Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আনন্দপুর সন্তোষকুমারী বালিকা বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উৎসবের সমাপ্তি

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুর ব্লক এলাকায় নারী শিক্ষা বিস্তারের অগ্রণী শিক্ষা প্রতিষ্ঠান আনন্দপুর সন্তোষকুমারী উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের তিন দিনের সুবর্ণ জয়ন্তী বর্ষ পূর্তি উৎসব শেষ হলো শনিবার রা…


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুর ব্লক এলাকায় নারী শিক্ষা বিস্তারের অগ্রণী শিক্ষা প্রতিষ্ঠান আনন্দপুর সন্তোষকুমারী উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের তিন দিনের সুবর্ণ জয়ন্তী বর্ষ পূর্তি উৎসব শেষ হলো শনিবার রাতে। তিন দিনের এই উৎসবের সূচনা হয় বৃহস্পতিবার।

প্রথম দিন পাঠ্যক্রমের বিভিন্ন বিষয়ের উপর ছাত্রীদের তৈরি করা নানা ধরনের মডেল প্রদর্শনীর সূচনা হয়। প্রদর্শনী ঘিরে ছাত্রীদের মধ্যে উৎসাহ ছিল তুঙ্গে। সকালে বর্ণাঢ্য পদযাত্রায় মধ্য দিয়ে দ্বিতীয় দিনের কর্মসূচির সূচনা হয়। পাশাপাশি এদিন বৃক্ষরোপণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান ড.লায়েক আলি খান এবং বিশিষ্ট কবি পরেশ বেরা। শনিবার তৃতীয় দিন ছিল মূলপর্বের অনুষ্ঠান। এদিনের অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান বিদ্যালয়ের সভাপতি শুভব্রত দে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুনন্দা চট্টোপাধ্যায়। সমবেত অতিথিদের উপস্থিতিতে পতাকা উত্তোলন প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে এদিনের অনুষ্ঠানের সূচনা হয়।

অনুষ্ঠানের উদ্বোধনের পাশাপাশি বিদ্যাসাগরের মূর্তির আবরণ উন্মোচন করেন পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রী শিউলি সাহা। সুবর্ণ জয়ন্তী ভবনের দারোদ্ঘোটন করেন প্রধান অতিথি পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের সহ-সভাপতি, বিধায়ক অজিত মাইতি। সুবর্ণ জয়ন্তী উৎসবের স্মারক পত্রিকার "কর্ণিকা"-র আবরণ উন্মোচন করেন জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) চাপেশ্বর সর্দার।

এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেশপুরের বিডিও দীপক কুমার ঘোষ, আনন্দপুর থানার আইসি সুজিত কুমার ঘোর, আনন্দপুর চক্রের এস আই স্বপন কুমার সিংহ,গ্রাম পঞ্চায়েত প্রধান সুজিত কোটাল, বিশিষ্ট সমাজসেবী প্রদ্যোৎ পাঁজা, তপন কুমার চক্রবর্তী সেখ হাবিবুর রহমান সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। উপস্থিত অতিথিবৃন্দ বিদ্যালয়ের ভূয়সী প্রশংসা করেন এবং বিদ্যালয়ের আরো মনোন্নয়নে সহযোগিতার আশ্বাস দেন। এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষিকা-শিক্ষাকর্মী-ছাত্রীবৃন্দ, প্রতিবেশী বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারা এবং বিদ্যালয়ের শুভানুধ্যায়ী বৃন্দ। এদিন শিক্ষিকাদের তত্ত্বাবধানে সকালে থেকে সন্ধ্যা আবৃত্তি, নৃত্য, সঙ্গীত,নাটক, নৃত্য আলেখ্য সঙ্গীতের নৃত্যায়ণ সহযোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপিত করে বিদ্যালয়ের ছাত্রীরা।

বিদ্যালয়ের সভাপতির বিশেষ উদ্যোগে এবং প্রধান শিক্ষিকা সহ স সংশ্লিষ্ট সকলকে ব্যবস্থাপনায় অনুষ্ঠানটি সাফল্য মন্ডিত হয়ে উঠে। বিদ্যালয়ের সমস্ত শিক্ষিকা-শিক্ষাকর্মী এবং শুভানুধ্যায়ীদের সহযোগিতায় অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত হওয়ার বিদ্যালয়ের পক্ষ থেকে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান বিদ্যালয়ের সভাপতি শুভব্রত দে ও প্রধান শিক্ষিকা সুনন্দা চট্টোপাধ্যায়।