Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

84% মানুষ বিশ্বাস করেন যে স্বাস্থ্য এবং সুস্থতা-সম্পর্কিত সমস্যাগুলির বিষয়ে সচেতনতা কোভিড-পরবর্তী সময়ে বেড়েছে

১৬ ফেব্রুয়ারি: আদিত্য বিড়লা হেলথ ইন্স্যুরেন্স কো লিমিটেড (ABHICL),  The New Health Normal রিপোর্ট প্রকাশ করেছে৷ ABHICL সমীক্ষাটি হাতে নিয়েছে, যা স্বাস্থ্যের দৃষ্টিকোণ থেকে ভোক্তাদের আচরণের মূল পরিবর্তনগুলি চিহ্নিত করার জন্য…



১৬ ফেব্রুয়ারি: আদিত্য বিড়লা হেলথ ইন্স্যুরেন্স কো লিমিটেড (ABHICL),  The New Health Normal রিপোর্ট প্রকাশ করেছে৷ ABHICL সমীক্ষাটি হাতে নিয়েছে, যা স্বাস্থ্যের দৃষ্টিকোণ থেকে ভোক্তাদের আচরণের মূল পরিবর্তনগুলি চিহ্নিত করার জন্য ডিজাইন করা হয়েছে। এই গবেষণাটি ভারতের দৈর্ঘ্য ও প্রস্থ জুড়ে 19টি প্রধান শহর জুড়ে 6600 জন উত্তরদাতাদের নিয়ে পরিচালিত হয়েছিল।


 অনিশ্চয়তা এবং উদ্বেগের বৃদ্ধি যা কোভিড -19 এর সাথে হাতে এসেছে তা মানসিক স্বাস্থ্যের বিষয়ে একটি শক্তিশালী ফোকাস এনেছে। প্রতিবেদনটি দেখায় যে তিনজনের মধ্যে দুজন উত্তরদাতা এখনও তাদের মানসিক স্বাস্থ্য সম্পর্কে কথা বলার জন্য একজন বিশেষজ্ঞের কাছে পৌঁছাতে দ্বিধা বোধ করেন কারণ ব্যয়ের প্রভাব এবং সমাজের উপলব্ধি যেখানে উত্তরদাতাদের 89% বিশ্বাস করেন যে তাদের স্বাস্থ্য বীমাতে মানসিক স্বাস্থ্য পরামর্শ অন্তর্ভুক্ত করা উচিত। তাই মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতা বাড়ানো জরুরি। বীমা খাত এখন সক্রিয়ভাবে জড়িত হচ্ছে কারণ 'নিউ নর্মাল'-এ মানসিক স্বাস্থ্য সমস্যার মাত্রা কখনোই বড় ছিল না।


 গবেষণার ফলাফলের বিষয়ে কথা বলতে গিয়ে, আদিত্য বিড়লা হেলথ ইন্স্যুরেন্সের সিইও মায়াঙ্ক বাথওয়াল বলেছেন, “মহামারীর কারণে, 'নিউ হেলথ নর্মাল'-এ, লোকেরা স্বাস্থ্য-কেন্দ্রিক জীবনযাত্রার গুরুত্ব উপলব্ধি করছে এবং সক্রিয়ভাবে উপায় খুঁজছে যা এই স্বাস্থ্যকর জীবনধারাকে সমর্থন করতে পারে - অনলাইন এবং অফলাইন উভয়ই। এটি তাদের আচরণকেও অনেক উপায়ে প্রভাবিত করেছে – তারা যে প্রযুক্তি ব্যবহার করে, তারা তাদের খাদ্যাভ্যাস কতটা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে, তারা কি নিয়মিত ব্যায়াম করে ইত্যাদি মানুষকে তাদের স্বাস্থ্য যাত্রার শেষ মাইলটি সম্পূর্ণ করতে অনুপ্রাণিত করা এবং উত্সাহিত করা।


 সমীক্ষার ফলাফলগুলি ব্যায়ামের প্রতি মানুষের দৃষ্টিভঙ্গি ডিকোড করার চেষ্টা করে। এটি দেখায় যে আমাদের অর্ধেকেরও বেশি উত্তরদাতারা (50%) অনলাইন ফিটনেস ভিডিওগুলি অনুসন্ধান করেছেন এবং দেখেছেন যেখানে উত্তরদাতাদের 69% তাদের স্বাস্থ্য পরিসংখ্যান পরীক্ষা করতে এবং তাদের লক্ষ্যযুক্ত সংখ্যক পদক্ষেপগুলি ট্র্যাক করতে পরিধানযোগ্য ব্যবহার করেন৷ যাইহোক, প্রতি তিনজন উত্তরদাতাদের মধ্যে প্রায় একজন (32%) স্বীকার করেছেন যে তারা নিয়মিত স্বাস্থ্য পরিসংখ্যান যেমন ওজন এবং রক্তচাপ পর্যবেক্ষণ করেন না। আরেকটি আকর্ষণীয় উদ্ঘাটন ছিল আর্থিক প্রস্তুতির প্রতি মানুষের মনোযোগ। মহামারীটি অবশ্যই মানুষের মধ্যে আর্থিক প্রস্তুতির দিকে দৃষ্টিভঙ্গি পরিবর্তন করেছে, বিশেষ করে চিকিৎসা জরুরী বিষয়ে।


 বিগত কয়েক বছরে স্বাস্থ্য বীমা সচেতনতা বৃদ্ধি পেয়েছে এবং প্রতি বছর অতিবাহিত হওয়ার সাথে সাথে আরও বেশি লোক স্বাস্থ্য বীমাতে বিনিয়োগ করছে। উত্তরদাতাদের প্রায় 52% বলেছেন যে তারা প্রয়োজনীয়তা অনুমান করেছেন এবং এই ধরনের জরুরি অবস্থার জন্য পরিকল্পনা করেছেন। যেখানে 78.5% ভারতীয় বিশ্বাস করেন যে সক্রিয়ভাবে একজন নিয়োগকর্তার সন্ধান করছেন যে তাদের পরিবারের চিকিৎসা ব্যয়ের বীমা করে।




 “একটি ব্র্যান্ড হিসেবে, আমরা আদিত্য বিড়লা হেলথ ইন্স্যুরেন্সে, ‘হেলথ ফার্স্ট’ ধারণায় বিশ্বাস করি। আমরা চাই যে আমাদের অফারগুলি একই ধারণার সাথে সারিবদ্ধ হোক কারণ আমরা ক্রমাগত নতুন পণ্যের উদ্ভাবন এবং ডিজাইনে বিনিয়োগ করি যা অত্যাধুনিক প্রযুক্তি দ্বারা সমর্থিত। আমাদের লক্ষ্য হল আমাদের গ্রাহকদের একটি স্বাস্থ্যকর জীবনধারা অনুশীলন করার জন্য পুরস্কৃত করা এবং তাদের স্বাস্থ্য সম্পর্কে সতর্ক থাকার জন্য চালিত করা,”  মায়াঙ্ক বাথওয়াল বলেছেন৷