়মান ডিজিটাল প্রযুক্তিতে upGra…


দেবাঞ্জন দাস, ১২ নভেম্বর: Edtech প্রধান এবং এশিয়ার বৃহত্তম উচ্চশিক্ষা সংস্থা upGrad তার নতুন ব্র্যান্ড "UGDX" লঞ্চ করার সাথে অফলাইন উচ্চ শিক্ষায় একটি বিশাল পদক্ষেপের ঘোষণা করেছে যা উদীয়মান ডিজিটাল প্রযুক্তিতে upGrad-এর ব্যাপক জোরের জন্য দাঁড়িয়েছে। UGDX-এ 'X' ফ্যাক্টরটি সম্প্রতি অর্জিত ডেটা সায়েন্স, AI, ML-কেন্দ্রিক অফলাইন ইনস্টিটিউট - INSOFE দ্বারা যুক্ত করা হয়েছে।


 ইউএসডি 30 মিলিয়ন বিনিয়োগের সাথে, UGDX আগামী বছরে 10টি ইনস্টিটিউট খুলবে; মার্কিন যুক্তরাষ্ট্রে 3টি যার মধ্যে সান ফ্রান্সিসকো ইউনিট 2023 সালের জানুয়ারিতে লাইভ হয়, 5টি ভারতে দিল্লি এবং চেন্নাই জুড়ে মুম্বাই, হায়দ্রাবাদ এবং ব্যাঙ্গালোরে এবং 1টি সিঙ্গাপুর এবং মধ্যপ্রাচ্যে বিদ্যমান সুবিধাগুলি যোগ করার জন্য।


 UGDX চালু হওয়ার পর থেকে 5 (পাঁচ) কোয়ার্টারের মধ্যে অপারেশনাল ব্রেক-ইভেনে পৌঁছানোর কথা। পরিকল্পনাটি বিভিন্ন ভৌগলিক অঞ্চলে অনুষদ নিয়োগেরও রয়েছে এবং একটি ইকোসিস্টেমের মধ্যে ক্যাম্পাস, অনুষদ এবং কর্পোরেটগুলিকে নির্বিঘ্নে সংহত করতে প্রযুক্তি ব্যবহার করবে। UGDX AI, মেশিন লার্নিং, সাইবারসিকিউরিটি, ব্লকচেইন, কানেক্টেড ডিভাইস, IOT, কোয়ান্টাম কম্পিউটিং, ডিজিটাল ম্যানেজমেন্ট, লিডারশিপ কোর্স এবং ক্লাউডে বিশেষায়িত হবে এবং এই ক্ষেত্রে সার্টিফিকেট, ব্যাচেলর, মাস্টার্স এবং ডক্টরাল প্রোগ্রাম অফার করবে।


 “আমাদের লক্ষ্যের অংশ হিসেবে বিশ্বের প্রথম এবং সর্ববৃহৎ সম্পূর্ণ সমন্বিত উচ্চতর এডটেক কোম্পানি যা 18 থেকে 60+ বছর বয়সী কলেজ শিক্ষার্থী এবং কর্মরত পেশাদারদের মধ্যে বিস্তৃত, এটি একটি স্বাভাবিক এক্সটেনশন কারণ আমরা খুব স্কেলড ব্লেন্ডেড অফলাইন এবং অনলাইনে চলে যাই। আমাদের নিজস্ব আপগ্র্যাড ব্র্যান্ডের অধীনে মডেল,” রনি স্ক্রুওয়ালা সহ-প্রতিষ্ঠাতা ও চেয়ারপারসন, আপগ্র্যাড জানান ৷


 “ইউজিডিএক্সের ওয়ার্ক-ইন্টিগ্রেটেড এডুকেশন প্রোগ্রামটি অনন্য এবং এটি ঐতিহ্যবাহী বিশ্ববিদ্যালয় থেকে আলাদা। আমাদের ডিএনএ হবে শিল্পকেন্দ্রিক, এবং আমরা এমন প্রোগ্রাম তৈরি করছি যা শিক্ষার্থীদেরকে কর্পোরেটদের রূপান্তর করতে সাহায্য করবে। শিল্প সংযোগের সাথে সমৃদ্ধ সম্পৃক্ততা আমাদের শিক্ষার্থীদের প্রথম দিন থেকেই বাস্তব-বিশ্বের অভিজ্ঞতার সাথে সক্ষম করবে। আমাদের সমস্ত প্রোগ্রামে প্রথাগত প্রোগ্রামের তুলনায় কমপক্ষে দ্বিগুণ ক্যাপস্টোন এবং প্রকল্পের কাজের সংখ্যা রয়েছে,” বলেন ডাঃ দক্ষিণামূর্তি কোল্লুরু, প্রতিষ্ঠাতা ও সিইও, আপগ্র্যাড ইনসোফে, যিনি ইউজিডিএক্স-এরও নেতৃত্ব দেবেন। "প্রতিটি UGDX-এর একটি ইনকিউবেশন ইউনিট থাকবে, আইপিগুলিতে বিনিয়োগ করতে এবং উদ্যোক্তাদের উদ্যোক্তাদের ধারণা তৈরি করতে এবং পেটেন্ট তৈরি করতে যা ইনস্টিটিউটের মধ্যেই বিকাশ ও লালনপালন করা হবে," তিনি আরও স্পষ্ট করেছেন।


 ইউজিডিএক্স-এর প্রেসিডেন্ট ডঃ শ্রীধর পাপ্পু বলেন, “একটি প্রধান প্রতিষ্ঠান হিসেবে, আমাদের শিক্ষার্থী এবং সমাজের উপর প্রভাব আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই, UGDX-এর ফ্যাকাল্টি আশেপাশের এলাকার একাধিক কলেজের সাথে কাজ করবে, এবং সামাজিক ও অর্থনৈতিকভাবে কম সুবিধাপ্রাপ্ত শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে অনুষদ উন্নয়ন কর্মসূচি, বুটক্যাম্প এবং গ্রীষ্মকালীন স্কুল ডিজাইন করবে। আমরা সব স্তরে ডিজিটাল রূপান্তর তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ।”