Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

Synersoft Technologies “SME Guide to Lean and Mean IT Infrastructure” বিষয়ে ওয়েবিনার পরিচালনা করে

দেবাঞ্জন দাস, কলকাতা, ২৭ ডিসেম্বর: এন্টারপ্রাইজের মালিক এবং সিনিয়র আইটি পেশাদারদের জন্য SME গাইড টু লিন অ্যান্ড মিন আইটি পরিকাঠামোর উপর একটি বিশেষভাবে ডিজাইন করা ওয়েবিনার ২২ ডিসেম্বর Synersoft Technologies Pvt Ltd-এর সহ-প্রতিষ…


দেবাঞ্জন দাস, কলকাতা, ২৭ ডিসেম্বর: এন্টারপ্রাইজের মালিক এবং সিনিয়র আইটি পেশাদারদের জন্য SME গাইড টু লিন অ্যান্ড মিন আইটি পরিকাঠামোর উপর একটি বিশেষভাবে ডিজাইন করা ওয়েবিনার ২২ ডিসেম্বর Synersoft Technologies Pvt Ltd-এর সহ-প্রতিষ্ঠাতা এবং CEO বিশাল প্রকাশ শাহ দ্বারা পরিচালিত হয়েছিল। নির্দিষ্ট পেটেন্ট প্রযুক্তি, লেখক, সিনিয়র উদ্যোক্তা, বিনিয়োগকারী এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে MSME-এর জন্য একজন 'গো-টু-গায়'।


 জনাব বিশাল প্রকাশ শাহ ব্যাখ্যা করেছেন কিভাবে আইটি ইনভেস্টমেন্ট অপ্টিমাইজ করা যায় যাতে আইটি-তে বিনিয়োগের উপর রিটার্ন (ROI) সর্বোচ্চ করা যায়। তিনি হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারে বিনিয়োগ অপ্টিমাইজ করার জন্য বিভিন্ন কৌশল বর্ণনা করেছেন, তিনি ইন্টারনেট ব্যান্ডউইথ, ক্লাউড ব্যাকআপ এবং ইমেল পরিষেবাগুলির পুনরাবৃত্তিমূলক খরচ কমানোর জন্য হাতে-কলমে টিপসও দিয়েছেন। Synersoft-এর প্রযুক্তিগত দল সর্বোত্তম বিনিয়োগ এবং ন্যূনতম পুনরাবৃত্ত খরচ সহ লীন এবং গড় আইটি পরিকাঠামোর একটি মডেল প্রদর্শন করেছে। সংস্কারকৃত হার্ডওয়্যার, ওপেন-সোর্স সফ্টওয়্যার, এবং খরচ-কার্যকর আর্কিটেকচারের মতো সাহসী ধারণাগুলি সাধারণ মানুষের ভাষায় ভাগ করা হয়েছিল কোনো শব্দবাক্য ব্যবহার না করেই।


 বিশাল প্রকাশ শাহ প্রথাগত পদ্ধতির সাথে আইটি বিনিয়োগ এবং ব্যয় বর্ণনা করে কিছু লাইভ নম্বরের কাজ এবং সারণীকৃত সংখ্যা করেছেন। তিনি লীন-মিন অ্যাপ্রোচ দিয়ে সংখ্যাগুলিকে আরও সারণী করেছেন।


 তুলনা বেশ অন্তর্দৃষ্টিপূর্ণ ছিল. উপস্থিতদের দ্বারা প্রদত্ত প্রতিক্রিয়া হিসাবে, এই ওয়েবিনারটি লীন-মিন অ্যাপ্রোচ ব্যবহার করে আইটি-তে বিনিয়োগ এবং আইটি-তে ব্যয়ের পরিমাণের একটি স্পষ্ট দৃশ্যায়ন নিয়ে এসেছে। এমএসএমই নিয়ে একটি সুস্থ আলোচনার মাধ্যমে অধিবেশন শেষ হয়।


 হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারে বিনিয়োগ অপ্টিমাইজ করার বিভিন্ন কৌশল সম্পর্কে মন্তব্য করতে গিয়ে Synersoft Technologies Pvt Ltd-এর সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও জনাব বিশাল প্রকাশ শাহ বলেছেন, “কোনও প্রতিষ্ঠান তার যাত্রা শুরু করার সাথে সাথেই আইটি অবকাঠামো তৈরি হয় বা একটি নতুন শাখা তৈরি করা হয়। আপ বিনিয়োগের রিটার্নের সাথে আপস না করে আমরা কীভাবে মূলধন বিনিয়োগকে কমিয়ে আনতে পারি তা কৌশল করা গুরুত্বপূর্ণ। আমাদের সার্ভার হার্ডওয়্যারের পরিবর্তে নির্ভরযোগ্য পরিমার্জিত হার্ডওয়্যারে বিনিয়োগ করা উচিত। আইটি নীতির উদ্দেশ্যগুলির মধ্যে অবশ্যই কোভিড-এর ক্ষেত্রে সাম্প্রতিক বৃদ্ধি, ডেটা কেন্দ্রীকরণ, ডেটা ক্ষতি প্রতিরোধ এবং আরও অনেক কিছুর কারণে ঘরে বসে কাজ করার প্রস্তুতি অন্তর্ভুক্ত করতে হবে।"