Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জামশেদপুরের দ্বিতীয় ভিন্টেজ এবং ক্লাসিক কার ও বাইক র‌্যালির আয়োজন করেছে টাটা স্টিল

দেবাঞ্জন দাস, ২৮ ফেব্রুয়ারি: টাটা স্টিল ভিন্টেজের দ্বিতীয় সংস্করণ এবং ক্লাসিক কার ও বাইক র‍্যালি গোপাল ময়দানে সারিবদ্ধ সুন্দর অটোমোবাইল নিয়ে আয়োজন করা হয়েছে। কোম্পানির এবং টাটা গ্রুপের প্রতিষ্ঠাতা জামসেটজি নুসেরওয়ানজি টা…



দেবাঞ্জন দাস, ২৮ ফেব্রুয়ারি: টাটা স্টিল ভিন্টেজের দ্বিতীয় সংস্করণ এবং ক্লাসিক কার ও বাইক র‍্যালি গোপাল ময়দানে সারিবদ্ধ সুন্দর অটোমোবাইল নিয়ে আয়োজন করা হয়েছে। কোম্পানির এবং টাটা গ্রুপের প্রতিষ্ঠাতা জামসেটজি নুসেরওয়ানজি টাটার স্বপ্ন ও স্মৃতিকে সম্মান জানিয়ে 184তম প্রতিষ্ঠাতা দিবস উদযাপনের অংশ হিসেবে এই সমাবেশের আয়োজন করা হয়েছিল।


 1920 থেকে 1980 এর দশকের প্রায় 80টি ভিনটেজ এবং ক্লাসিক গাড়ি এবং বাইক পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড এবং ওড়িশার তিনটি রাজ্যের কলকাতা, কেওনঝার, রাঁচি, চাইবাসা এবং জামশেদপুরের মতো শহরগুলি থেকে অংশগ্রহণের সাথে র‌্যালিতে অংশ নিয়েছিল।


 গোপাল ময়দানে টাটা স্টিলের চিফ এক্সিকিউটিভ অফিসার এবং ম্যানেজিং ডিরেক্টর টি ভি নরেন্দ্রন এই র‌্যালিটি পতাকা প্রদর্শন করেন। র‌্যালি চলাকালীন ল্যান্ডমার্কগুলি হল ভারুচা ম্যানশন, জুবিলি পার্ক, ইউনাইটেড ক্লাব, স্যার দোরাবজি টাটা পার্ক, কিনান স্টেডিয়াম এবং সেন্ট জর্জ চার্চ।


 ইভেন্টটি জামশেদপুরের নাগরিকদের উত্সাহী অংশগ্রহণের সাক্ষী ছিল যারা গতকাল সন্ধ্যায় এবং আজ সকালে গোপাল ময়দান এবং ইউনাইটেড ক্লাবে ভিনটেজ গাড়িগুলি দেখতে প্রচুর সংখ্যক জড়ো হয়েছিল।


 এই বছর অংশ নেওয়ার জন্য সবচেয়ে পুরানো যানটি ছিল 1926 সংস্করণের অস্টিন 7 গাড়ি যা ক্লাসিক এবং ভিনটেজ গাড়ির উত্সাহীদের মধ্যে বেবি অস্টিন নামেও পরিচিত। সমাবেশের দ্বিতীয় সংস্করণে অংশগ্রহণকারী সর্বকনিষ্ঠ যানটি ছিল 1983 ফিয়াট।


 গোপাল ময়দানে সমাবেশে ভাষণ দিতে গিয়ে, টি ভি নরেন্দ্রন বলেছেন: “জামশেদপুর ভিনটেজ এবং ক্লাসিক কার ও বাইক র‍্যালির মতো স্বাক্ষর ইভেন্টগুলি সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ, সুরক্ষা এবং প্রচারের সহায়তামূলক উদ্যোগের আমাদের কর্পোরেট দর্শনের সাথে সামঞ্জস্যপূর্ণ। এই ইভেন্টটি কেবল সুন্দর মেশিনগুলি দেখার জন্য নয়, এটি আমাদের শহর এবং আমাদের জনগণকে উদযাপন করার বিষয়েও। আমরা এমন একটি শহর যা আমাদের কঠোর পরিশ্রম, সংকল্প এবং উদ্ভাবনের জন্য সর্বদা পরিচিত। এই ঘটনা সেই চেতনারই প্রমাণ। এটি আমাদের ইতিহাস, আমাদের সংস্কৃতি এবং আমাদের জনগণের উদযাপন।”


 চাণক্য চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট, কর্পোরেট সার্ভিসেস, টাটা স্টিল, পিয়ুষ গুপ্ত, ভাইস প্রেসিডেন্ট, গ্রুপ স্ট্র্যাটেজিক প্রকিউরমেন্ট অ্যান্ড সাপ্লাই চেইন, টাটা স্টিল এবং মিসেস ডেইজি ইরানির পুরস্কার বিতরণের মধ্য দিয়ে র‌্যালিটি ইউনাইটেড ক্লাবে শেষ হয়।


 সেরা গাড়ি বিভাগে ওভারঅল চ্যাম্পিয়ন ছিলেন দর্শন মুকেশ সাঙ্ঘভির মালিকানাধীন 1955 সালের একটি এমজি ম্যাগনেট জেডএ এবং সেরা বাইক বিভাগে ওভারঅল চ্যাম্পিয়ন ছিলেন আনন্দ কুমার শর্মা যিনি 1951 সালের বিএসএ জেডবি-এর মালিক ছিলেন। ব্রিগেডিয়ার প্রদীপ কুমার ঝা যিনি 1960 সালের একটি উইলিস জিপের মালিক ছিলেন তিনি 'সেরা পিরিয়ড কস্টিউম'-এর বিজয়ী হয়েছেন এবং বিভাগে রানার্স আপ ছিলেন জসবীর সিং যিনি 1954 সালের একটি BSA B31 বাইকের মালিক।


 অনুষ্ঠানের বিচারক ছিলেন কলকাতার সৌরজিৎ পালচৌধুরী, পৃথ্বীনাথ ঠাকুর এবং বিশ্বনাথ বসু এবং জামশেদপুরের কর্নেল অরূপ রতন বসু এবং পোশাকের বিচারক ছিলেন রুচি নরেন্দ্রন এবং পুনম চৌধুরী।