Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বেটি পড়াও অভিযানের ৪র্থ সংস্করণে ১৫০০ ছাত্রীকে বৃত্তি স্কিপার ফাউন্ডেশনের

দেবাঞ্জন দাস; কলকাতা, ৭ ডিসেম্বর : স্কিপার ফাউন্ডেশন (Skipper Foundation), স্কিপার লিমিটেডের কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি (CSR) শাখা, কলকাতা এবং হাওড়ার ২২ টি স্কুলের ১৫০০ ছাত্রীকে বৃত্তি দিয়েছে ৷ ৪র্থ সংস্করণে জাতীয় বেস্…



দেবাঞ্জন দাস; কলকাতা, ৭ ডিসেম্বর : স্কিপার ফাউন্ডেশন (Skipper Foundation), স্কিপার লিমিটেডের কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি (CSR) শাখা, কলকাতা এবং হাওড়ার ২২ টি স্কুলের ১৫০০ ছাত্রীকে বৃত্তি দিয়েছে ৷ ৪র্থ সংস্করণে জাতীয় বেস্ট সেলিং লেখক এবং রাধাগোপীনাথ মন্দির ইসকনের অনুশীলনকারী সন্ন্যাসী নিত্যানন্দ চরণ দাস (Shri Nityanand Charan Das) , অনুষ্ঠানে এই বৃত্তি প্রদান করেন। 


এই উদ্যোগটি সুবিধাবঞ্চিত শিশুদের শেখার দিকে ঠেলে এবং দক্ষতার সেট তৈরি করে, ভবিষ্যতের জন্য তাদের ক্ষমতায়ন এবং কর্মসংস্থানযোগ্য করে তুলতে সাহায্য করবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সজন কুমার বানসাল (Shri Sajan Kumar Bansal), ম্যানেজিং ডিরেক্টর, স্কিপার লিমিটেড এবং এক্সিকিউটিভ ডিরেক্টর (Managing Director, Skipper Limited and Executive Directors); শরণ বানসাল(Shri Sharan Bansal), দেবেশ বানসাল (Shri Devesh Bansal) এবং সিদ্ধার্থ বানসাল (Shri Siddharth Bansal) সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।


অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে নিত্যানন্দ চরণ দাস বলেন, “শিক্ষা হচ্ছে সমাজের মূল, জীবনে মহত্ত্ব অর্জনের একটি প্রবেশদ্বার। এটি কেবল সাফল্যের বিভিন্ন উপায়ই সরবরাহ করে না তবে ভবিষ্যত প্রজন্মের জন্য আরও ভাল সম্পদের দিকে পরিচালিত করে। আমি এই উজ্জ্বল ছাত্রীদের কাছে এই বৃত্তি প্রদান করতে পেরে আনন্দিত, এবং তারা শীঘ্রই বিশ্বব্যাপী ভারতের সম্ভাবনাকে উন্মোচিত করার চাবিকাঠি হবে।”


 সজন কুমার বানসাল, ম্যানেজিং ডিরেক্টর স্কিপার লিমিটেড বলেছেন, “শুরুতেই, আমরা নিত্যানন্দ চরণ দাস জিকে ধন্যবাদ জানাতে চাই তাঁর শুভ উপস্থিতি দিয়ে আমাদের অনুগ্রহ করার জন্য৷ আমরা ‘বেটি পড়াও অভিযান’-এর ৪র্থ সংস্করণ ঘোষণা করতে পেরে গর্বিত এবং আমরা সফলভাবে মাটিতে সুইটিকে যথেষ্ট পরিমাণে সরাতে সক্ষম হয়েছি। আমাদের লক্ষ্য এই দেশের প্রতিটি কোণে পৌঁছানো এবং যতটা সম্ভব বেশি শিক্ষার্থীকে শিক্ষার সুযোগ প্রদান করা।

তিনি আরও যোগ করেছেন “স্কিপার লিমিটেডে, আমরা যে সম্প্রদায়গুলিতে কাজ করি তাদের ফিরিয়ে দিতে আমরা বিশ্বাস করি এবং এই উন্নয়ন তারই সাক্ষ্য দেয়। আমাদের কোম্পানির এই ফ্ল্যাগশিপ প্রকল্পের মাধ্যমে, আমরা এখন পর্যন্ত হাজার হাজার মেয়ে শিশুকে বৃত্তি দিতে পেরেছি এবং আমরা ভারতের কন্যাদের ক্ষমতায়ন এবং জাতি গঠনের লক্ষ্যে এগিয়ে যেতে থাকব”।


উল্লেখ্য, কোম্পানি আইন, ২০১৩ এর তফসিল VII এর সাথে সঙ্গতি রেখে একটি CSR ফ্রেমওয়ার্ক তৈরি করেছে এবং বোর্ড একটি কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি (CSR) কমিটি গঠন করেছে যা CSR ক্রিয়াকলাপগুলি চালু করার জন্য মূল ক্ষেত্রগুলি চিহ্নিত করে এবং সেগুলি পর্যবেক্ষণ করে৷ ২০১৭ সালে প্রতিষ্ঠিত, এই প্রকল্পটি ভারত সরকারের বেটি বাঁচাও বেটি পড়াও যোজনা দ্বারা অনুপ্রাণিত হয়েছিল।