Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মরণোত্তর চক্ষুদান" করলেন পাঁশকুড়ার বাহারপোতা গ্রামের প্রধান পরিবার

"মরণোত্তর চক্ষুদান" করলেন বাহারপোতা (পাঁশকুড়া, পূর্ব মেদিনীপুর) গ্রামের প্রধান পরিবার।    নিমাই প্রধান। বয়স ৭৫ বছর। আজ সকালে নিমাই বাবু হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। মৃত্যুর খবর পেয়েই সাথে সাথে ওনার বাড়িতে যান সমা…

 


"মরণোত্তর চক্ষুদান" করলেন বাহারপোতা (পাঁশকুড়া, পূর্ব মেদিনীপুর) গ্রামের প্রধান পরিবার।

    নিমাই প্রধান। বয়স ৭৫ বছর। আজ সকালে নিমাই বাবু হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। মৃত্যুর খবর পেয়েই সাথে সাথে ওনার বাড়িতে যান সমাজসেবী প্রশান্ত সামন্ত। তিনি জানান, "আমার প্রতিবেশী এবং পরিবারটি আমার অত্যন্ত ঘনিষ্ঠ। ওনার ছেলে মেয়ে সহ পরিবারের সদস্যদের মরণোত্তর চক্ষুদানের প্রস্তাব দেই। হঠাৎ প্রিয়জন হারানোর শোকে প্রথমে মরণোত্তর চক্ষুদানের প্রস্তাবে রাজি হননি। কিন্তু আমি হাল ছাড়িনি, অনেক করে বোঝানোর পর শেষমেষ পরিবারের সদস্যরা মরণোত্তর চক্ষুদানে রাজি হন এবং বিবেকানন্দ মিশন আশ্রম নেত্র নিরাময় নিকেতন আই ব্যাংকের মেডিকেল টিম কর্নিয়া দুটি সংগ্রহ করেন। 

নিমাই বাবুর আত্মার শান্তি কামনা করি। ছেলে অনিমেষ প্রধান, মেয়ে ঝরনা সামন্ত, জামাই প্রদীপ সামন্ত সহ পরিবারের সদস্যদের সমবেদনা জানাই। পরিবারের সদস্যদের বোঝাতে সহযোগিতা করার জন্য কৃতজ্ঞতা জানাই স্বপন প্রধান, শ্যাম পদ প্রধান , প্রণব প্রধান, সৌমেন পারুই, মনোজ সাহু সহ প্রতিবেশীদের। বিশেষভাবে কৃতজ্ঞতা জানাই, ব্যস্ততার জন্য উপস্থিত না থেকেও পরোক্ষে সহযোগিতা করার জন্য সৌমেন গায়েন ও অশোক পাইক দাদাকে। যথা সময়ে উপস্থিত হয়ে কর্নিয়া সংগ্রহ করার জন্য আই ব্যাংকের বিশ্বজিৎ দা সহ পুরো টিমকে ধন্যবাদ জানাই।


উল্লেখ্য,গত 2019 সালের আজকের দিনেই খামারচকের পদ্মাবতী সামন্তের কর্নিয়া সংগ্রহ করা হয়েছিল।

ছবি ঋণ -সৌভিক সামন্ত, গোপাল সামন্ত।

নমস্কারান্তে- প্রশান্ত সামন্ত, বাহারপোতা, পাঁশকুড়া, তমলুক, পূর্ব মেদিনীপুর। ৭৯০৮৩১০০৮৪/৯৭৩২৭৪৮৭৮৫