Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

SBI ন্যাশনাল ই-গভর্নেন্স সার্ভিসেস লিমিটেড (NeSL) এর সাথে সহযোগিতায় ই-ব্যাঙ্ক গ্যারান্টি (ই-বিজি) সুবিধা চালু করেছে

দেবাঞ্জন দাস,১৩ জানুয়ারি: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই), ন্যাশনাল ই-গভর্ন্যান্স সার্ভিসেস লিমিটেড (এনইএসএল)-এর সহযোগিতায় ই-ব্যাঙ্ক গ্যারান্টি (ই-বিজি) সুবিধা চালু করেছে৷ এই সুবিধাটি ব্যাঙ্কিং ইকোসিস্টেমে একটি বৈপ্লবিক …


দেবাঞ্জন দাস,১৩ জানুয়ারি: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই), ন্যাশনাল ই-গভর্ন্যান্স সার্ভিসেস লিমিটেড (এনইএসএল)-এর সহযোগিতায় ই-ব্যাঙ্ক গ্যারান্টি (ই-বিজি) সুবিধা চালু করেছে৷ এই সুবিধাটি ব্যাঙ্কিং ইকোসিস্টেমে একটি বৈপ্লবিক পরিবর্তন আনবে, যেখানে ব্যাঙ্ক গ্যারান্টি প্রায়শই বড় পরিমাণে ব্যবহৃত হয়। বর্তমানে, ব্যাঙ্ক ফিজিক্যাল স্ট্যাম্পিং এবং ওয়েট সিগনেচারের মাধ্যমে এই গ্যারান্টি জারি করে। ই-বিজি প্রবর্তন এই ফাংশনটিকে ই-স্ট্যাম্পিং এবং ই-স্বাক্ষর দিয়ে প্রতিস্থাপন করবে।


 স্বচ্ছতা বাড়াতে এবং টার্নঅ্যারাউন্ড টাইম দিন থেকে মিনিটে কমাতে ব্যাংক এই উদ্যোগ নিয়েছে। NeSL এর ডিজিটাল ডকুমেন্ট এক্সিকিউশন (DDE) প্ল্যাটফর্ম, যা ই-স্ট্যাম্প এবং ই-সাইন ফাংশন প্রদান করে, ই-ব্যাঙ্ক গ্যারান্টি প্রক্রিয়াকে সহজতর করবে। সুবিধাভোগীরা পরবর্তী যাচাই ছাড়াই তাৎক্ষণিকভাবে NeSL-এর প্ল্যাটফর্মে একটি ই-ব্যাঙ্ক গ্যারান্টি পাবেন।


 এই উপলক্ষে, SBI-এর চেয়ারম্যান দীনেশ কুমার খারা বলেছেন, “E-BG পরিষেবার সুবিধার্থে NeSL-এর সাথে হাত মেলাতে আমাদেরকে অত্যন্ত আনন্দ দেয়৷ SBI সর্বদাই তার গ্রাহকদের ব্যাঙ্কিং পরিষেবা সহজতর করার জন্য অত্যাধুনিক ডিজিটাল অফার প্রদানে অগ্রণী। ইলেক্ট্রনিক ব্যাঙ্ক গ্যারান্টি (ই-বিজি) এই যাত্রায় একটি গুরুত্বপূর্ণ মাইলফলক যা ব্যাঙ্ক গ্যারান্টি জীবনচক্রে সময় কমিয়ে দেবে। এই উদ্যোগটি টেকসই এবং ব্যবহারকারী-বান্ধব ব্যাঙ্কিং পরিষেবার প্রচারের জন্য SBI-এর প্রতিশ্রুতির সাথে মিলে যায়।"



 NeSL-এর MD এবং CEO দেবজ্যোতি রায় চৌধুরী বলেছেন, “এটা সত্যিই আমাদের জন্য গর্বের মুহূর্ত যে দেশের বৃহত্তম ব্যাঙ্ক, SBI, এখন NeSL-এর eBG প্ল্যাটফর্মে লাইভ। ডিজিটাল ডকুমেন্ট এক্সিকিউশন (DDE) প্ল্যাটফর্ম ব্যবহার করে ক্রেডিট প্রক্রিয়ার শেষ মাইল ডিজিটাইজ করার জন্য এই সহযোগিতা SBI-এর একটি বৃহত্তর উদ্যোগের অংশ। SBI-এর দলের অক্লান্ত পরিশ্রমকে আমরা স্বীকার করি যে আমাদের সাথে একযোগে কাজ করছে। NeSL-এর eBG BG ইস্যু করার বিদ্যমান শারীরিক প্রক্রিয়ার সমস্ত ব্যথার বিন্দু দূর করে এবং গ্রাহকের অভিজ্ঞতা বাড়ায়। ইবিজি ধারণা করে যে বিজি-তে সমস্ত জীবনচক্রের ঘটনা, যেমন ইস্যু, সংশোধন, আহ্বান, ইত্যাদি সম্পূর্ণরূপে ডিজিটাল, যোগাযোগহীন এবং কাগজবিহীন, যা আমি বিশ্বাস করি যে ব্যাংকিং শিল্পে সমস্ত পণ্যের জন্য এগিয়ে যাওয়ার পথ।"