Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কোভিডের ন্যাসাল ড্রপ ভ্যাকসিন উডল্যান্ডসে

দেবাঞ্জন দাস,১১ ফেব্রুয়ারি: ভারতীয় সংস্থা ভারত বায়োটেকের তৈরি তৃতীয় পর্যায়ের কোভিড টিকা ন্যাসাল ড্রপ ভ্যাকসিন ‘ইনকোভ্যাক’ এর পঞ্চাশটি ডোজ কলকাতার উডল্যান্ডস হাসপাতালে এসে পৌছেছে। রাজ্য সরকারের থেকে যথাযথ গাইডলাইন ও সবুজ সংক…


দেবাঞ্জন দাস,১১ ফেব্রুয়ারি: ভারতীয় সংস্থা ভারত বায়োটেকের তৈরি তৃতীয় পর্যায়ের কোভিড টিকা ন্যাসাল ড্রপ ভ্যাকসিন ‘ইনকোভ্যাক’ এর পঞ্চাশটি ডোজ কলকাতার উডল্যান্ডস হাসপাতালে এসে পৌছেছে। 

রাজ্য সরকারের থেকে যথাযথ গাইডলাইন ও সবুজ সংকেত পেলেই এই টিকা দেওয়ার কাজ শুরু হবে। এই টিকা আঠারো বছরের উর্ধ বয়সীদের জন্য নাকে ড্রপ দিয়ে কেবল মাত্র কোভিডের বুস্টার ডোজ হিসাবেই ব্যবহার করা হবে। ‘আগে এলে আগে পাবে ভিত্তিতে’ এই টিকা দেওয়ার জন্য ইতিমধ্যেই নাম নথিভুক্তকরণ শুরু হয়েছে। প্রতি ডোজের মুল্য নির্ধারিত হয়েছে ৯৯০টাকা।

কোভিড অতিমারির মোকাবিলায় উডল্যান্ডস প্রথম যুগ থেকেই দায়িত্ব পালন করে আসছে, কলকাতায় ইনকোভ্যাকও উডল্যান্ডসই প্রথম নিয়ে এল। উডল্যান্ডসের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও ডা. রূপালী বসু জানালেন যে, যেসব প্রাপ্তবয়স্ক মানুষ অন্তত ছয় মাস আগে দ্বিতীয় ডোজের কোভিশিল্ড বা কোভ্যাকসিন নিয়েছেন কেবলমাত্র তারাই এই ভ্যক্সিন নেওয়ার উপযুক্ত বলে বিবেচিত হবেন। যারা ইতিমধ্যেই তৃতীয় ডোজের ভ্যাক্সিন নিয়েছেন তাদের এই ভ্যাকসিন দেওয়া হবে না। প্রথম দফার ওষুধ শেষ হয়ে গেলে আবার এই ভ্যাকসিন নিয়ে আসা হবে।