Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

৭৬% ভারতীয়রা অনলাইন চেকআউটের সময় পেমেন্ট মোড হিসাবে UPI ব্যবহার করতে পারে: FIS গবেষণা

দেবাঞ্জন দাস : FIS-এর নতুন গবেষণা, আর্থিক পরিষেবা প্রযুক্তির একটি বিশ্বনেতা, ভারতীয়দের এমবেডেড অর্থ গ্রহণ করার ইচ্ছা দেখায়, যেমন এমবেডেড পেমেন্ট, এবং মেটাভার্সে বিভিন্ন অফার অন্বেষণ করতে।
 এমবেডেড ফাইন্যান্স হল যখন ভোক্তাদের অন…



দেবাঞ্জন দাস : FIS-এর নতুন গবেষণা, আর্থিক পরিষেবা প্রযুক্তির একটি বিশ্বনেতা, ভারতীয়দের এমবেডেড অর্থ গ্রহণ করার ইচ্ছা দেখায়, যেমন এমবেডেড পেমেন্ট, এবং মেটাভার্সে বিভিন্ন অফার অন্বেষণ করতে।


 এমবেডেড ফাইন্যান্স হল যখন ভোক্তাদের অনন্য, উপযোগী আর্থিক পরিষেবাগুলি অ-আর্থিক সংস্থাগুলির দ্বারা প্রয়োজনের সময়ে তাদের কাছে সরবরাহ করা হয়। এফআইএস-এর সাম্প্রতিক সমীক্ষাটি এমবেডেড পেমেন্ট, এমবেডেড ঋণ, এমবেডেড ইন্স্যুরেন্স এবং ইনভেস্টিং, সেইসাথে মেটাভার্সে অফারগুলির ব্যবহারের ক্ষেত্রে সহ সাধারণ এমবেডেড ফিনান্স অভিজ্ঞতাগুলি পরীক্ষা করে৷ সমীক্ষাটি বিভিন্ন বয়সের গোষ্ঠী, শহর, লিঙ্গ এবং বেতন স্কেলের অন্তর্গত ভারতের গ্রাহকদের দ্বারা সংগৃহীত প্রতিক্রিয়াগুলি অফার করে৷


 78% ভারতীয় বলে যে পোশাক, জুতা এবং আনুষাঙ্গিকগুলির মতো ফ্যাশন পণ্য কেনার সম্ভাবনা রয়েছে, যেখানে 70% সামাজিক মিডিয়া অ্যাপের মধ্যে মুদি কেনাকাটা করবে।

 63% ভারতীয় ইন-অ্যাপ/ইন-ব্রাউজার গিফট ভাউচার কিনবেন, 55% আগামী 12 মাসে বীমা এবং বিনিয়োগ পণ্য কিনবেন।

 অনলাইন কেনাকাটার ক্ষেত্রে, 76% ভারতীয় চেকআউটের সময় UPI ব্যবহার করতে পছন্দ করে।

 অনলাইনে কেনাকাটা করার সময় UPI ব্যবহার করার জন্য সমীক্ষা করা বয়স গোষ্ঠীর মধ্যে 84% সহস্রাব্দের সংখ্যা সবচেয়ে বেশি।

 72% ভারতীয়রা ডিসকাউন্ট এবং অফারগুলি বিবেচনা করে, যখন 63% সোশ্যাল মিডিয়া অ্যাপগুলিতে তাদের কেনাকাটার আচরণের প্রধান চালক হিসাবে সুবিধা উপলব্ধি করে৷

 63% ভারতীয় অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার পক্ষপাতী কারণ সেগুলি দ্রুত, সুবিধাজনক এবং পুরষ্কার এবং ক্যাশব্যাক অফার করে৷

 সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মধ্যে কেনাকাটা করার সময় 92% ভারতীয়দের উদ্বেগ রয়েছে।

 56% ভারতীয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রতারণামূলক বিক্রেতাদের সম্পর্কে উদ্বিগ্ন এবং 62% ভারতীয়রা অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা করার সময় প্রতারণামূলক লেনদেনের সম্মুখীন হওয়ার বিষয়ে উদ্বিগ্ন৷

 68% ভারতীয়রা মেটাভার্সে কেনাকাটা করতে চায় এবং 57% ভারতীয় আগামী 12 মাসে ব্যাঙ্কিং পরিষেবাগুলির জন্য মেটাভার্স অ্যাক্সেস করতে পছন্দ করবে৷ মেটাভার্সে ভারতীয়রা যে পণ্য এবং পরিষেবাগুলি কেনার জন্য আগ্রহী তার মধ্যে রয়েছে ভার্চুয়াল পোশাক/ফ্যাশন (56%), সঙ্গীত কনসার্টের ইভেন্টের টিকিট/ক্রীড়া ম্যাচ (52%) এবং গেমস/গেমিং টোকেন (51%)।

 পুরুষরা (60%) মহিলাদের (48%) তুলনায় মেটাভার্সে সামাজিকীকরণ, ডেটিং এবং ভার্চুয়াল ইভেন্টগুলি চেষ্টা করতে বেশি আগ্রহী।


 “যেহেতু ভারত ডিজিটাল মার্কেটপ্লেসে উত্থান প্রত্যক্ষ করছে, যা বাজারকারীদের দ্রুত ডেলিভারি এবং রিটার্ন নীতি, বিশেষ অফার, লক্ষ্যযুক্ত বিজ্ঞাপন, ভালো ইন্টারনেট প্রাপ্যতা এবং স্মার্টফোনের ব্যবহার দ্বারা চালিত হয়, ভারতে এমবেডেড ফাইন্যান্স গ্রহণ বৃদ্ধি পাচ্ছে এবং পরবর্তী 12 মাসে ঊর্ধ্বগামী গতিপথ বজায় রাখার আশা করা হচ্ছে। এমবেডেড ফাইন্যান্সে ব্যাঙ্ক এবং আর্থিক প্রতিষ্ঠানগুলির দ্বারা প্রদত্ত গ্রাহকের অর্থপ্রদানের অভিজ্ঞতাকে রূপান্তরিত করার এবং অংশীদারী ব্যবসায়ীদের জন্য প্রবৃদ্ধির নতুন পথ চালনা করার একটি দুর্দান্ত সম্ভাবনা রয়েছে।" এফআইএস পক্ষ থেকে উল্লেখ করা হয়েছে। 


 তারা আরও যোগ করেছে “আজকের গ্রাহকরা নিরবচ্ছিন্ন ক্রয়ের অভিজ্ঞতা আশা করে এবং এমবেডেড পরিষেবাগুলি তাদের সরবরাহ করার প্রতিশ্রুতি বহন করে। যাইহোক, এই ধরনের অফারগুলির সাথে জড়িত স্বচ্ছতার বিষয়টিও বণিকদের তাদের গ্রাহকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিবেচনা করতে হবে, একটি উপভোগ্য পেমেন্ট অভিজ্ঞতা প্রদান করার সময়।"