Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রিসাইকেল করা জিনিসপত্র দিয়ে তৈরি Nokia X30 5G আজ পর্যন্ত আমাদের সবচেয়ে কম ইকো-ফুটপ্রিন্টসম্পন্ন ফোন

নিউ দিল্লি, ভারত, ১৫ই ফ্রেব্রুয়ারি ২০২৩: নোকিয়া ফোনের নির্মাতা এইচএমডি গ্লোবাল আজ লঞ্চ করল Nokia X30 5G, এ পর্যন্ত তাদের সবচেয়ে পরিবেশবান্ধব স্মার্টফোন। এই নতুন গ্রহবান্ধব ডিজাইনে আছে ১০০% রিসাইকেল করা অ্যালুমিনিয়াম ফ্রেম এবং ৬৫%…



নিউ দিল্লি, ভারত, ১৫ই ফ্রেব্রুয়ারি ২০২৩: নোকিয়া ফোনের নির্মাতা এইচএমডি গ্লোবাল আজ লঞ্চ করল Nokia X30 5G, এ পর্যন্ত তাদের সবচেয়ে পরিবেশবান্ধব স্মার্টফোন। এই নতুন গ্রহবান্ধব ডিজাইনে আছে ১০০% রিসাইকেল করা অ্যালুমিনিয়াম ফ্রেম এবং ৬৫% রিসাইকেল করা প্লাস্টিক ব্যাক। ফোনের দক্ষতার প্রশ্নে কোনোরকম আপোস করা হয়নি, ফলে Nokia X30 5G-তে রয়েছে বেশকিছু প্রিমিয়াম ফিচার। এর মধ্যে পড়ছে আমাদের সর্বকালের সেরা PureView ফটোগ্রাফি এবং ৬.৪৩” AMOLED PureDisplay, যা ডিজাইন করা হয়েছে আপনার হাতে, পকেটে বা পার্সে আরও ভাল করে এঁটে যাওয়ার জন্যে। উপরন্তু এই ডিসপ্লে আরও মজবুত করতে রয়েছে অতি শক্ত Corning Gorilla Glass ডিসপ্লে।



ফিনল্যান্ডে ডিজাইন হওয়া এবং ১০০% রিসাইকেল হওয়া অ্যালুমিনিয়াম ফ্রেম দিয়ে তৈরি আর ৬৫% রিসাইকেল হওয়া প্লাস্টিক ব্যাকওয়ালা Nokia X30 5G আজ পর্যন্ত আমাদের সবচেয়ে পরিবেশবান্ধব স্মার্টফোন। এমনকি যে বাক্সে ফোনটা বিক্রি করা হচ্ছে সেটাও পরিবেশবান্ধব। কম প্লাস্টিক, আরও কম রাসায়নিক পদার্থ দিয়ে, অর্থাৎ আরও ভাল জিনিস দিয়ে তৈরি।



 প্যাকেজিংও করা হয়েছে ১০০% FSC সার্টিফায়েড এবং ৯৪% রিসাইকেল করা কাগজের বাক্স ব্যবহার করে। এর মাধ্যমে আমরা বনাঞ্চলের দায়িত্বশীল ব্যবহারের প্রচার করছি এবং একটা চক্রাকার অর্থনীতিকে সাহায্য করছি। এসবের মানে হল Nokia X30 5G আজ পর্যন্ত যত নোকিয়া ফোন হয়েছে তার মধ্যে সবচেয়ে কম ইকো ফুটপ্রিন্টসম্পন্ন ফোন।







১৩ এমপি আলট্রা ওয়াইড ক্যামেরা, যা AI এবং অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) ব্যবহার করে আরও নিখুঁত ডিটেলে ছবি তোলে, এমন ক্যামেরার সঙ্গে যোগ করা ৫০ এমপি PureView ক্যামেরা দিয়ে চমকে দেওয়ার মত ছবি তুলুন। সম্পূর্ণ নতুন, পূর্বানুমানসম্পন্ন ড্রপডাউন মেনু আপনাকে সবচেয়ে বেশি ব্যবহৃত ক্যামেরা সেটিংস বেশি তাড়াতাড়ি নাগালের মধ্যে এনে দেবে। ক্যাপচার ফিউশন মূল ক্যামেরার শক্তি অনুযায়ী আপনার আলট্রা-ওয়াইড-অ্যাঙ্গল শটগুলোকে ধরে, যাতে ছবির মাঝখানটায় আরও বেশি ডিটেলস থাকে। অন্যদিকে ডার্ক ভিশন, ট্রাইপড মোড এবং নাইট সেলফি সমেত নাইট মোড ২.০ আপনাকে দেয় আরও ঝকঝকে এবং আরও প্রাণবন্ত শট, সূর্যাস্তের পরেও। পিছনের ক্যামেরা দিয়ে নাইট মোড ২.০ ও ডার্ক ভিশনের কারণে আপনি কিছু অসাধারণ কম আলোর ছবি তুলতে পারবেন, আবার ১৬ এমপি ফ্রন্ট ক্যামেরা দিয়ে কিছু অসামান্য সেলফিও তোলা যাবে।

এই ফোনের ক্যামেরা DX+ সমেত Corning Gorilla Glass দিয়ে সুরক্ষিত। ফলে সমস্ত আলোর ৯৮% লেন্সের মধ্যে দিয়ে যেতে পারে, যা এই শিল্পক্ষেত্রের সেরা অপটিকাল কর্মদক্ষতা জোগায় এবং ক্যামেরায় দাগ পড়ে যাওয়া আটকায়। এটা প্রয়োজন কারণ যত বেশি আলো ক্যামেরায় ঢুকবে, তত ভাল ছবি আপনি পাবেন।

আজ পর্যন্ত যত নোকিয়া ফোন হয়েছে তার মধ্যে সেরা ডিসপ্লে রয়েছে এই ফোনে। Nokia X30 5G-তে আছে ৬.৪৩” ৯০হার্তজ PureDisplay আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর; যা এক মসৃণতর, আরও বেশি সুখকর অভিজ্ঞতা জোগায়। AMOLED PureDisplay প্রযুক্তির ফলে আরও উজ্জ্বল ও প্রাণবন্ত রং পাওয়া যায়, যাতে স্ট্রিমিং, স্ক্রোলিং, ব্রাউজিং এবং ডিভাইসটাকে হাতে ধরা এক আনন্দময় অভিজ্ঞতা হয়ে ওঠে।

আরও তাড়াতাড়ি ফোন চার্জ করুন 33W ফাস্ট চার্জিং৪ দিয়ে এবং এর অনন্য ব্যাটারির দুদিনের আয়ু২ উপভোগ করুন, যা বহুবছর ধরে চার্জ দেওয়ার পরেও ভাল থাকবে। 5G-র সম্ভাবনাগুলোর সর্বাধিক সদ্ব্যবহার করার জন্য Qualcomm Snapdragon 695 দিয়ে তৈরি Nokia X30 5G দীর্ঘমেয়াদি ব্যবহারের জন্য তৈরি।

Nokia X30 5G-তে GoPro Quik App-ও আগে থেকেই ইনস্টল করা আছে যাতে আপনি নিজের সৃষ্টি যে কোনো জায়গা থেকে শুট, এডিট এবং শেয়ার করতে পারেন।





তিনটে অপারেটিং সিস্টেম আপগ্রেডই স্ট্যান্ডার্ড মানে হল আপনি অ্যান্ড্রয়েড 12-র বহু পর পর্যন্তও নতুন ফিচার উপভোগ করতে পারবেন। সবচেয়ে গোপনীয় এবং ব্যক্তিগত তথ্য ধরে রাখার উপযুক্ত Nokia X30 5G-তে তিন বছরের মাসিক সিকিউরিটি আপডেটের১ গ্যারান্টি রয়েছে, যাতে আপনি শান্তিতে থাকতে পারেন।

ব্যবসা বাণিজ্যের জন্যে Nokia X30 5G গুগল অ্যান্ড্রয়েড এন্টারপ্রাইজ রেকমেন্ডেড দ্বারা যাচাই করিয়ে নেওয়া হয়েছে।



Nokia X30 5G ভারতে আজ থেকে প্রি-বুকিংয়ের জন্য পাওয়া যাচ্ছে ক্লাউডি ব্লু বা আইস হোয়াইট বিকল্পে, সীমিত সময়ের জন্যে লঞ্চ দাম হিসাবে ৪৮,৯৯৯ টাকায় ৮/২৫৬ মেমরি/স্টোরেজ কনফিগারেশনে। Nokia X30 5G ২০শে ফেব্রুয়ারি থেকে বিক্রির জন্যে শুধুমাত্র অ্যামাজন আর Nokia(Dot)com-এ পাওয়া যাবে।



Nokia X30 5G পাওয়া যাবে অবিশ্বাস্য লঞ্চ অফার ৫৭৯৯ টাকায়, যার প্রতি ক্রয়ের সঙ্গে কমপ্লিমেন্টারি হিসাবে পাওয়া যাবে একটা 33W ফাস্ট চার্জার এবং নোকিয়া কমফর্ট ইয়ারবাড। এছাড়াও থাকবে কয়েকটা প্রধান ব্যাঙ্ক অফার এবং আকর্ষণীয় এক্সচেঞ্জ অফার।