Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

তমলুক রাজবাড়িতে আন্তর্জাতিক আলোচনা চক্র। আলোচনা চক্রে ইতিহাসবিদ থেকে বর্তমান প্রজন্মের ছাত্র-ছাত্রীরা

তমলুক: রবিবার থেকে তাম্রলিপ্ত রাজবাড়ি চত্বরে তিনদিনের আন্তর্জাতিক আলোচনা চক্র শুরু হয়। এদিনের আলোচনায় অংশ নেন প্রাক্তন মন্ত্রী তথা বিধায়ক সৌমেন মহাপাত্র, সাধু রামচাঁদ মুর্মু বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অমিয়কুমার পণ্ডা। বিভিন্…


 তমলুক: রবিবার থেকে তাম্রলিপ্ত রাজবাড়ি চত্বরে তিনদিনের আন্তর্জাতিক আলোচনা চক্র শুরু হয়। এদিনের আলোচনায় অংশ নেন প্রাক্তন মন্ত্রী তথা বিধায়ক সৌমেন মহাপাত্র, সাধু রামচাঁদ মুর্মু বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অমিয়কুমার পণ্ডা। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে অধ্যাপক ও শিক্ষকরা উপস্থিত ছিলেন। অনলাইনে দেশ-বিদেশের বেশ কয়েকজন শিক্ষাবিদ আলোচনায় অংশ নেন। গোটা অনুষ্ঠানের আয়োজক রাজবাড়ির সদস্য তথা তমলুক পুরসভার চেয়ারম্যান দীপেন্দ্রনারায়ণ রায়।

দ্বিতীয় দিন সোমবার আন্তর্জাতিক সেমিনারে অংশগ্রহণ করেন রাজ্যের মৎস্য মন্ত্রী বিপ্লব রায় চৌধুরী, শুভ মজুমদার, আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার আধিকারিক। তাম্রলিপ্ত পৌরসভার চেয়ারম্যান তথা তিন দিনের আন্তর্জাতিক সেমিনারের আয়াহায়ক।

পশ্চিমবঙ্গ সরকারের মৎস্য মন্ত্রী বিপ্লব রায় চৌধুরী বলেন "তমলুকের ইতিহাস কে তুলে ধরা খুবই দরকার। তমলুক মানে শুধু তমলুক নয়, ময়না, মহিষাদল সব মিলিয়ে তমলুক। তমলুক এলাকায় ভয়ংকর আন্দোলন হয়েছিল দেশকে স্বাধীন করার জন্য, কিভাবে মানুষ প্রান দিয়েছে, জেল খেটেছে তার তুলনা হয় না। হিউয়েন সাং থেকে ফা হিয়েন, মাইকেল মধুসূদন দত্ত থেকে শ্রীচৈতন্য সকলেই প্রাচীন তাম্রলিপ্ত শহরে এসেছেন। আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া রাজবাড়ি অধিগ্রহণ করেছে। রাজ্য সরকারও নানাভাবে সহযোগিতা করছে।