Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আপস্কিলিং প্রোগ্রাম 3 জনের মধ্যে 2 জনকে বিরতির পর আবার কাজে ফিরে আসতে সাহায্য করেছে : প্রকাশ পেলো রিপোর্টে

২৫ মার্চ : এমেরিটাস ইন্ডিয়া ইমপ্যাক্ট সার্ভে 2022-এর ফলাফল অনুসারে, 3 জনের মধ্যে 2 জন মহিলা পেশাদার পেশাগত শিক্ষার প্রোগ্রামগুলির মাধ্যমে নিজেদেরকে দক্ষ করে তোলার মাধ্যমে বিরতির পরে কাজে ফিরে আসার ক্ষমতা অনুভব করেছেন৷ সমীক্ষাটি…



 ২৫ মার্চ : এমেরিটাস ইন্ডিয়া ইমপ্যাক্ট সার্ভে 2022-এর ফলাফল অনুসারে, 3 জনের মধ্যে 2 জন মহিলা পেশাদার পেশাগত শিক্ষার প্রোগ্রামগুলির মাধ্যমে নিজেদেরকে দক্ষ করে তোলার মাধ্যমে বিরতির পরে কাজে ফিরে আসার ক্ষমতা অনুভব করেছেন৷ সমীক্ষাটি বিশ্বের একজন বিশ্বনেতা এমেরিটাস দ্বারা পরিচালিত হয়েছিল৷ -শ্রেণীর পেশাগত শিক্ষা, কীভাবে পেশাদাররা চাকরির জন্য প্রস্তুত থাকে এবং ইমেরিটাস থেকে পেশাদার প্রোগ্রামের সাহায্যে তাদের ক্যারিয়ারের ভবিষ্যত প্রমাণ করে।


 ম্যাককিনসে অ্যান্ড কোম্পানির বৈশ্বিক প্রতিবেদন অনুসারে, একটি "ভাঙা রঙ্গ" নারীদের তাদের কর্মজীবনের সিঁড়িতে উঠতে বাধা দেয় কারণ পুরুষদের তুলনায় কম নারী তাদের চাকরিতে উন্নীত হয়। এমেরিটাস ইন্ডিয়া ইমপ্যাক্ট সমীক্ষায় দেখা গেছে যে শেখার প্রোগ্রামগুলি মহিলাদের এই অদৃশ্য বাধা অতিক্রম করতে উল্লেখযোগ্যভাবে সাহায্য করতে পারে 82% উত্তরদাতারা প্রোগ্রামগুলি নেওয়ার ছয় মাসের মধ্যে ইতিবাচক প্রভাব দেখেছেন এবং 93% গ্রহণ করার পরে কর্মক্ষেত্রে আরও কার্যকর হওয়ার রিপোর্ট করেছেন একটি পেশাদারী কোর্স আপ। 


 একটি উত্সাহজনক চিহ্ন যা লিঙ্গ বেতনের ব্যবধান বন্ধ করতে সাহায্য করতে পারে, সমীক্ষায় আরও দেখা গেছে যে পুনঃস্কিলিং এবং জ্ঞান বৃদ্ধির প্রোগ্রামগুলি প্রায় 79% মহিলা পেশাদারদের বর্তমান সংস্থায় তাদের কর্মজীবনে অগ্রসর হতে সাহায্য করেছে, যেখানে 61% একটি নতুন সংস্থা নেওয়ার পরে এগিয়ে গেছে ইমেরিটাস সঙ্গে একটি প্রোগ্রাম। এক-চতুর্থাংশেরও বেশি মহিলা উত্তরদাতারাও 50% পর্যন্ত বেশি বেতনের চেক অঙ্কন করার রিপোর্ট করেছেন।


 ক্যারিয়ার বিরতি এবং মাতৃত্বের শাস্তি (মায়েদের বাবার চেয়ে কম বেতন দেওয়া হয়) এর চারপাশে কলঙ্কের কারণে বেশ কয়েকটি মহিলা পেশাদারদের মুখোমুখি হয়, তাদের আত্মসম্মানও প্রায়শই আঘাত করে। সমীক্ষায় দেখা গেছে যে শেখার প্রোগ্রামগুলি নারী অংশগ্রহণকারীদের তাদের আত্মবিশ্বাস বাড়াতেও সাহায্য করেছে। একটি অপ্রতিরোধ্য 100% উত্তরদাতারা একটি প্রোগ্রাম শেষ করার পরে তাদের আত্মবিশ্বাস এবং নেতৃত্বের ক্ষমতা বৃদ্ধির কথা জানিয়েছেন। মহিলা পেশাদাররাও স্বীকার করেছেন যে শেখার প্রোগ্রামগুলি তাদের ব্যবসায়িক দক্ষতা বিকাশে (78%), তাদের নেটওয়ার্ক তৈরি এবং প্রসারিত করতে সহায়তা করেছে (95%), কাজের নিরাপত্তা বৃদ্ধি করেছে (71%), তাদের কর্মজীবনকে এগিয়ে নেওয়ার জন্য প্রয়োজনীয় দক্ষতা প্রদান করেছে (61%), পাশাপাশি, চাকরির বাজারে তাদের উন্নতি ও স্ট্যান্ডআউট হতে সাহায্য করেছে (55%)।


 ইমেরিটাস ইন্ডিয়া ইমপ্যাক্ট সার্ভে ফলাফল সম্পর্কে মন্তব্য করে, মোহন কানেগাল, সিইও, ভারত এবং APAC, ইমেরিটাস, বলেছেন, “ইমেরিটাস-এ আমরা নিশ্চিত করতে নিবেদিত যে ভারতে প্রত্যেকের উচ্চ-মানের, জীবন-পরিবর্তনকারী শিক্ষার অ্যাক্সেস রয়েছে। বিশ্বের শীর্ষস্থানীয় কিছু শিক্ষা প্রতিষ্ঠানের সাথে আমাদের অংশীদারিত্ব আমাদের পেশাদারদের ক্যারিয়ারে উল্লেখযোগ্য প্রভাব ফেলতে সাহায্য করেছে যখন তাদের প্রতিষ্ঠানের মধ্যে সিঁড়ি বেয়ে উপরে উঠতে বা এমনকি নতুন সুযোগ খোঁজার ক্ষেত্রেও আসে। সমীক্ষার ফলাফলগুলি প্রতিফলিত করে যে কত মহিলা উচ্চ-মানের আপস্কিলিং প্রোগ্রামের মাধ্যমে বিভিন্ন উপায়ে উপকৃত হচ্ছেন এবং তাদের কর্মজীবনের পথে এগিয়ে যেতে সক্ষম হয়েছেন।"


 ইন্ডিয়া ইমপ্যাক্ট সার্ভে 2022 সালের সেপ্টেম্বরে পরিচালিত হয়েছিল, যারা জুন 2022 এর আগে এর অংশীদার স্কুলগুলির মাধ্যমে এমেরিটাস পেশাদার শিক্ষা কার্যক্রম সম্পন্ন করেছে।


 কোর্স, সার্টিফিকেট, অনলাইন ডিগ্রী, বুট ক্যাম্প, ইত্যাদি সহ ফরম্যাটে অনলাইন এবং অ্যাপ-ভিত্তিক শিক্ষার অফার করার জন্য এমেরিটাস বিশ্বব্যাপী ভার্চুয়াল ক্লাসরুমের মাধ্যমে শিক্ষার্থীদের সাথে সংযোগ স্থাপন করে, 60টিরও বেশি শীর্ষ বিশ্ববিদ্যালয়ের সাথে অংশীদারিত্ব করে 160টি দেশ জুড়ে, বিভিন্ন ভাষায় অফার করা প্রোগ্রাম সহ।