Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

Tata Power Renewables একটি আবাসিক সোসাইটির জন্য ভারতের প্রথম গ্রুপ ক্যাপটিভ সোলার প্ল্যান্ট স্থাপন করবে

দেবাঞ্জন দাস,১৪ জানুয়ারি:  Tata Power RenewableEnergy Limited (TPREL)  মুম্বাইয়ের একটি আবাসিক সোসাইটির Vivarea Condominium-এর সাথে সৌরশক্তি সরবরাহ করার জন্য একটি চুক্তি  করেছে৷  এই ধরণের প্রথম, 3.125 মেগাওয়াট সোলার প্ল্যান্টটি…


দেবাঞ্জন দাস,১৪ জানুয়ারি:  Tata Power RenewableEnergy Limited (TPREL)  মুম্বাইয়ের একটি আবাসিক সোসাইটির Vivarea Condominium-এর সাথে সৌরশক্তি সরবরাহ করার জন্য একটি চুক্তি  করেছে৷  এই ধরণের প্রথম, 3.125 মেগাওয়াট সোলার প্ল্যান্টটি হিমায়তনগর, মহারাষ্ট্রে স্থাপিত হবে। 


 TPREL এই ক্যাপটিভ সোলার পাওয়ার প্ল্যান্টের নির্মাণ, পরিচালনা এবং রক্ষণাবেক্ষণের দায়িত্ব নেবে, যা প্রায় 7.5 MU শক্তি উৎপন্ন করবে এবং প্রথম বছরেই 6.15 মেট্রিক টন CO2 অফসেট করবে বলে আশা করা হচ্ছে।  প্রকল্পটি 2023 সালের অক্টোবরের মধ্যে চালু হবে এবং ভিভারিয়া কন্ডোমিনিয়ামে বিদ্যমান শুল্কের খরচের তুলনায় প্রায় 40% কম সবুজ শক্তি প্রদান করবে।


 এই গ্রুপ ক্যাপটিভ সোলার প্ল্যান্ট স্থাপনের মাধ্যমে, টাটা পাওয়ার ভিভারিয়া কন্ডোমিনিয়ামকে দেশের প্রথম আবাসিক সোসাইটি হতে সক্ষম করবে যাতে অভ্যন্তরীণ ব্যবহারের জন্য ক্যাপটিভ সৌর শক্তি ব্যবহার করা যায়।  প্রকল্পটি তার গ্রাহকদের জ্বালানি নিরাপত্তা, শক্তি ইক্যুইটি এবং শক্তি টেকসইতা প্রদানের জন্য কোম্পানির অব্যাহত প্রতিশ্রুতির সাথে সংযুক্ত।


চিফ - রুফটপ, টাটা পাওয়ার রিনিউয়েবল এনার্জি লিমিটেড শিবরাম বিকিনা বলেন , "আমাদের ক্যাপটিভ সোলার প্ল্যান্টের মাধ্যমে আবাসিক উদ্দেশ্যে পরিচ্ছন্ন বিদ্যুৎ সরবরাহ করতে Vivarea Condominium, মুম্বাইয়ের সাথে আমাদের যুগান্তকারী অংশীদারিত্ব ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত। এই অ্যাসোসিয়েশনটি পুনর্নবীকরণযোগ্য শক্তির ব্যবহারের মূলধারার জন্য TPREL-এর অব্যাহত প্রচেষ্টার একটি প্রমাণ।"


 একটি টেকসই জীবনধারা গ্রহণ করতে আরও বেশি সংখ্যক নাগরিককে সক্ষম করার জন্য টাটা পাওয়ারের প্রতিশ্রুতি তার 'টেকসই ইজ অ্যাটেনেবল' ক্যাম্পেইনের সাথে সামঞ্জস্যপূর্ণ, যার লক্ষ্য একটি সবুজ এবং টেকসই ভবিষ্যতের কারণ প্রচার এবং জনপ্রিয় করা।  বাণিজ্যিক এবং শিল্প স্থান জুড়ে সৌর প্রকল্প স্থাপনের ক্ষেত্রে TPREL অগ্রগামী এবং এই উদ্যোগের মাধ্যমে, বিপুল সংখ্যক আবাসিক গ্রাহকদের জন্য সবুজ এবং পরিষ্কার শক্তির অ্যাক্সেসও উপলব্ধ করা হবে।


অনারারি প্রেসিডেন্ট, ভিভারিয়া কনডোমিনিয়াম মিতেশ মেহতা বলেন,  "Vivarea Condominium টাটা পাওয়ারের সাথে একটি গ্রুপ ক্যাপটিভ সোলার ওপেন অ্যাক্সেসে অংশীদারিত্ব করতে পেরে অত্যন্ত আনন্দিত যেটি আমাদের ব্যবহারের জন্য সবুজ শক্তি উৎপাদন করবে। বর্তমানের খরচের চেয়ে প্রায় 40% কম মূল্যে সবুজ শক্তি পাওয়ার জন্য আমরা দেশে প্রথম হব।  শুল্ক।  সমস্ত বাসিন্দাদের সমর্থনে, পরিষ্কার শক্তিতে স্যুইচ করার ক্ষেত্রে আমরা সবসময়ই এগিয়ে ছিলাম। আমরা বিশ্বাস করি যে সবুজ শক্তিতে বিনিয়োগ মানবজাতির ভবিষ্যতের বিনিয়োগ।"