Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শিক্ষক সংগঠন এবিটিএ-এর জেলা সম্মেলনের জন্য অভ্যর্থনা কমিটি গঠন.

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : শতবর্ষ প্রাচীন বামপন্থী শিক্ষক সংগঠন নিখিল বঙ্গ শিক্ষক সমিতির (এবিটিএ) পশ্চিম মেদিনীপুর জেলার দশম ত্রিবার্ষিক সম্মেলন আগামী ২৬ শে ও ২৭ শে নভেম্বর মেদিনীপুর শহরের ঐতিহ্যবাহী সভাকক্ষ বিদ্যাসাগর স্মৃত…


 নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : শতবর্ষ প্রাচীন বামপন্থী শিক্ষক সংগঠন নিখিল বঙ্গ শিক্ষক সমিতির (এবিটিএ) পশ্চিম মেদিনীপুর জেলার দশম ত্রিবার্ষিক সম্মেলন আগামী ২৬ শে ও ২৭ শে নভেম্বর মেদিনীপুর শহরের ঐতিহ্যবাহী সভাকক্ষ বিদ্যাসাগর স্মৃতি মন্দিরে অনুষ্ঠিত হবে। এই সম্মেলনকে সফল ভাবে রূপায়িত করার জন্য শনিবার বিকেলে সংগঠনের জেলা দপ্তর গোলোকপতি ভবনে আয়োজিত এক সাধারণ সভায় গোয়ালতোড় কলেজের প্রাক্তন অধ্যক্ষ ড.হরিহর ভৌমিককে সভাপতি এবং এবিটিএ-এর জেলা সম্পাদক বিপদতারণ ঘোষকে সম্পাদক নির্বাচিত করে প্রায় দুশো সদস্যের একটি শক্তিশালী কমিটি গঠন করা হয়। এদিনের সভায় এবিটিএ-এর সদস্য-সদস্যাদের পাশাপাশি ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ছিলেন এবিটিএ-এর প্রাক্তন নেতৃত্ববৃন্দ এবং শুভানুধ্যায়ীবৃন্দ। 

উপস্থিত ছিলেন সিটুর জেলা সম্পাদক গোপাল প্রামাণিক, এবিটিএ-এর দুই প্রাক্তন জেলা সম্পাদক অশোক ঘোষ, রবীন্দ্রনাথ ঘোষ ,১২ ই জুলাই কমিটির জেলা নেতৃত্ব গঙ্গাধর বর্ম সহ অন্যান্যরা।আসন্ন জেলা সম্মেলন নিয়ে অনুষ্ঠিতব্য নানা কর্মসূচি নিয়ে বিস্তারিত আলোচনা করেন সংগঠনের জেলা সম্পাদক বিপদতারণ ঘোষ। উল্লেখ্য ইতিমধ্যে পশ্চিম মেদিনীপুর জেলায় সংগঠনের বিদ্যালয় ইউনিট, আঞ্চলিক শাখা ও মহকুমা শাখার সম্মেলন গুলি সমাপ্ত হয়েছে। 


বিভিন্ন মহকুমা থেকে নির্বাচিত ২৯৩ জন প্রতিনিধি এই জেলা সম্মেলনে যোগ দেবেন। সম্মেলনকে কেন্দ্র করে দুদিনের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সম্মেলন শুরুর প্রথম দিনে সম্মেলন শুরুর আগে সংগঠনের অবসর প্রাপ্ত সদস্য-সদস্যাদের সংবর্ধনা প্রদান করা হবে। বিকেলে বিদ্যাসাগর হল ময়দানে অনুষ্ঠিত হবে প্রকাশ্য সমাবেশ।এই সমাবেশে বক্তব্য রাখবেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক কেশব ভট্টাচার্য, বিশিষ্ট অভিনেতা দেবদূত ঘোষ,এবিটিএ-এর সাধারণ সম্পাদক সুকুমার পাইন, জেলা সম্পাদক বিপদতারণ ঘোষ, জেলা সভাপতি বিকাশ পট্টনায়েক প্রমুখ।

বিকেলে পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে মাল্যদানের মধ্য দিয়ে প্রতিনিধি অধিবেশনের সূচনা হবে। দ্বিতীয় দিন সকালে বর্ণাঢ্য শোভাযাত্রা মেদিনীপুর শহর পরিক্রমা করবে।সম্মেলনকে কেন্দ্র করে পশ্চিম মেদিনীপুর জেলায় সংগঠনের আন্দোলন-সংগ্রামের উপর একটি বই প্রকাশিত হবে। এদিনের সভায় সভাপতিত্ব করেন সংগঠনের জেলা সভাপতি বিকাশ পট্টানায়েক।