Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বাম- কংগ্রেস জোটের জয়, হলদিয়া ডক ইন্সটিটিউটের পরিচালন কমিটির নির্বাচনে

হলদিয়া: হলদিয়া ডক ইন্সটিটিউটের পরিচালন কমিটির নির্বাচনে ১৯ টি আসনের মধ্যে ১৯ টিতেই বাম - কংগ্রেস জোটের জয়। পঞ্চায়েত ভোটের আগে এই ধরনের জয় যা রাজ্য রাজনীতিতে আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে।শুক্রবার টানটান উত্তেজনার মধ্যে হলদিয়া বন্দরে…



হলদিয়া: হলদিয়া ডক ইন্সটিটিউটের পরিচালন কমিটির নির্বাচনে ১৯ টি আসনের মধ্যে ১৯ টিতেই বাম - কংগ্রেস জোটের জয়। পঞ্চায়েত ভোটের আগে এই ধরনের জয় যা রাজ্য রাজনীতিতে আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

শুক্রবার টানটান উত্তেজনার মধ্যে হলদিয়া বন্দরের ডক ইন্সটিটিউটের পরিচালন কমিটির নির্বাচন হয়। রাজ্য পুলিস ও সিআইএসএফের ঘেরাটোপে  এদিন ভোট দিলেন বন্দরের স্থায়ী শ্রমিক, কর্মচারী ও আধিকারিকরা। বন্দরের নির্বাচনে এবার তৃণমূল, বাম ও কংগ্রেস জোট এবং বিজেপির ত্রিমুখী লড়াই হয়েছে। মোট ভোটার সংখ্যা ৭৩৭জন হলেও এদিন ভোট দিয়েছেন ৬৯৪জন। এবার মূলত হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে তৃণমূল ও বাম-কংগ্রেস জোটের। অন্যদিকে, ভারতীয় মজদুর সঙ্ঘ বা বিএমএস অস্তিত্ব রক্ষার লড়াই চালাচ্ছে বন্দরের নির্বাচনে। বিজেপির কোনও শ্রমিক সংগঠন না থাকায় আরএসএসের এই শ্রমিক সংগঠনই বন্দর সহ শিল্পাঞ্চলে বিজেপির মুখরক্ষা করছে। তিনটি প্যানেলে মোট প্রার্থী সংখ্যা ৫৮জন। প্রতিটি প্যানেলে ১৮জন পরিচালন কমিটির সদস্য ও সহ সভাপতি মিলিয়ে মোট ১৯করে প্রার্থী রয়েছেন। এছাড়া একজন নির্দল প্রার্থী ভোটে একা লড়াই করছেন। শনিবার নির্বাচনের ফলাফল ঘোষণার দিকে তাকিয়ে রয়েছিলো সব রাজনৈতিক দলই। কারণ পুর নির্বাচনের আগে এই ফলাফল গুরুত্বপূর্ণ বলে মনে করেন শাসক বিরোধী সব দলের নেতৃবৃন্দ। প্রতি দু'বছর অন্তর এই নির্বাচন হয়। গতবার পরিচালন কমিটির সব আসনে তৃণমূল জয়ী হলেও সহ সভাপতি পদে জয়ী হয়েছিল বামেরা। এবার কিন্তু সব আসনেই জয়লাভ করলো বাম- কংগ্রেস জোট।