Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ইন্টারন্যাশনাল হেলথ ডায়ালগ (IHD) আয়োজন করতে চলেছে অ্যাপোলো হসপিটালস; 'পেশেন্ট সেফটি' এবং ' ট্রান্সফর্মিং হেলথ কেয়ার উইথ আইটি '

দেবাঞ্জন দাস,১৫ জানুয়ারি: অ্যাপোলো হাসপাতাল আগামী ১৩ এবং ১৪ ফেব্রুয়ারী নয়া দিল্লিতে ১০ তম আন্তর্জাতিক কনফারেন্স অন ফরমিং হেলথ কেয়ার উইথ ইনফরমেশন টেকনোলজি (THIT) এর সাথে ইন্টারন্যাশনাল পেশেন্ট সেফটি কনফারেন্স (IPSC) এর ৯ তম…


দেবাঞ্জন দাস,১৫ জানুয়ারি: অ্যাপোলো হাসপাতাল আগামী ১৩ এবং ১৪ ফেব্রুয়ারী নয়া দিল্লিতে ১০ তম আন্তর্জাতিক কনফারেন্স অন ফরমিং হেলথ কেয়ার উইথ ইনফরমেশন টেকনোলজি (THIT) এর সাথে ইন্টারন্যাশনাল পেশেন্ট সেফটি কনফারেন্স (IPSC) এর ৯ তম সংস্করণের আয়োজন করবে। আসন্ন সম্মেলনটি প্রতিষ্ঠাতা দিবসের চলমান উদযাপনের একটি অংশও হবে, একটি বার্ষিক অনুষ্ঠান যা অ্যাপোলো হাসপাতালের দূরদর্শী প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এবং আধুনিক ভারতীয় স্বাস্থ্যসেবার স্থপতি হিসেবে ব্যাপকভাবে স্বীকৃত, ডঃ প্রতাপ সি রেড্ডিকে শ্রদ্ধা জানায়। তিনি সর্বদা ইউনিভার্সাল হেলথ কেয়ারের এজেন্ডা পরিচালনার একটি দৃঢ় প্রবক্তা ছিলেন যার মূলে যত্নের গুণমান এবং ডিজিটাল রূপান্তর এবং এই দুটি সম্মেলনের মাধ্যমে, অ্যাপোলো রোগীকে পরবর্তী স্তরের যত্ন নেওয়ার জন্য বিশ্বজুড়ে স্বাস্থ্যসেবা পেশাদার এবং সংস্থাগুলির মধ্যে সংলাপের সুযোগ তৈরি করে চলেছে।   


 "স্বপ্ন, সাহস, ডিজাইন" এর থিম সহ IPSC, একটি অলাভজনক উদ্যোগ, এশিয়ার বৃহত্তম রোগীর সুরক্ষা-কেন্দ্রিক সম্মেলন যা রোগীর নিরাপত্তার গুরুতর সমস্যাগুলিকে সমাধান করে এবং মতামত শেয়ার করার, জ্ঞান বিনিময় করার একটি চমৎকার সুযোগ প্রদান করে। এবং গবেষণা সহযোগিতা এবং নেটওয়ার্কিং স্থাপন। এটির পরিপূরক হল THIT সম্মেলন যা অ্যাপোলো টেলিমেডিসিন নেটওয়ার্কিং ফাউন্ডেশন দ্বারা আয়োজিত ভারতের বৃহত্তম স্বাস্থ্যসেবা এবং IT-ভিত্তিক আন্তর্জাতিক সম্মেলন এবং বাণিজ্য শো। কনফারেন্সটি "বাটারফ্লাই ইফেক্ট ইন অ্যাকশন" থিমের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে এবং এতে মান ও নীতি সহ ডিজিটাল স্বাস্থ্যের বিভিন্ন দিক পরীক্ষা করা হবে। স্বাস্থ্যসেবা খাতে রোগীর নিরাপত্তা ও ডিজিটাইজেশন প্রচারের উদ্যোগ এই সেক্টরের ঐতিহ্যগত পদ্ধতির পুনর্গঠন করবে। নতুন অর্থনীতি, মূল্য শৃঙ্খল, এবং ব্যবসায়িক মডেলগুলি সব সময় আবির্ভূত হয়, যার মূল চালিকা শক্তি হিসাবে ডিজিটাল। ইন্টারেক্টিভ সেশন, শিক্ষামূলক প্রোগ্রাম এবং সামাজিক কর্মকাণ্ডের পাশাপাশি, IHD একটি বাণিজ্য প্রদর্শনীও প্রদর্শন করে যা সর্বশেষ পণ্য, প্রযুক্তি, পরিষেবা এবং শিল্প তথ্য প্রদর্শন করে।


ডাঃ প্রতাপ সি রেড্ডি, চেয়ারম্যান, অ্যাপোলো হসপিটালস গ্রুপ বলেছেন, “কোভিড-পরবর্তী বিশ্বে আন্তর্জাতিক স্বাস্থ্য সংলাপগুলি সমস্ত স্টেকহোল্ডারদের মধ্যে একটি সাধারণ বোঝাপড়ার মাধ্যমে কার্যকরভাবে চ্যালেঞ্জ মোকাবেলা করার সুযোগ দিয়ে আলোচনা ও বিতর্ককে উন্নীত করার জন্য গুরুত্বপূর্ণ। এর সাথে সামঞ্জস্য রেখে, আমরা ক্রমাগত প্রাতিষ্ঠানিক শিক্ষাকে উৎসাহিত করতে, একটি কাঠামো প্রদান এবং রোগীর নিরাপত্তা এবং স্বাস্থ্যসেবা আইটি-এর গুরুত্বপূর্ণ বিষয়গুলিতে আন্তর্জাতিক স্বাস্থ্য সংলাপের মাধ্যমে নীতি উন্নয়নে অংশগ্রহণের উন্নতিতে নেতৃত্ব দিতে পেরে গর্বিত। স্বাস্থ্যসেবার অগ্রগামী হিসাবে, শ্রেষ্ঠত্বের চালনা করা আমাদের দায়িত্ব এবং বিশ্বব্যাপী স্বাস্থ্যসেবা পরিষেবাগুলিকে আরও নিরাপদ করার জন্য WHO-এর দশক অফ পেশেন্ট সেফটি ২০২১-২০৩০ চলাকালীন এই সম্মেলনগুলি আয়োজনে নেতৃত্ব দিতে পেরে আমরা খুশি। আমরা নিশ্চিত যে সম্মেলনগুলি থেকে শিক্ষাগুলি স্বাস্থ্যসেবা স্পেকট্রাম জুড়ে প্রতিনিধিদের জন্য অমূল্য হবে।"


অ্যাপোলো হসপিটালস গ্রুপের জয়েন্ট ম্যানেজিং ডিরেক্টর ডাঃ সঙ্গীতা রেড্ডি বলেছেন, “২০১৯ সালে আগের সংস্করণের ব্যাপক সাফল্যের পর, মহামারীটি বিরতি দিতে বাধ্য হয়েছিল। কিন্তু এই বছর, টুইন কনফারেন্স ফিরে এসেছে আমাদের টিমের সাথে অক্লান্ত পরিশ্রম করে এই আন্তর্জাতিক ইভেন্টটি শুধু জাতীয় প্রতিনিধিদের সাথেই নয়, বিদেশ থেকে আসাদের সাথে একটি বিশাল স্তরে আয়োজন করার জন্য। ডিজিটাল দ্বারা চালিত স্বাস্থ্যসেবা সরবরাহের জন্য একটি শক্তিশালী এবং বিজয়ী জোট গঠনের জন্য আমরা স্বাস্থ্য আইটি এবং রোগীর নিরাপত্তার চিন্তাশীল নেতাদের একত্রিত করার চেষ্টা করছি, যার ফলে উচ্চ অ্যাক্সেসযোগ্যতা, বর্ধিত যত্নের ক্ষমতা, রোগীর গুণমান এবং সুরক্ষার উচ্চ ডিগ্রী তৈরি হয় যা আনন্দদায়ক যত্নের দিকে পরিচালিত করে। ফলাফল দুটি সম্মেলন সর্বোত্তম অনুশীলন এবং উদ্ভাবন ভাগ করার জন্য শক্তিশালী প্ল্যাটফর্ম। ইন্টারন্যাশনাল পেশেন্ট সেফটি অ্যাওয়ার্ডস রোগীর নিরাপত্তার ক্ষেত্রে শ্রেষ্ঠত্বকে স্বীকৃতি দেওয়ার একটি সুযোগ হবে। আমরা ২০১০ সাল থেকে THIT সম্মেলনের আয়োজন করে আসছি এবং THIT সম্মেলনের ১০ তম সংস্করণ স্বাস্থ্যসেবাতে AI এবং ML-এর ক্রমবর্ধমান গ্রহণকে প্রদর্শন করবে প্রতিরোধমূলক থেকে ইমেজিং সমাধান পর্যন্ত জাতীয় ও আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা প্রযুক্তিগত আলোকিত ব্যক্তিদের সাথে তাদের অভিজ্ঞতা শেয়ার করবে।"


 'ড্রিম, ডিজাইন, ডেয়ার' থিমের উপর ভিত্তি করে সেশনের সাথে, ৯ তম আন্তর্জাতিক রোগী সুরক্ষা সম্মেলন (IPSC) বৈশ্বিক চিন্তার নেতা, শিল্প বিশেষজ্ঞ এবং স্বাস্থ্যসেবা অনুশীলনকারীদের তাদের অমূল্য অভিজ্ঞতা, সেরা অনুশীলন এবং রোগীর সুরক্ষার জন্য নতুন উদ্ভাবনী পদ্ধতিগুলি ভাগ করে নেবে। শক্তিশালী প্ল্যাটফর্মটি মূল প্রেজেন্টেশন, প্যানেল আলোচনা, বিতর্ক, এবং পেপার এবং পোস্টার উপস্থাপনা সমন্বিত একটি ভালভাবে বুনা প্রোগ্রামের মাধ্যমে রোগীর সুরক্ষায় সেরা অনুশীলন এবং উদ্ভাবন প্রদর্শন করবে।


উল্লেখ্য, ৩০ টি দেশের প্রায় ১৫০ জন স্পিকার এবং ১২০০ টিরও বেশি প্রতিনিধি সম্মেলনে অংশগ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে এটিকে ধারণা এবং জ্ঞান বিনিময়ের জন্য একটি প্রাণবন্ত ফোরাম এবং সেরা থেকে শেখার একটি অনন্য সুযোগ। IPSC সম্মেলনে ২৫ টি ব্রেকআউট সেশন, ১২ টি প্রি-কনফারেন্স ওয়েবিনার, ৫টি প্রি-কনফারেন্স ওয়ার্কশপ, শিল্প বিশেষজ্ঞদের সেশন, ইন্টারন্যাশনাল পেশেন্ট সেফটি অ্যাওয়ার্ড এবং পেপার এবং পোস্টার উপস্থাপনা অন্তর্ভুক্ত থাকবে। ২০২৩ কনফারেন্সে ডিজিটাল উদ্ভাবন, রোগী ও পারিবারিক সহযোগিতা, নিরাপত্তা ডিজাইনের সংস্কৃতি, স্বীকৃতির বাইরে গুণমান/রোগীর নিরাপত্তা, রোগীর নিরাপত্তা এবং ওষুধ সুরক্ষা সহ বিভিন্ন বিভাগে শ্রেষ্ঠত্বের জন্য আন্তর্জাতিক রোগী সুরক্ষা পুরস্কারগুলি উপস্থাপন করা হবে।


 ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কোয়ালিটি ইন হেলথকেয়ার (আইএসকুয়া), ন্যাশনাল অ্যাক্রিডিটেশন বোর্ড ফর হসপিটালস অ্যান্ড হেলথ কেয়ার প্রোভাইডার (এনএবিএইচ), জয়েন্ট কমিশন ইন্টারন্যাশনাল (জেসিআই), পাবলিক হেলথ ফাউন্ডেশন অফ ইন্ডিয়া (পিএইচএফআই), কনসোর্টিয়াম সহ নেতৃস্থানীয় সংস্থাগুলির সাথে অংশীদারিত্বে এই সম্মেলন আয়োজন করা হচ্ছে। স্বীকৃত স্বাস্থ্যসেবা সংস্থাগুলির (CAHO), গুণমান ও স্বীকৃতি সংস্থা (QAI), অ্যাসোসিয়েশন অফ হেলথকেয়ার প্রোভাইডার ইন্ডিয়া (AHPI), NATHealth, Astron Health Care Consultants এবং অন্যান্য৷


 "বাটারফ্লাই ইফেক্ট ইন অ্যাকশন" থিমের উপর ভিত্তি করে ইনফরমেশন টেকনোলজির (THIT) সাথে ট্রান্সফর্মিং হেলথ কেয়ারের উপর ১০ তম আন্তর্জাতিক সম্মেলন মান এবং নীতি সহ ডিজিটাল স্বাস্থ্যের বিভিন্ন দিক পরীক্ষা করবে। তথ্য প্রযুক্তি উদ্যোক্তা, পেশাজীবী এবং শিক্ষার্থীরা চিকিৎসা প্রযুক্তির মাধ্যমে স্বাস্থ্যসেবায় যে পরিবর্তন আনা হচ্ছে তার অন্তর্দৃষ্টি লাভ করবে। নির্বাচিত কাগজপত্র এবং বিমূর্তগুলি অ্যাপোলো মেডিসিন জার্নালে প্রকাশিত হবে।


 THIT-এর বৈজ্ঞানিক প্রোগ্রামটি নেতৃস্থানীয় IT কোম্পানি এবং নেতৃস্থানীয় স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান সহ উদীয়মান স্বাস্থ্যসেবা আইটি অঙ্গনে সিদ্ধান্ত গ্রহণকারীদের অংশগ্রহণের সাথে বিশিষ্ট জাতীয় ও আন্তর্জাতিক বক্তাদের উপস্থিত করবে। ১৬ টি দেশের ৫০ টিরও বেশি বক্তা এবং ৫০০ জন প্রতিনিধি অংশগ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে। সম্মেলনটি বিভিন্ন অনুমোদনকারী অংশীদার এবং জাতীয় সংস্থা যেমন জাতীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ (ভারত সরকার), ফেডারেশন অফ ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, টেলিমেডিসিন সোসাইটি অফ ইন্ডিয়া, আইএসইটিএফ, কম্পিউটার সোসাইটি অফ ইন্ডিয়া, ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন, নেতৃস্থানীয় বিশ্ববিদ্যালয়গুলির দ্বারা সমর্থিত। , এবং বেশ কয়েকটি সরকারী সংস্থা। WHO, IIT's, AIIMS দিল্লি, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স, বিভিন্ন বিদেশী বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি এবং প্রতিষ্ঠিত MNC এর মতো সংস্থাগুলি তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। ডিজিটাল হেলথকে অন্তর্ভুক্ত করে বিশ্বের বিভিন্ন প্রকল্পের জন্য মেক ইন ইন্ডিয়াতে কাজ করা ইনোভেটিভ সেন্টার অফ এক্সিলেন্সের স্টার্ট-আপগুলিও তাদের পণ্যগুলি প্রদর্শন করবে৷