Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

গোদাপিয়াশাল হাইস্কুলের প্লাটিনাম জুবিলি উৎসবের সমাপ্তি..

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : বর্ণময় ও বহুমুখী কর্মসূচির মধ্য দিয়ে শেষ শেষ হলো প্লাটিনাম জুবিলির সমাপ্তি পর্বের অনুষ্ঠান।শালবনী ব্লকের গোদাপিয়াশাল এম জি এম স্কুলের ৭৫ তম বর্ষ পূর্তি অনুষ্ঠানের সমাপ্তি পর্ব অনুষ্ঠিত হলো তিনদিন ধ…


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : বর্ণময় ও বহুমুখী কর্মসূচির মধ্য দিয়ে শেষ শেষ হলো প্লাটিনাম জুবিলির সমাপ্তি পর্বের অনুষ্ঠান।শালবনী ব্লকের গোদাপিয়াশাল এম জি এম স্কুলের ৭৫ তম বর্ষ পূর্তি অনুষ্ঠানের সমাপ্তি পর্ব অনুষ্ঠিত হলো তিনদিন ধরে নানান কর্মসূচীর মধ্য দিয়ে। প্রথম দিন সকালে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাতে ছিলো স্বাধীনতা সংগ্রামের ঐতিহ্য,সম্প্রীতি সুর ও সবুজের বার্তা।


বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা নানান সাজে সজ্জিত হয়ে পথ পরিক্রমা করে। তিন ধরে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ নানান সাংস্কৃতিক অনুষ্ঠান‌।ছিলো আর্ট গ্যালারি। সাপ নিয়ে বিশেষ সচেতনতা শিবির ও টেলিস্কোপ এর মাধ্যমে আকাশ পর্যবেক্ষণ অনুষ্ঠিত হয়। প্লাটিনাম জুবলিকে সামনে রেখে কয়েকমাস আগে ব্লক স্তরের যে আন্তঃবিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল তার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয় এই সমাপনী অনুষ্ঠানে। প্রাক্তনী সম্মিলনীতে অন্যান্য বিশিষ্ট প্রাক্তনীদের সাথে উপস্থিত ছিলেন ছিলেন ভারত বিখ্যাত নেতাজি গবেষক ডাঃ মধুসূদন পাল।

প্রাক্তনী সম্মিলনীর দিন নেতাজির আবক্ষ মূর্তি উন্মোচনের সাথে সাথে রক্তদান শিবিরের আয়োজন হয়। গাছ গাছালিতে ঘেরা বিদ্যালয়ের শান্তিনিকেতনী পরিবেশের সাথে সাজুজ্য রেখে বিশেষ থিমের উপর তৈরি বিদ্যালয়ের আকর্ষণীয় মুক্ত মঞ্চের আনুষ্ঠানিক উদ্বোধন হয় শেষ দিন। শেষ দিনে যোগ শিবির থেকে শুরু করে নানান আবৃত্তি, নৃত্য, সঙ্গীতের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে ছিলেন ঝাড়গ্রাম রামকৃষ্ণ মিশনের মহারাজ।

বিদ্যালয়ের ৭৫ তম বর্ষ পূর্তি উৎসব কমিটির সভাপতি অচিন্ত্য পন্ডা জানান,তাঁরা চেষ্টা করেছেন সকল স্তরের মানুষকে সংযুক্ত করে বিদ্যালয়ের এই অনুষ্ঠানকে সর্বাঙ্গ সুন্দর ও মনোগ্রাহী করে তুলতে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভূপাল প্রসাদ চক্রবর্তী জানান, বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা-শিক্ষাকর্মীদের আন্তরিকতাতে এরকম বর্ণময় এবং সফলভাবে উদযাপন করতে সক্ষম হয়েছেন তাঁরা। বিদ্যালয়ের সভাপতি তরুণ সাউয়ের, কথায় "নানান বাধা অতিক্রম করে সফল ভাবে প্লাটিনাম জুবিলী উদযাপন সম্ভব হলো এলাকাবাসী ও বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকার উদ্যোগে। বিদ্যালয়ের এহেন কাজ সকলের সহযোগিতায় এভাবেই সফল হবে এটা আমার বিশ্বাস ছিলো সেটা করে দেখালেন সুকুমার বাবু, শিবপ্রসাদ বাবু, মনিকাঞ্চন বাবুসহ বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকারা"।

এই অনুষ্ঠানের অন্যতম কান্ডারী শিক্ষক মনিকাঞ্চন রায়,বলেন "বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা ও প্রাক্তনীসহ শুভানুধ্যায়ী সকলে ভরসা ও ভালোবাসায় আমরা সকলে চেষ্টা করেছি সফলভাবে সব কিছু করার। কিছু খামতি হয়তো থেকে গেল,তবে আমরা চেষ্টার রাখনি। কম সময়ের মধ্যে সব কিছু গুছিয়ে করতে একটু সকলকে প্রচুর কায়িক পরিশ্রম করতে হয়েছে। শেষমেশ আমরা সফল ভাবে অনুষ্ঠানটি শেষ করতে পেরেছি"। 

শেষ দিনে উৎসবে যোগ দিতে এসেছিলেন মন্ত্রী শ্রীকান্ত মাহাতো।তিনি আয়োজন দেখে আপ্লুত। তিনি আগামীদিনে স্কুলের উন্নয়ন মূলক কাজে সহযোগিতার আশ্বাস দেন। এম কে ডি এ-এর চেয়ারম্যান বিধায়ক দীনেন রায় শুরুর দিনে এসে স্কুলকে শুভেচ্ছা জানিয়ে যান। অডিও বার্তায় শুভেচ্ছা প্রেরণ করেন সাংসদ দিলীপ ঘোষ। শেষদিনে এই অনুষ্ঠানে কিছু সময়ের জন্য যোগ দিতে আসেন এই বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক তথা প্রাক্তন অধ্যাপক দীপক সরকার।তিনিও বিদ্যালয় কে শুভেচ্ছা জ্ঞাপন করেন। অনুষ্ঠান সার্বিক ভাবে সফল হওয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয় উৎসব কমিটির পক্ষ থেকে।