Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বর্ডার রোড অর্গানাইজেশনের কাছে টাটা অ্যাগ্রেটো এবং টাটা নির্মাণের প্রথম চালান

দেবাঞ্জন দাস, ৭ নভেম্বর: Tata Steel সম্প্রতি Tata Aggreto-এর প্রথম চালান প্রেরণ করেছে, কোম্পানির ব্র্যান্ডেড স্টিল স্ল্যাগ এগ্রিগেট অরুণাঙ্ক প্রকল্পের অধীনে অরুণাচল প্রদেশে রাস্তা নির্মাণের জন্য বর্ডার রোডস অর্গানাইজেশন (BRO) এর…



দেবাঞ্জন দাস, ৭ নভেম্বর: Tata Steel সম্প্রতি Tata Aggreto-এর প্রথম চালান প্রেরণ করেছে, কোম্পানির ব্র্যান্ডেড স্টিল স্ল্যাগ এগ্রিগেট অরুণাঙ্ক প্রকল্পের অধীনে অরুণাচল প্রদেশে রাস্তা নির্মাণের জন্য বর্ডার রোডস অর্গানাইজেশন (BRO) এর কাছে। রাস্তা নির্মাণের জন্য একটি মূল্য সংযোজন শিল্প উপ-পণ্য সরবরাহ করে, টাটা ইস্পাত বৃত্তাকার অর্থনীতির নীতিগুলি গ্রহণ করে আরও টেকসই ইস্পাত খাত গড়ে তোলার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে এবং একটি জাতি গঠনের উদ্যোগেও অগ্রগামী হয়েছে, কোম্পানি বলেছে।


 টাটা অ্যাগ্রেটোর প্রথম রেক (ব্র্যান্ডেড স্টিল স্ল্যাগ অ্যাগ্রিগেটস) কার্যত ফ্ল্যাগ অফ করেন ডঃ জিতেন্দ্র সিং, মাননীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী, এবং শারীরিকভাবে জনাব উত্তম সিং, ভাইস প্রেসিডেন্ট আয়রন মেকিং, টাটা স্টিল, মিস্টার মনোরঞ্জন পারিদা, ডিরেক্টর CSIR -সিআরআরআই, জনাব রাজেশ কুমার, ইআইসি আইবিএমডি টাটা স্টিল এবং সতীশ পান্ডে, প্রধান বিজ্ঞানী, সিআরআরআই, কর্নেল নবীন কুমার সাহ, ডিরেক্টর ওয়ার্কস প্ল্যানিং, টাটানগর রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্ম নম্বর 4 থেকে প্রকল্প অরুনাঙ্ক। বিআরও, টাটা স্টিল, সেন্ট্রাল রোড রিসার্চ ইনস্টিটিউট (সিআরআরআই), ইস্পাত মন্ত্রক, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রক, ভারত সরকার এবং নীতি আয়োগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


 ডক্টর ভি কে সারস্বত, সদস্য, নীতি আয়োগ, ডক্টর এন কালাইসেলভি, ডিরেক্টর জেনারেল, সিএসআইআর, লেফটেন্যান্ট জেনারেল রাজীব চৌধুরী, ডিরেক্টর জেনারেল, বিআরওও অনুষ্ঠানের সময় কার্যত যুক্ত ছিলেন।


 উত্তম সিং, ভাইস প্রেসিডেন্ট আয়রন মেকিং, টাটা স্টিল বলেছেন, “অরুণাচল প্রদেশে রাস্তা নির্মাণের জন্য আমরা এখন BRO-কে যে স্ল্যাগ পাঠাচ্ছি তা টাটা স্টিলের সার্কুলার ইকোনমি কীভাবে কাজ করে তার একটি দুর্দান্ত উদাহরণ৷ আমরা নতুন প্রযুক্তি গ্রহণ এবং নতুন পণ্য ও অ্যাপ্লিকেশন বিকাশের মাধ্যমে ন্যূনতম পরিবেশগত পদচিহ্ন সহ টেকসই পণ্য সরবরাহ করতে প্রতিশ্রুতিবদ্ধ।” তিনি আরও বলেছিলেন যে "আমরা এটা জেনে আনন্দিত যে অরুণাঙ্ক বিভাগের অধীনে বর্ডার রোডস অর্গানাইজেশন (বিআরও) CRRI-এর সহযোগিতায় অরুণাচল প্রদেশে রাস্তা নির্মাণ করবে এবং আমরা জাতি গঠনের এই অগ্রণী উদ্যোগে অংশীদার হতে পেরে গর্বিত।"


 "জিরো ওয়েস্ট" লক্ষ্য নিয়ে, টাটা স্টিল উপ-পণ্য ব্যবস্থাপনার জন্য একটি নিবেদিত লাভ কেন্দ্র তৈরি করেছে - দক্ষ উপ-পণ্য ব্যবস্থাপনা নিশ্চিত করার জন্য শিল্প উপজাত ব্যবস্থাপনা বিভাগ (IBMD)। উপ-পণ্যগুলিকে তাদের মূল্য সর্বাধিক করার জন্য প্রক্রিয়া করা হয় যাতে সেগুলি বিভিন্ন অ্যাপ্লিকেশনগুলিতে পুনর্ব্যবহৃত বা পুনরায় ব্যবহার করা যায়। 2018 সালে, Tata Steel চালু করেছে Tata Aggreto, ভারতের প্রথম ব্র্যান্ডেড পণ্য যা প্রক্রিয়াকৃত স্টিল স্ল্যাগ থেকে তৈরি। এই ব্র্যান্ডের প্রবর্তন টাটা স্টিলের গ্রাহকদের জন্য উৎকর্ষ এবং মূল্য সৃষ্টির যাত্রার অংশ। টাটা স্টিল জামশেদপুর এবং কলিঙ্গানগর উভয় স্থানেই স্টিল স্ল্যাগ প্রক্রিয়াকরণের জন্য প্রথম ধরনের ত্বরিত আবহাওয়া সুবিধা চালু করেছে।


 টাটা অ্যাগ্রেটো ঝাড়খণ্ড এবং ওড়িশায় জাতীয় মহাসড়ক, রাজ্য মহাসড়ক, শহর এবং গ্রামীণ সড়ক নির্মাণে ব্যাপকভাবে ব্যবহৃত হয়েছে। NH33 হল ভারতের প্রথম জাতীয় মহাসড়ক যা প্রক্রিয়াকৃত স্টিল স্ল্যাগ ব্যবহার করে নির্মিত। প্রায় ব্যবহার করে NH33-এর 40 কিলোমিটারের বেশি প্রসারিত নির্মাণ করা হয়েছে। এক মিলিয়ন টন টাটা অ্যাগ্রেটো। সার্কুলার ইকোনমিকে উন্নীত করার জন্য আমাদের প্রচেষ্টার স্বীকৃতিস্বরূপ, টাটা স্টিল মর্যাদাপূর্ণ পুরস্কার পেয়েছে এবং বিশেষ করে 2020 এবং 2021 সালে CII 3R পুরস্কার, FICCI ইন্ডিয়ান সার্কুলার ইকোনমি অ্যাওয়ার্ড 2021, পরিবেশগত সেরা অনুশীলনের জন্য CII ন্যাশনাল অ্যাওয়ার্ডে সবচেয়ে উদ্ভাবনী প্রকল্প পুরস্কার 2020।


 টাটা স্টিলের ইন্ডাস্ট্রিয়াল বাই-প্রোডাক্ট ম্যানেজমেন্ট ডিভিশন অরুণাচল প্রদেশের BRO প্রকল্পে ~1200 টন প্রক্রিয়াজাত স্টিল স্ল্যাগ এগ্রিগেট সরবরাহ করবে। এই উদ্যোগের সাফল্য সীমান্ত এলাকার কাছাকাছি রাস্তা নির্মাণে স্টিল স্ল্যাগের টেকসই ব্যবহারের জন্য নতুন পথ খুলে দেবে।