Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

টাটা স্টিল কলকাতা 25K-এ বিশ্ব রেকর্ডের দিকে তাকিয়ে দৃষ্টি প্রতিবন্ধী আসিফের চোখ

দেবাঞ্জন দাস,  কলকাতা, ৬ ডিসেম্বর : মহম্মদ আসিফ ইকবাল, যিনি 18 ডিসেম্বর আসন্ন টাটা স্টিল কলকাতা 25K-তে প্রতিদ্বন্দ্বিতা করবেন, কোন শারীরিক সহায়তা ছাড়াই প্রতিযোগিতায় 25 কিলোমিটার দূরত্ব সম্পূর্ণ করার জন্য প্রথম দৃষ্টি-প্রতিবন্ধ…


দেবাঞ্জন দাস,  কলকাতা, ৬ ডিসেম্বর : মহম্মদ আসিফ ইকবাল, যিনি 18 ডিসেম্বর আসন্ন টাটা স্টিল কলকাতা 25K-তে প্রতিদ্বন্দ্বিতা করবেন, কোন শারীরিক সহায়তা ছাড়াই প্রতিযোগিতায় 25 কিলোমিটার দূরত্ব সম্পূর্ণ করার জন্য প্রথম দৃষ্টি-প্রতিবন্ধী ভারতীয়-এশীয় দৌড়বিদ হওয়ার লক্ষ্য রাখবেন। 


আসিফের কথায় “আমি 16 বছর বয়স পর্যন্ত আমার দৃষ্টিশক্তির মাত্র 50% ছিলাম এবং তার পরে আমি সম্পূর্ণরূপে দৃষ্টিশক্তি হারিয়ে ফেলেছিলাম। কিন্তু এটি আমাকে আমার লক্ষ্য লক্ষ্য করা থেকে বিরত করেনি। আমি গত পাঁচ বছর ধরে কলকাতার বিভিন্ন রেসে দৌড়াচ্ছি”।


আসিফ, যিনি সল্টলেকে থাকেন, দৌড়ের সময় তার দুই বন্ধুর সাথে থাকবেন। তার বন্ধুরা তাদের কোমরে সংযুক্ত একটি বেতার স্পিকার বহন করবে যা আসিফকে বন্ধু দৌড়বিদদের সঠিক অবস্থান জানতে সক্ষম করবে।


“আমি অন্ধ হয়ে থাকব এবং কোনও শারীরিক সহায়তা ছাড়াই দৌড়াতে থাকব। আমার বন্ধু রানার আমাকে পারিপার্শ্বিকতার একটি অডিও বর্ণনা প্রদান করবে এবং এটি আমাকে তাদের অনুসরণ করতে এবং আমার লক্ষ্যে পৌঁছতে সাহায্য করবে,” 46 বছর বয়সী, কলকাতার PwC কনসাল্টিংয়ের একজন সহযোগী পরিচালক বলেছেন।


“আমি কলকাতায় বিভিন্ন দৌড়ে অংশ নিয়েছি এবং জানুয়ারিতে মুম্বাই ম্যারাথনে প্রতিদ্বন্দ্বিতা করব। আমি এই জন্য আমার পরিবারের কাছ থেকে প্রতিটি সমর্থন পেয়ে ভাগ্যবান এবং আমি তাদের হতাশ করব না, "তিনি যোগ করেছেন।


আসিফ বলেন, TSK 25K-তে তার প্রচেষ্টার সময় এশিয়া বুক অফ রেকর্ডসের একজন প্রতিনিধি উপস্থিত থাকবেন।


“আমি 3 ঘন্টা 35 মিনিটের মধ্যে আমার 25 কিলোমিটার দৌড় সম্পূর্ণ করার লক্ষ্য রাখব। আমি দীর্ঘদিন ধরে অনুশীলন করছি এবং এখন আমি আশা করি এবার ফলাফল ইতিবাচক হবে, ”জানান আত্মবিশ্বাসী আসিফ।