Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ICC সাফির আনন্দের সাথে একটি ইন্টারেক্টিভ সেশনের আয়োজন করেছে

কলকাতা, 7 ডিসেম্বর: ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স (ICC) কিভাবে IP এর মাধ্যমে ব্যবসার মান তৈরি বা ধ্বংস করা যায় তা নিয়ে আলোচনা করার জন্য একটি ইন্টারেক্টিভ সেশনের আয়োজন করে। অধিবেশনটি সাফির আনন্দ সিনিয়র পার্টনার এবং বিভাগীয় প্…

 


 কলকাতা, 7 ডিসেম্বর: ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স (ICC) কিভাবে IP এর মাধ্যমে ব্যবসার মান তৈরি বা ধ্বংস করা যায় তা নিয়ে আলোচনা করার জন্য একটি ইন্টারেক্টিভ সেশনের আয়োজন করে। অধিবেশনটি সাফির আনন্দ সিনিয়র পার্টনার এবং বিভাগীয় প্রধান (ট্রেডমার্কস, কন্ট্রাকচুয়াল এবং কমার্শিয়াল আইপি) ANAND এবং ANAND থেকে রজত ডালমিয়া, সদস্য ICC এক্সিকিউটিভ কমিটি এবং ডিরেক্টর, কোয়ালিটি টি প্ল্যান্টেশনস প্রাইভেট লিমিটেডের কাছ থেকে মূল্যবান অন্তর্দৃষ্টির সাক্ষী।  


 ড. রাজীব কৌল, এক্স সভাপতি, ICC এবং চেয়ারম্যান, Nicco Engineering Services Ltd সাফির আনন্দকে প্রশংসার সাথে স্বাগত জানিয়ে তিনি বলেছিলেন, “একজন সফল ব্র্যান্ড তৈরির জন্য নিবেদিত একজন স্ব-সম্পাদক ব্যক্তি এখানে এসেছেন কীভাবে সে সম্পর্কে তার জ্ঞান আমাদেরকে আলোকিত করতে। ব্র্যান্ড ইক্যুইটি তৈরি করা এবং আজকের ইকোসিস্টেমে একটি চিরস্থায়ী স্থান তৈরি করার জন্য মতাদর্শের সাথে কোম্পানি প্রদান করা"। 


  সাফির আনন্দ সিনিয়র পার্টনার এবং ANAND এবং ANAND-এর বিভাগীয় প্রধান (ট্রেডমার্ক, চুক্তিভিত্তিক এবং বাণিজ্যিক আইপি) ভারতের প্রাচীনতম চেম্বার অফ কমার্সের একটি দ্বারা আয়োজিত একটি অধিবেশনে উচ্ছ্বসিত হয়ে বলেছেন, “যেহেতু মেধা সম্পত্তি ক্রমাগত তৈরি হচ্ছে এবং ধ্বংস হয়ে গেলে, সমস্ত ব্যবসার জন্য একটি নন-পেটেন্ট ব্র্যান্ড ব্যবহার করা এড়ানো অপরিহার্য কারণ এটি হারিয়ে গেলে, বাজার মূল্য অবিলম্বে পড়ে যাবে, যার ফলে ব্যবসার জন্য মিলিয়ন মিলিয়ন ডলার ক্ষতি হবে এবং সম্ভবত কখনও সমাধান করা হবে না। উদাহরণস্বরূপ, আমরা যদি ডিজনিকে বিবেচনায় নিই আপনি দেখতে পাবেন যে এটি শুরু থেকেই মিকি মাউসকে নগদীকরণ করেছে, সারা বিশ্বে চিরস্থায়ী ব্র্যান্ড রয়েছে। অন্যদিকে আপনি যদি আগরওয়াল মিষ্টিকে বিবেচনায় নেন তবে আপনি দেখতে পাবেন যে আগরওয়ালের মালিক কে তা কেউ জানে না কারণ এটি বেশ কয়েকটি মিষ্টি প্রস্তুতকারক ব্যবহার করেছেন। এই ইকোসিস্টেমটি কর্পোরেটরদের জন্য তাদের ব্যবসার ট্রেডমার্ক পেটেন্ট করা অত্যন্ত গুরুত্বপূর্ণ করে তুলেছে কারণ এটি ভারতে গুরুত্বপূর্ণ নাও হতে পারে তবে এটি সারা বিশ্বে একটি মূল্যবান ভূমিকা পালন করে। এখানে বাংলায় থাকার কারণে, একটি উদাহরণ দিয়ে আমি বলব যে শিল্পীরা যে প্যান্ডেলগুলি তৈরি করেন তা পেটেন্টের জন্য দায়ের করা যেতে পারে কারণ এটি তাদের সুন্দর এবং অনন্য সৃষ্টি যার স্বীকৃতি প্রয়োজন।"


  রজত ডালমিয়া, সদস্য আইসিসি কার্যনির্বাহী কমিটির এবং ডিরেক্টর, কোয়ালিটি টি প্ল্যান্টেশনস প্রাইভেট লিমিটেড বলেন, " আমি বিশ্বাস করি আমাদের ব্যবসার সুরক্ষা এবং একটি ইকোসিস্টেম তৈরি করার জন্য আমাদের উপায় তৈরি করা উচিত।"