Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

তিনদিনের লোক সংস্কৃতিক, আদিবাসী সংস্কৃতি ও যাত্রা উৎসবের সূচনা নন্দকুমারে

নন্দকুমারঃ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে, জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তর, পূর্ব মেদিনীপুরের ব্যবস্থাপনায়, পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন, পূর্ব মেদিনীপুর জেলা পরিষদ ও নন্দকুমার পঞ্চায়েত সমিতির সহযোগিতায় লোকসংস্কৃতি ও আদিবা…



নন্দকুমারঃ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে, জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তর, পূর্ব মেদিনীপুরের ব্যবস্থাপনায়, পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন, পূর্ব মেদিনীপুর জেলা পরিষদ ও নন্দকুমার পঞ্চায়েত সমিতির সহযোগিতায় লোকসংস্কৃতি ও আদিবাসী সংস্কৃতি এবং যাত্রা উৎসব উদযাপিত হল পূর্ব মেদিনীপুর জেলার নন্দকুমার ব্লকে। 


উৎসবের শুভ সূচনা হয় বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যে দিয়ে। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন অখিল গিরি, রাষ্ট্রমন্ত্রী, সংশোধন প্রশাসন বিভাগ, পশ্চিমবঙ্গ সরকার; সুকুমার দে, বিধায়ক, নন্দকুমার বিধানসভা অধিক্ষেত্র; শৌভিক চট্টোপাধ্যায়, অতিরিক্ত জেলাশাসক (সাধারণ), পূর্ব মেদিনীপুর, মহিষাদলের বিধায়ক তিলক কুমার চক্রবর্তী, নন্দকুমারের বিডিও শানু বক্সি সহ অন্যান্যরা। এদিন জেলার লোক শিল্পীরা তাদের প্রতিভা তুলে ধরেন।


এদিন বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে নন্দকুমার বাজার পরিক্রমার মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। গত দুবছর করোনার কারনে লোক শিল্পীরা তাদের প্রতিভা সাধারন মানুষের সামনে তুলে ধরতে পারেনি। করোনার কঠিন সময় লোকশিল্পীরা কাটিয়েছিলো। তাদের পাশে থেকেছিলো রাজ্য সরকার। 


লোক শিল্পীরা যাতে পুরোদমে তাদের প্রতিভা তুলে ধরতে পারে তার জন্য তিন দিন ধরে নানা সাংস্কৃতিক অনুষ্ঠান ও যাত্রা অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়েছে। আগামী-১২ ই ফেব্রুয়ারী পর্যন্ত চলবে অনুষ্ঠান। প্রথমদিন থেকে দর্শকদের ভীড় ছিলো দেখার মতো।