Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেদিনীপুরে শুরু হলো "বাংলা মোদের গর্ব"

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর...... পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে এবং পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের সহযোগিতায় মেদিনীপুর কলেজ-কলেজিয়েট ময়দানে শুরু হলো তিন দিনের "বাংলা মোদের গর্ব" শীর্ষক সাংস্কৃতি…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর...... পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে এবং পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের সহযোগিতায় মেদিনীপুর কলেজ-কলেজিয়েট ময়দানে শুরু হলো তিন দিনের "বাংলা মোদের গর্ব" শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান,মেলা,এক্সপো ও প্রদর্শনী। অনুষ্ঠানের শুরুতে সবাইকে স্বাগত জানান জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক বরুণ মন্ডল। সমবেত অতিথিদের উপস্থিতিতে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য অনুষ্ঠানের সূচনা হয়। উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী আলোক বরণ মাইতি।

নৃত্যশিল্পী শেষাদ্রী মিশ্রের তত্ত্বাবধানে উদ্বোধনী নৃত্য পরিবেশন করেন শেষাদ্রী ডান্স একাডেমীর নৃত্য শিল্পীরা ও জরকা শিবশক্তি ছৌ-নৃত্য দলের শিল্পীরা। উপস্থিত ছিলেন পশ্চিম মেদিনীপুরের জেলা শাসক আয়েষা রানী, অতিরিক্ত জেলাশাসক, লক্ষ্মনা পেরুমালাম আর , অতিরিক্ত পুলিশ সুপার পিনাকী রঞ্জন দত্ত, মেদিনীপুর খড়্গপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান বিধায়ক দীনেন রায়, জেলা পরিষদের সভাধিপতি উত্তরা সিং হাজরা, মেদিনীপুর পুরসভার চেয়ারম্যান সৌমেন খান,দাসপুরের বিধায়ক মমতা ভূঞ্যা, মেদিনীপুরের বিধায়ক জুন মালিয়া, কেশিয়াড়ীর বিধায়ক পরেশ মুর্মু, জেলা পরিষদের কর্মাধক্ষ্য গণ, মেদিনীপুর পুরসভার কাউন্সিলর গণ সহ জেলা প্রশাসনের অন্যান্য আধিকারিক ও জনপ্রতিনিধি বৃন্দ। এদিন "ভারতের মুক্তি সংগ্রামে বাংলা" শীর্ষক এক চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন উপস্থিত অতিথিবৃন্দ।এই মিলন মেলায় রয়েছে সরকারের বিভিন্ন দপ্তরের স্টল।

তিন ধরেই থাকছে স্থানীয় ও অতিথি শিল্পীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। উদ্বোধনী অনুষ্ঠান ও প্রথম দিনের অনুষ্ঠান সঞ্চালনা করেন সঞ্চালনা করেন মৈথিলী ঘোষ ও রঞ্জন দাস। এদিন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন আলোক বরণ মাইতি, শেষাদ্রী ডান্স একাডেমী, জরকা শিবশক্তি ছৌ দল,কাব্যতীর্থ, পাঞ্চালি চক্রবর্তী, মৌমিতা মান্না, ছন্দ বন্ধন, তৃষা পাড়ূই,আরফিন রানা, শৌভিক মজুমদার, নৃত্যম ডান্স একাডেমী,নৃত্য বিতান,আঙ্গিকম প্রমুখ শিল্পীরা ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। শেষবেলায় আসর মাতিয়ে দেন জনপ্রিয় বাংলা ব্যান্ড পারিজাতের শিল্পীরা।