Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রেম দিবসে গোলাপের দাম পেয়ে চাষীর মুখে হাসি।

তরুণ চট্টোপাধ্যায়, কলকাতা: রাত পোহালেই ১৪ফেব্রুয়ারী ।ভালবাসার দিন।ভালবাসা হবে অথচ ফুল থাকবে না তা কি হয়।বরং ফুলে ফুলে ভরে উঠুক ভালবাসার সকাল।এদিকে ফুলচাষীরা কোমর বেঁধে গাছে গাছে ফুল ফুটিয়েছেন প্রেমিকার মুখের আদলে।ফুলে ফুলেই ভাল…



 তরুণ চট্টোপাধ্যায়, কলকাতা: রাত পোহালেই ১৪ফেব্রুয়ারী ।ভালবাসার দিন।ভালবাসা হবে অথচ ফুল থাকবে না তা কি হয়।বরং ফুলে ফুলে ভরে উঠুক ভালবাসার সকাল।

এদিকে ফুলচাষীরা কোমর বেঁধে গাছে গাছে ফুল ফুটিয়েছেন প্রেমিকার মুখের আদলে।ফুলে ফুলেই ভালবাসা ।ফুলেতেই মুখচ্ছবি। 

১৪ ই ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন ডে। সেই উপলক্ষে কলকাতার মল্লিকঘাট ফুলবাজারে গোলাপের দাম আজ ছিল আকাশছোঁয়া। এ রাজ্যের মিনিপল ভ্যারাইটির গোলাপ বিক্রি হয়েছে প্রতি পিস ৮ টাকা। সাদা রঙের মিনিপল ১৬ টাকা ও পিঙ্ক রঙের মিনিপল ১৮ টাকা প্রতি পিস দরে বিক্রি হয়েছে। ব্যাঙ্গালোরের ডাচ্ গোলাপ বিক্রি হয়েছে ৩০ টাকা প্রতি পিস। 

         সারা বাংলা ফুলচাষী ও ফুলব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নারায়ণ চন্দ্র নায়ক বলেন, চলতি বছরে গোলাপের এই দাম পাওয়ায় পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া জেলার গোলাপ চাষীরা স্বভাবতই খুশি। তবে পাঁশকুড়ায় রাজ্যের একমাত্র ফুল রাখার হিমঘরটি বন্ধ থাকায় ফুলব্যবসায়ীদের বহুমুখী হিমঘরে ফুল রাখতে হয়েছে। ফলস্বরূপ ফুলরাখা বাবদ খরচ খানিকটা বেড়েছে বলে নারায়ণবাবু জানান।

চাষীদের মুখে হাসি। হাসি প্রেমিকার মুখে।

বারে বারে ঘুরে ফিরে আসুক প্রেম দিবস।গোলাপ বাগিচা ভরে উঠুক ফুলে।

নানা দিবসেই ফুল থাকে একথা ঠিক।তবে ফুলহীন প্রেম দিবস এ কথা নৈব নৈবচ।

ফুল চাষী দাম পেল গোলাপের।