Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ভারতের যুবকদের তাদের স্বপ্ন পূরণে সহায়তা করতে ইউনিসেফের অংশীদার স্কুলনেট এবং YuWaah

দেবাঞ্জন দাস,৪জানুয়ারী : Schoolnet India Ltd, আজ ভারতীয় তরুণদের উচ্চাকাঙ্খী কাজের সুযোগের সাথে সংযুক্ত করতে এবং তাদের সক্রিয় পরিবর্তনকারী হিসাবে যুক্ত করতে ইউনিসেফ-এ YuWaah-এর সাথে তার অংশীদারিত্ব ঘোষণা করেছে। YuWaah এই প্রভ…



দেবাঞ্জন দাস,৪জানুয়ারী : Schoolnet India Ltd, আজ ভারতীয় তরুণদের উচ্চাকাঙ্খী কাজের সুযোগের সাথে সংযুক্ত করতে এবং তাদের সক্রিয় পরিবর্তনকারী হিসাবে যুক্ত করতে ইউনিসেফ-এ YuWaah-এর সাথে তার অংশীদারিত্ব ঘোষণা করেছে। YuWaah এই প্রভাবকে অনুঘটক করার জন্য একটি নেটওয়ার্ক প্রতিষ্ঠা করতে পাবলিক, প্রাইভেট সেক্টর অংশীদার এবং তরুণদের সাথে একত্রিত হয়েছে।


 ইউনিসেফ-এ YuWaah (ভারতে জেনারেশন আনলিমিটেড) হল একটি বিশ্বব্যাপী এবং স্থানীয়ভাবে ইনকিউবেটেড প্ল্যাটফর্ম যা ইউনিসেফের সাথে একটি মাল্টি স্টেকহোল্ডার পার্টনারশিপ প্ল্যাটফর্ম হিসাবে হোস্ট করা হয়েছে। তাদের লক্ষ্য হল প্রায় 100 মিলিয়ন ভারতীয় যুবকদের উত্পাদনশীল জীবন এবং ভবিষ্যতের কর্মসংস্থানের জন্য উচ্চাকাঙ্ক্ষী অর্থনৈতিক সুযোগের সাথে সংযুক্ত করা, 200 মিলিয়ন যুবক-যুবতীদের উত্পাদনশীল জীবন এবং কাজের ভবিষ্যতের জন্য প্রাসঙ্গিক দক্ষতা অর্জনের সুবিধা দেওয়া। এবং 300 মিলিয়ন তরুণ-তরুণীকে সক্রিয় পরিবর্তনকারী হিসাবে নিযুক্ত করুন এবং 2030 সালের মধ্যে তাদের নেতৃত্ব বিকাশের জন্য স্থান তৈরি করুন।


 অংশীদারিত্বের মাধ্যমে, Schoolnet সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বৃহত্তর ম্যান্ডেটের মধ্যে আমাদের সাধারণ লক্ষ্য পূরণের জন্য YuWaah-কে সমর্থন করার জন্য সক্রিয় ভূমিকা নেবে। একসাথে আমরা জাতীয় এবং রাজ্য স্তরে উভয় সংস্থার বিদ্যমান মূলধারার উদ্যোগগুলিকে কাজে লাগাতে কাজ করব৷ এটি ভারতের যুবকদের দ্বারা মোকাবেলা করা কর্মসংস্থান, দক্ষতা এবং নাগরিক অংশগ্রহণের চ্যালেঞ্জগুলি মোকাবেলা করার জন্য সমন্বিত সমাধানগুলি তৈরি করতে এবং বাস্তবায়ন করতে সক্ষম করবে৷


 সহযোগিতার বিষয়ে মন্তব্য করে, ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও, Schoolnet RCM রেড্ডি, : “আমরা ইউনিসেফ-এ YuWaah-এর সাথে যুক্ত হতে পেরে আনন্দিত এবং একটি ফলপ্রসূ সহযোগিতার অপেক্ষায় রয়েছি যা আমাদের তরুণদের একটি উন্নত ভবিষ্যত দেওয়ার লক্ষ্যে। আমরা আশাবাদী যে যৌথ এডভোকেসির জন্য এই সহযোগিতা আমাদেরকে বৃহত্তর যুব ইকোসিস্টেমের সাথে যুক্ত করতে সক্ষম করবে, যার ফলে তাদের বৃদ্ধির জন্য আরও ভাল সুযোগ তৈরি হবে।”


 স্কুলনেটের সাথে আমাদের সহযোগিতা তরুণদের শেখার, দক্ষতা নিশ্চিত করার লক্ষ্যে সংযুক্ত। আমরা একসাথে উন্নত আর্থ-সামাজিক সুযোগের পথে তরুণদের জন্য সঠিক সুযোগ খুঁজে পাব বলে আশা করি, ধুয়ারাখা শ্রীরাম, জেনারেশন আনলিমিটেড, কিশোর/যুব উন্নয়ন এবং ইউনিসেফের অংশীদারিত্বের প্রধান।


 স্কুলনেটের ফোকাস দুর্বল জনসংখ্যার সাথে কাজ করা হবে, যার মধ্যে বিশেষ চাহিদাসম্পন্ন যুবক, যুবকদের পরিচর্যা প্রতিষ্ঠান, অভিবাসী যুবক এবং শিশুশ্রমের শিকার, সহিংসতা, বাল্যবিবাহ, পাচার, ইত্যাদি সহ। অনুশীলন যা ভারতের যুবকদের মধ্যে দক্ষতার ব্যবধান পূরণে সহায়তা করবে। এটি প্রযুক্তিগত দক্ষতা এবং এর সরঞ্জামগুলিকে কাজে লাগিয়ে ক্যারিয়ার নির্দেশিকা এবং সচেতনতার অ্যাক্সেস বৃদ্ধিতেও নিযুক্ত হবে। কর্মজীবন নির্দেশিকা এবং দক্ষতা উন্নয়নে কাজ করা বৃহত্তর ইকোসিস্টেমকে যুক্ত করার জন্য দুজন যৌথ অ্যাডভোকেসি প্রোগ্রামে সহযোগিতা করবে।