Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নিজের ৭ বছরের জন্মদিন দেশের যুবকদের ক্ষমতায়ন mPokket র

ওয়েব ডেস্ক; ১৯ জানুয়ারি: mPokket – 2016 সালে পথ চলা শুরু করে, ভারতের সবচেয়ে কম বয়সী এবং দ্রুততম ক্রমবর্ধমান ঋণ প্রদানের প্ল্যাটফর্ম, এটির 7 বছর পূর্ণ করেছে। প্রতিষ্ঠার পর থেকে, খুব অল্প সময়ের মধ্যে, ঋণদানকারী প্ল্যাটফর্মটি …



ওয়েব ডেস্ক; ১৯ জানুয়ারি: mPokket – 2016 সালে পথ চলা শুরু করে, ভারতের সবচেয়ে কম বয়সী এবং দ্রুততম ক্রমবর্ধমান ঋণ প্রদানের প্ল্যাটফর্ম, এটির 7 বছর পূর্ণ করেছে। প্রতিষ্ঠার পর থেকে, খুব অল্প সময়ের মধ্যে, ঋণদানকারী প্ল্যাটফর্মটি আজ অবধি 7000 কোটি টাকার ঋণ বিতরণ করেছে। কোম্পানিটি 2022 সালে 3500 কোটি টাকা বিতরণ করেছে এবং 2023 সালে তার উদ্ভব দ্বিগুণ করার পরিকল্পনা করেছে৷ ভারতের যুবকদের ক্ষমতায়নের লক্ষ্যে সম্পূর্ণরূপে প্রতিশ্রুতিবদ্ধ থাকাকালীন ব্যবসাটি একটি খাড়া বৃদ্ধির গতিপথ বজায় রেখেছে৷


 mPokket স্ব-নিযুক্ত ব্যক্তিদের জন্য লোন চালু করার পরিকল্পনা করেছে, বিভিন্ন প্রয়োজনীয়তা কভার করার জন্য ক্ষুদ্র-বীমা নীতি এবং এখনই-পে-পরে পণ্য কিনবে। ঋণদান প্ল্যাটফর্মের 30 লাখেরও বেশি ঋণগ্রহীতা রয়েছে এবং 2023 সালে সংখ্যা দ্বিগুণ করার পরিকল্পনা রয়েছে।


 এই অনুষ্ঠানে বক্তৃতা, গৌরব জালান, সিইও এবং প্রতিষ্ঠাতা, এমপকেট, “দেশ জুড়ে অনেক তরুণের আয়ের নিয়মিত উৎসের অভাব রয়েছে বা ব্যাঙ্ক এবং অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ পাওয়ার যোগ্যতা অর্জনের জন্য যথেষ্ট উপার্জন করতে পারে না। ফলস্বরূপ, তাদের জন্য, ছোট জরুরী আর্থিক চাহিদা মেটানো একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায়, তা হোক তা মেডিকেল ইমার্জেন্সি, ভ্রমণের প্রয়োজন বা শিক্ষাগত প্রয়োজন। mPokket এই লোকেদের ক্ষমতায়নের লক্ষ্যে প্রতিশ্রুতিবদ্ধ, তাদের প্রয়োজনীয় তহবিল, দ্রুত, সহজ এবং দক্ষতার সাথে প্রদান করে। সমগ্র আন্ডাররাইটিং এবং লোন বিতরণ প্রক্রিয়া জুড়ে ডিজিটাল সেরা অনুশীলনগুলিকে অন্তর্ভুক্ত করে, mPokket এই ব্যক্তিদের নগদ প্রবাহকে আরও ভালভাবে পরিচালনা করতে সাহায্য করার মাধ্যমে আরও ভাল জীবনযাপন করা সহজ করে তুলছে, এইভাবে আর্থিক অন্তর্ভুক্তি সহজতর করছে।"


 এমপকেটের কাস্টমার এক্সপেরিয়েন্সের প্রধান সতীশ রায় যোগ করেছেন, “আমাদের ব্যবসায়িক মডেল গ্রাহককেন্দ্রিকতার নীতির উপর ভিত্তি করে, সাশ্রয়ী এবং দ্রুত ঋণ বিতরণের উপর ফোকাস করে। mPokket-এ, আমরা গ্রাহকদের অভিজ্ঞতাকে আমাদের বৃদ্ধির ভিত্তি হিসেবে গ্রহণ করেছি এবং আমরা ক্রমাগত আমাদের গ্রাহকদের আনন্দ দেওয়ার জন্য কাজ করছি। যেহেতু আমরা 7 বছরের অপারেশন সম্পূর্ণ করছি, আমি একটি নিরবচ্ছিন্ন ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদানের মাধ্যমে ভারতের যুবকদের আর্থিকভাবে ক্ষমতায়নের আমাদের দৃষ্টিভঙ্গির দিকে কাজ চালিয়ে যাওয়ার জন্য উন্মুখ হয়ে আছি।"


 মনিন্দর সিং গ্রেওয়াল, চিফ গ্রোথ অফিসার, mPokket যোগ করেছেন, “কোম্পানি শুধুমাত্র লোকেদের নিজেদের দক্ষতা বৃদ্ধিতে এবং উন্নত জীবিকা অর্জনে সহায়তা করছে না বরং পুরো অর্থায়ন এবং ঋণ পরিশোধ প্রক্রিয়া জুড়ে প্রযুক্তির সর্বোত্তম অনুশীলনগুলিকে একীভূত করে প্রক্রিয়ায় আর্থিক অন্তর্ভুক্তির সুবিধাও দিচ্ছে৷ ব্যাংকিং এবং আর্থিক পরিষেবাগুলি উল্লেখযোগ্য পরিবর্তনের মধ্য দিয়ে গেছে। ফলে ঋণের আবেদন থেকে শুরু করে অনুমোদন ও বিতরণের মাধ্যমে অব্যাহত থাকা পুরো ঋণ প্রক্রিয়া ডিজিটালাইজড করা হয়েছে। পূর্বে, ঋণদাতারা যথাযথ অধ্যবসায় করার জন্য প্রথাগত পদ্ধতি ব্যবহার করত; এখন, ডিজিটাল সমাধানগুলি নিশ্চিত করে যে প্রতিটি অ্যাপ্লিকেশনে পর্যাপ্ত ডেটা পাওয়া যেতে পারে। ফলস্বরূপ, এই তথ্য থেকে অন্তর্দৃষ্টি টানা হয়, ঋণ প্রশাসনকে সহজতর করে।"


 তরুণ ভারতকে আর্থিকভাবে স্বাধীন করার লক্ষ্যে অত্যাধুনিক প্রযুক্তির বিকাশের দৃঢ় প্রতিশ্রুতি সহ, প্ল্যাটফর্মটি তার সমস্ত অফিসে 2023 সালে তার কর্মশক্তি বৃদ্ধির দিকেও নজর দিচ্ছে। এছাড়াও, এমপকেট তার কিছু সুবিধাগুলিতে গিগ কর্মীদের নিয়োগের দিকেও নজর দিচ্ছে। বর্তমানে, কোম্পানিটি প্রযুক্তি, পণ্য, ডেটা বিশ্লেষণ এবং ডিজিটাল গ্রাহক অভিজ্ঞতার বিভিন্ন পদে 2000 জনেরও বেশি লোককে নিয়োগ করছে। কোম্পানিটি অন্তর্ভুক্তির নীতি, জন-চালিত কাজের সংস্কৃতি এবং কর্মসংস্থান সৃষ্টি এবং উন্নত দক্ষতার মাধ্যমে ভারতের যুবকদের ক্ষমতায়নের মিশনের সাথে অনুরণিত।