Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স (ICC) এর নতুন পদাধিকারী

দেবাঞ্জন দাস, কলকাতা, ১২ নভেম্বর : ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স (ICC) তার 94 তম বার্ষিক সাধারণ সভা আইসিসির আসন্ন পদাধিকারীদের ঘোষণা করার জন্য অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটি ভারত সরকারের সড়ক পরিবহন ও মহাসড়ক এবং বেসামরিক বিমান পরিবহ…


দেবাঞ্জন দাস, কলকাতা, ১২ নভেম্বর : ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স (ICC) তার 94 তম বার্ষিক সাধারণ সভা আইসিসির আসন্ন পদাধিকারীদের ঘোষণা করার জন্য অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটি ভারত সরকারের সড়ক পরিবহন ও মহাসড়ক এবং বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জেনারেল (ড.) বিজয় কুমার সিং (অব.), প্রতিমন্ত্রী, শিক্ষা ও বিদেশ বিষয়ক মন্ত্রী ড. রাজকুমার রঞ্জন সিং, এবং প্রখ্যাত চলচ্চিত্র অভিনেতা বোমান ইরানি দ্বারা অনুপ্রাণিত হয়েছেন ।


 এদিন এজিএমে নেতৃত্বের দায়িত্ব গ্রহণকারী নতুন পদাধিকারীরা নিম্নরূপ:-


 টেগা গ্রুপ অফ কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক ও গ্রুপ সিইও মেহুল মোহঙ্কা ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন। আজ বিশ্বের 92টি দেশে টেগার একটি বিস্তৃত গ্রাহক বেস রয়েছে। তিনি টেগাকে একটি নতুন বৈশ্বিক স্তরে নিয়ে যাওয়ার পিছনে কারিগর। তিনি ইউনিভার্সিটি অফ পিটসবার্গ – জোসেফ এম কাটজ গ্র্যাজুয়েট স্কুল অফ বিজনেস, ইউএসএ থেকে এমবিএ করেছেন এবং হার্ভার্ড বিজনেস স্কুল, ইউএসএ থেকে অ্যাডভান্সড ম্যানেজমেন্টে একটি শংসাপত্র পেয়েছেন।


 অমেয়া প্রভু, NAFA ক্যাপিটাল অ্যাডভাইজার প্রাইভেট লিমিটেডের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক আইসিসির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম কর্তৃক অমেয়াকে একজন তরুণ গ্লোবাল লিডার হিসেবে মনোনীত করা হয়েছে। অমেয়া ইউএপি অ্যাডভাইজার এলএলপি-তেও একজন অংশীদার। UAP-এর ব্যবসার মধ্যে রয়েছে সম্পদ ব্যবস্থাপনা, মূল বিনিয়োগ, বিনিয়োগ ব্যাঙ্কিং এবং স্থায়িত্ব কেন্দ্রীক কৌশলগত উপদেষ্টা পরিষেবা। UAP-এর কৌশলগত বিনিয়োগের মধ্যে রয়েছে IFFCO কিষাণ ফাইন্যান্স, একটি গ্রামীণ NBFC; Draslovka India, চেক প্রজাতন্ত্রের Draslovka এর সাথে একটি রাসায়নিক উত্পাদন যৌথ উদ্যোগ এবং আয়ুর্বেদ, IoT এবং প্রযুক্তিতে বিনিয়োগ।


 অভ্যুদয় জিন্দাল আইসিসির ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব নিয়েছেন। অর্থনীতি ও ব্যবসায় ব্যবস্থাপনায় বোস্টন বিশ্ববিদ্যালয়ের স্নাতক, মিঃ অভ্যুদয় জিন্দালের বিস্তৃত অভিজ্ঞতা রয়েছে আইসিসির ভাইস প্রেসিডেন্ট হিসেবে। মিঃ জিন্দাল তার কর্মজীবন শুরু করেন JSW গ্রুপে এবং পরে বোস্টন কনসাল্টিং গ্রুপে। মিঃ জিন্দাল USD 4.20 বিলিয়ন (মার্চ'22 পর্যন্ত) জিন্দাল স্টেইনলেস কনসোর্টিয়ায় প্রবেশ করেছেন। ভারতীয় মাটিতে দৃঢ়ভাবে প্রোথিত, মিঃ জিন্দালের সম্প্রদায়-কেন্দ্রিক রূপান্তরমূলক দৃষ্টিভঙ্গি তার উৎপাদন সুবিধার মধ্যে এবং তার আশেপাশে বেশ কয়েকটি ক্ষমতায়ন উদ্যোগের বিকাশ এবং টিকিয়ে রাখার দিকে পরিচালিত করেছে।


 তার নতুন ভূমিকার জন্য উচ্ছ্বসিত মেহুল মোহাঙ্কা বলেছেন, “এই নতুন ভূমিকাটি নতুন দায়িত্ব নিয়ে এসেছে এবং আমি যে দায়িত্ব পালন করতে চাই তা নিয়ে আমি উন্নীত হয়েছি। আইসিসি ভবিষ্যতের চাহিদাগুলি বোঝার মাধ্যমে এবং ভবিষ্যতের সুযোগ এবং পরিবর্তনগুলি থেকে সেরাটি বের করার জন্য স্টেকহোল্ডারদের প্রস্তুত করে ব্যবসা প্রস্তুত করতে সহায়তা করে। আমি আমার নতুন ভূমিকার ন্যায্যতা এবং ব্যবসা ও অর্থনীতির বৃদ্ধিতে অবদান রাখার জন্য যথাসাধ্য চেষ্টা করব।