Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেদিনীপুরে বঙ্গ রঙ্গমঞ্চের সার্ধ শতবর্ষ উদযাপন উৎসবের সূচনা

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : বুধবার সন্ধ্যায় মেদিনীপুর শহরের ঐতিহ্যবাহী বিদ্যাসাগর স্মৃতি মন্দিরে আনুষ্ঠানিক ভাবে বঙ্গ রঙ্গ মঞ্চের দেড়শো বছর পূর্তি উৎসবের সূচনা হলো। উৎসবের আনুষ্ঠানিক সূচনার আগে এই উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য শোভা…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : বুধবার সন্ধ্যায় মেদিনীপুর শহরের ঐতিহ্যবাহী বিদ্যাসাগর স্মৃতি মন্দিরে আনুষ্ঠানিক ভাবে বঙ্গ রঙ্গ মঞ্চের দেড়শো বছর পূর্তি উৎসবের সূচনা হলো। উৎসবের আনুষ্ঠানিক সূচনার আগে এই উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা মেদিনীপুর শহর পরিক্রমা করে‌ ।

পদযাত্রার সূচনা পর্বে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেতা, নাট্যব্যক্তিত্ব চন্দন সেন। পদযাত্রায় অংশ নেন মেদিনীপুরের যাত্রা, নাটক তথা সংস্কৃতি জগতের বিশিষ্ট জনেরা এবং সংস্কৃতি প্রেমী ব্যক্তিবর্গ।ঢাক,কলসী মাথায় নৃত্য,ধামসা,মাদল,ব্যান্ড, চলমান নৃত্য সহযোগে আয়োজিত এই শোভাযাত্রা বিদ্যাসাগর হল ময়দান থেকে শুরু হয়ে বটতলা, গোলকূঁয়াচক, পঞ্চুর চক গান্ধীমোড় হয়ে পুনরায় বিদ্যাসাগর হলে শেষ হয়।

শোভাযাত্রা শেষে বিদ্যাসাগর স্মৃতি মন্দিরে শিশির ভাদুড়ির স্মৃতিতে উৎসর্গীকৃত মঞ্চে সমবেত অতিথিদের উপস্থিতিতে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিক সূচনা করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেতা চন্দন সেন। সূচনা লগ্নে অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানানোর পাশাপাশি বঙ্গ রঙ্গমঞ্চের সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরেন নাট্য পরিচালক পার্থ মুখোপাধ্যায়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উৎসব কমিটির কার্যকরী সভাপতি দুলাল আঢ্য, ডিসিসিআই এর সভাপতি আনন্দগোপাল মাইতি,পশ্চিম মেদিনীপুর ডিসিসিআই এর সম্পাদক চন্দন বসু,কার্যকরী সভাপতি প্রসেনজিৎ সাহা, উৎসব কমিটির যুগ্ম সম্পাদক প্রণব চক্রবর্তী ও রবি বসু , উৎসব কমিটির সভাপতি পথিক দে সহ অন্যান্যরা।

নাটকের গান পরিবেশন করেন আলোক বরণ মাইতি ও রথীন দাস। তিনটি নাট্যাংশ অভিনয় করেন নিশান,কৃষ্টি সংসদ ও সু-মু-দে স্মৃতি শিল্পী সংঘের কুশীলবরা। অনুষ্ঠানে মেদিনীপুরের প্রবীণ নাট্যশিল্পীদের সংবর্ধনা জানানো হয়। এই উৎসবকে সামনে রেখে বছরভর নাটক,কর্মশালা, সেমিনার , প্রতিযোগিতা, পত্রিকা প্রকাশ সহ নানা কর্মসূচি অনুষ্ঠিত হবে।