Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আন্তর্জাতিক খাদ্য প্রতিযোগীতা; আয়োজনে GNIHM

; ২১ ফেব্রুয়ারি: ওয়ার্ল্ড ফুড কম্পিটিশনের আয়োজন করল জেআইএস গ্রুপের গুরু নানক ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্ট। এটি তাদের সপ্তম সংস্করণ। মঙ্গলবার এই প্রতিযোগিতার শুভ উদ্বোধন হলো। বিশ্বের প্রায় ২০-২৫ টি দেশ থেকে ৫০ জনের মত প্র…



; ২১ ফেব্রুয়ারি: ওয়ার্ল্ড ফুড কম্পিটিশনের আয়োজন করল জেআইএস গ্রুপের গুরু নানক ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্ট। এটি তাদের সপ্তম সংস্করণ। 

মঙ্গলবার এই প্রতিযোগিতার শুভ উদ্বোধন হলো। বিশ্বের প্রায় ২০-২৫ টি দেশ থেকে ৫০ জনের মত প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন। ২১ থেকে ২৩ ফেব্রুয়ারি চলবে এই প্রতিযোগিতা। এই তিনি দিন ধরে বিভিন্ন ক্যাটাগরিতে এই প্রতিযোগিতা হবে। ১২ জন আন্তর্জাতিক উপস্থিত থাকছেন। ফাইনাল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে আগামী ২৩ ফেব্রুয়ারি। 


উদ্বোধনের বিষয়ে মন্তব্য করতে গিয়ে, JIS গ্রুপের ডিরেক্টর সর্দার সিমারপ্রীত সিং বলেছেন, "বিশ্ব খাদ্য প্রতিযোগিতা সম্ভাব্য শেফদের তাদের দক্ষতা এবং মৌলিকতা প্রদর্শন করার জন্য, বিশেষজ্ঞ বাবুর্চি এবং মূল্যায়নকারীদের কাছ থেকে শিখতে এবং নতুন রান্নার প্রবণতা এবং পদ্ধতির সাথে পরিচিত হতে একটি প্ল্যাটফর্ম দেয়৷ উপরন্তু, এটি ভোজনরসিকদের সারা বিশ্বের নতুন স্বাদ সম্পর্কে জানার এবং শেখার সুযোগ দেয়। আমরা প্রতি বছর আমাদের শিক্ষার্থীদের কাছে এক্সপোজার দেওয়ার জন্য এই অনুষ্ঠানটি আয়োজন করার চেষ্টা করি।"


এক ধরনের এবং রোমাঞ্চকর রন্ধনসম্পর্কিত প্রতিযোগিতা, গুরু নানক কলেজ অফ হোটেল ম্যানেজমেন্টের বিশ্ব খাদ্য প্রতিযোগিতা আন্তর্জাতিক খাবারের বৈচিত্র্য এবং বৈচিত্র্যকে সম্মান করে এবং রন্ধনসম্পর্কীয় মহত্ত্বের জন্য একটি প্ল্যাটফর্ম অফার করে। এটি সারা বিশ্ব থেকে শেফ এবং রন্ধনপ্রেমীদের তাদের প্রতিভা প্রদর্শন করতে এবং মর্যাদাপূর্ণ পুরস্কারের জন্য প্রতিদ্বন্দ্বিতা করার জন্য একত্রিত করে। গুরু নানক স্কুল অফ হোটেল ম্যানেজমেন্ট, ভারতের হোটেল শিক্ষার একটি শীর্ষ প্রদানকারী, বার্ষিক খাদ্য প্রতিযোগিতার আয়োজন করে। বিভিন্ন দেশের অংশগ্রহণকারীরা তাদের স্বতন্ত্র উপাদান এবং রন্ধন পদ্ধতি ব্যবহার করে মুখের জল খাওয়ার খাবার তৈরি করে একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে। একদল দক্ষ এবং সুপরিচিত বাবুর্চি, রন্ধনসম্পর্কীয় পর্যালোচনাকারী এবং ব্যবসায়িক পেশাদাররা প্রতিযোগিতার মূল্যায়ন করে এবং প্রতিযোগীদের দ্বারা জমা দেওয়া খাবারের মূল্যায়ন করে। এবছর বিশ্ব খাদ্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে ভারত, নেপাল, উগাণ্ডা, বাংলাদেশ, ভুটান, অস্ট্রেলিয়া, ফিলিপিন্স, আফ্রিকা, নেদারল্যান্ডস, মঙ্গোলিয়া সহ একধিক দেশ। 


অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গুরু নানক ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্ট এর প্রিন্সিপাল জয়ন্ত ঘোষ; জে আই এস গ্রুপের বিজনেস ডেভলপমেন্ট- জেনারেল ম্যানেজার বিদ্যুৎ মজুমদার; জে আই এস গ্রুপের ডিরেক্টর সর্দার সিমারপ্রিত সিং; গুরু নানক ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্ট এর এডভাইজার জেভিয়ার গোমজ।