Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পরিবেশ নিয়ে মানুষকে সচেতন করতে সুইচন ফাউন্ডেশনের মুভ ফর আর্থ সাইকেল যাত্রা

দেবাঞ্জন দাস; ১৮ ফেব্রুয়ারি: বিনয় জাজু, সুইচন ফাউন্ডেশনের ম্যানেজিং ডিরেক্টর, কলকাতার সাইক্লিং গ্রুপগুলির সাথে যোগ দিয়ে, সাইকেল রাইডের আনুষ্ঠানিক ফ্ল্যাগ-অফ এবং মুভ ফর আর্থ আন্দোলনের শুরুর একদিন আগে পূর্ব কলকাতা জলাভূমির মধ্য…



দেবাঞ্জন দাস; ১৮ ফেব্রুয়ারি: বিনয় জাজু, সুইচন ফাউন্ডেশনের ম্যানেজিং ডিরেক্টর, কলকাতার সাইক্লিং গ্রুপগুলির সাথে যোগ দিয়ে, সাইকেল রাইডের আনুষ্ঠানিক ফ্ল্যাগ-অফ এবং মুভ ফর আর্থ আন্দোলনের শুরুর একদিন আগে পূর্ব কলকাতা জলাভূমির মধ্য দিয়ে যাত্রা করেন। তিনি খেয়াদাহ উচ্চ বিদ্যালয়ে থামেন এবং এই কলকাতা পপ-আপ সাইকেল রাইডের সময় তরুণ শিক্ষার্থীদের সাথে দ্রুত এবং স্মার্ট জলবায়ু পদক্ষেপের প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করেন।


   ফিল্ম ডিরেক্টর অপর্ণা সেন কর্তৃক ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে আনুষ্ঠানিক ফ্ল্যাগ-অফের পরে, অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে, বিনয় জাজু তার সাইকেল যাত্রায় জলবায়ুর জন্য রওনা হন, বাংলার বিভিন্ন শহর, গ্রাম এবং শহর জুড়ে 800 কিলোমিটার কভার করতে।


  বিনয় জাজু দুর্গাপুর যাওয়ার পথে দামোদর নদীর তীরে সাইকেল চালিয়ে বর্ধমান সাইক্লিং ক্লাবের সাথে যোগ দিয়েছিলেন।


   বাঁকুড়ায়, বিনয় জাজু বিভিন্ন ইভেন্টে স্থানীয় কৃষক, যুবক এবং স্টেকহোল্ডারদের সাথে টেকসই কৃষি অনুশীলন এবং বাজারের অ্যাক্সেসিবিলিটি নিয়ে আলোচনা ও আলোচনা করেছেন।