Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আইসিআইসিআই প্রুডেনশিয়াল লাইফ ইন্স্যুরেন্স- এর সম্পদ কোম্পানির অ্যাসেট ম্যানেজমেন্ট এর অধীনে ` ২.৫ লক্ষ কোটি টাকা অতিক্রম করেছে

৩০ ডিসেম্বর: আইসিআইসিআই প্রুডেনশিয়াল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি অ্যাসেটস আন্ডার ম্যানেজমেন্টে (AUM) ২.৫ লক্ষ কোটি টাকার মাইলফলক অতিক্রম করেছে , যা তার গ্রাহকদের দ্বারা কোম্পানির প্রতি আস্থার পরিচয় দেয়৷ এটি গ্রাহক-কেন্দ্রিক প…


৩০ ডিসেম্বর: আইসিআইসিআই প্রুডেনশিয়াল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি অ্যাসেটস আন্ডার ম্যানেজমেন্টে (AUM) ২.৫ লক্ষ কোটি টাকার মাইলফলক অতিক্রম করেছে , যা তার গ্রাহকদের দ্বারা কোম্পানির প্রতি আস্থার পরিচয় দেয়৷ এটি গ্রাহক-কেন্দ্রিক পণ্য, নতুন ব্যবসায়িক প্রিমিয়াম বৃদ্ধি, শিল্প-নেতৃস্থানীয় অধ্যবসায় অনুপাত, উচ্চতর গ্রাহক পরিষেবা এবং উচ্চতর ঝুঁকি-সামঞ্জস্যপূর্ণ রিটার্ন প্রদানের একটি ফলাফল। 

 

কোম্পানিটি ২২ বছর আগে ২০০০ সালের ডিসেম্বরে কার্যক্রম শুরু করে এবং অর্থবর্ষ ২০০১ এর শেষে প্রায় ১০০ কোটি টাকার এইউএম (AUM) ছিল। কোম্পানির ` ৫০,০০০ কোটির একটি এইউএম (AUM) সংগ্রহ করতে নয় বছর এবং ` ১ লাখ কোটি অতিক্রম করতে ১৪ বছর লেগেছিল৷

তারপর থেকে, কোম্পানিটি মাত্র ৬ বছরে তার এইউএম (AUM) দ্বিগুণ করে ` ২ লাখ কোটিতে এবং পরবর্তী ` ৫০,০০০ কোটিতে উঠতে ২ বছরেরও কম সময় নিয়েছে, মোট এইউএম (AUM) কে ` ২.৫ লাখ কোটিতে নিয়ে গেছে। কোম্পানির জন্য বৃদ্ধির গতি উল্লেখযোগ্যভাবে ত্বরান্বিত হয়েছে যখন এটি ` ১ লাখ কোটি চিহ্ন অতিক্রম করেছে, এটির এইউএম (AUM)-এ ১৫০% বৃদ্ধি পেয়েছে। আইসিআইসিআই প্রুডেনশিয়াল লাইফ ৩০শে সেপ্টেম্বর, ২০২২ এ নতুন ব্যবসায়িক সামঞ্জস্যের পরিপ্রেক্ষিতে বাজার শেয়ার ১৫.৭% এর সাথে প্রাইভেট মার্কেট লিডার হিসাবে রয়েছে। 

জীবনবীমা পরিবারগুলিকে আর্থিক নিরাপত্তা দিতে সক্ষম করে সমাজে একটি বিশিষ্ট ভূমিকা পালন করে। মানুষের জীবন ও জীবিকার ক্ষেত্রে পরিবর্তন আনার এই বৃহত্তর উদ্দেশ্য কোম্পানির ব্যবসার দিকে যাওয়ার উপায়কে অনুপ্রাণিত করেছে। একটি বৃহৎ এবং দায়িত্বশীল জীবন বীমা কোম্পানী হিসাবে, এটি তার কার্যকারিতায় পরিবেশগত, সামাজিক এবং শাসন (ESG) বিষয়গুলিকেও একীভূত করেছে।

 

আইসিআইসিআই প্রুডেনশিয়াল লাইফ ইন্স্যুরেন্সের চিফ ইনভেস্টমেন্ট অফিসার শ্রী মনীশ কুমার বলেন, “আমরা বিশেষ করে অপারেশনের ২২ তম বছরে এই মাইলফলকটি অর্জন করতে পেরে আনন্দিত৷ আমরা বিশ্বাস করি একজন জীবন বীমাকারীর জন্য অ্যাসেটস আন্ডার ম্যানেজমেন্ট (AUM) এর অধীনে সম্পদ গুণগতভাবে কোম্পানিতে গ্রাহকদের আস্থার প্রতীক কারণ জীবন বীমা একটি দীর্ঘমেয়াদী পণ্য।

 আমাদের একটি কঠোর বিনিয়োগ দর্শন রয়েছে কারণ গ্রাহকরা তাদের দীর্ঘমেয়াদী আর্থিক লক্ষ্য অর্জনের জন্য তাদের কষ্টার্জিত সঞ্চয় আমাদের অর্পণ করে। গত দুই দশকে, আমাদের বিনিয়োগ দর্শন সূচনা থেকে এবং বাজার জুড়ে শূন্য এনপিএ নিশ্চিত করেছে। আমাদের ব্যবসায় ESG ফ্যাক্টর একীভূত করা আমাদের ফোকাস ক্ষেত্রগুলির মধ্যে একটি। ESG সমস্যাগুলির প্রতি আমাদের প্রতিশ্রুতি প্রদর্শন করে, আমরাই প্রথম ভারতীয় বীমা কোম্পানি যারা দায়িত্বশীল বিনিয়োগের জন্য জাতিসংঘ-সমর্থিত নীতিতে স্বাক্ষর করেছি। এছাড়াও আমরা ভারতের প্রথম জীবন বীমা কোম্পানি ছিলাম যারা ''Sustainable Equity Fund' চালু করেছিল, একটি ESG-কেন্দ্রিক তহবিল।

 

'সংবেদনশীলতার সাথে গ্রাহকের সুরক্ষা এবং দীর্ঘমেয়াদী সঞ্চয় চাহিদা পূরণ করে এমন একটি স্থায়ী প্রতিষ্ঠান গড়ে তোলা' আমাদের দৃষ্টিভঙ্গির দ্বারা পরিচালিত হয়ে আমরা সবসময় এমন পণ্য এবং সমাধান দেওয়ার চেষ্টা করেছি যা আমাদের গ্রাহকদের তাদের পরিবারকে আর্থিক নিরাপত্তা দিতে সক্ষম করে।

 

কোম্পানি বেশ কিছু নতুন যুগের ডিজিটাল সমাধান স্থাপন করেছে যা গ্রাহকদের তথ্য অ্যাক্সেস করতে এবং তাদের ঘরে বসেই পলিসি সংক্রান্ত লেনদেন পরিচালনা করতে সক্ষম করেছে। উপরন্তু, এর উদ্ভাবনী পণ্যের স্যুট, মাল্টি-চ্যানেল ডিস্ট্রিবিউশন আর্কিটেকচার এবং উচ্চতর গ্রাহক পরিষেবা কোম্পানিটিকে গ্রাহকদের জন্য পছন্দের জীবন বীমা অংশীদার হিসেবে থাকতে সক্ষম করেছে।