Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্যাঙ্ক ট্রেড ফাইন্যান্সের জন্য আর বি এল এবং ইন্ডিয়া এক্সিম ব্যাংক হাত মেলালো

দেবাঞ্জন দাস; ৪ মার্চ : RBL ব্যাঙ্ক এবং এক্সপোর্ট-ইমপোর্ট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (ইন্ডিয়া এক্সিম ব্যাঙ্ক), আন্তঃসীমান্ত বাণিজ্য লেনদেন সমর্থন করার জন্য ট্রেড অ্যাসিসট্যান্স প্রোগ্রাম (TAP) এর অধীনে একটি চুক্তিতে প্রবেশ করেছে। ট্রে…


দেবাঞ্জন দাস; ৪ মার্চ : RBL ব্যাঙ্ক এবং এক্সপোর্ট-ইমপোর্ট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (ইন্ডিয়া এক্সিম ব্যাঙ্ক), আন্তঃসীমান্ত বাণিজ্য লেনদেন সমর্থন করার জন্য ট্রেড অ্যাসিসট্যান্স প্রোগ্রাম (TAP) এর অধীনে একটি চুক্তিতে প্রবেশ করেছে। ট্রেড অ্যাসিসট্যান্স প্রোগ্রাম (TAP) এর অধীনে, ইন্ডিয়া এক্সিম ব্যাঙ্কের লক্ষ্য হল বাণিজ্য উপকরণগুলিতে ক্রেডিট বর্ধিতকরণ প্রদান করে বিশ্বব্যাপী ভারতের রপ্তানি সহজতর করা এবং উন্নত করা।


 27 ফেব্রুয়ারী, কাফ প্যারেডে ইন্ডিয়া এক্সিম ব্যাঙ্কের হেড অফিসে আরবিএল ব্যাঙ্কের এমডি ও সিইও আর সুব্রামণিয়াকুমার এবং ইন্ডিয়া এক্সিম ব্যাঙ্কের ব্যবস্থাপনা পরিচালক হর্ষ বি বাঙ্গারি-এর উপস্থিতিতে চুক্তিটি স্বাক্ষরিত হয়।


 আরবিএল ব্যাঙ্কের এমডি ও সিইও আর সুব্রামানিয়াকুমার বলেছেন, “আমরা ইন্ডিয়া এক্সিম ব্যাঙ্কের সঙ্গে অংশীদারিত্ব করতে পেরে খুশি৷ আমরা বিশ্বাস করি যে শক্তিশালী প্রযুক্তিগত অফার দ্বারা সমর্থিত আমাদের গ্রাহক-কেন্দ্রিক দৃষ্টিভঙ্গি ইন্ডিয়া এক্সিম ব্যাঙ্কের গ্লোবাল নেটওয়ার্কের মাধ্যমে যথাযথভাবে প্রসারিত হবে। এই ব্যবস্থার অর্থায়ন কাঠামো বৈশ্বিক বাণিজ্যের সাথে যুক্ত ঝুঁকি কমানোর সাথে সাথে অব্যবহৃত বাজারে বাণিজ্য পরিষেবাগুলি অফার করার সুযোগ দেয়।"


 ইন্ডিয়া এক্সিম ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর হর্ষ বি বাঙ্গারি বলেছেন, “আমরা আরবিএল ব্যাঙ্কের সাথে অংশীদারিত্ব করতে পেরে এবং ইন্ডিয়া এক্সিম ব্যাঙ্কের ট্রেড অ্যাসিসট্যান্স প্রোগ্রামে তাদের যোগদান করতে পেরে আনন্দিত, যাতে ভৌগলিক অঞ্চলগুলির সাথে আন্তঃসীমান্ত বাণিজ্য লেনদেনগুলিকে সমর্থন করা যায় যেখানে বাণিজ্য লাইন সীমাবদ্ধ বা যেখানে সম্ভাবনাকে কাজে লাগানো হয়নি। প্রোগ্রামের অধীনে, ইন্ডিয়া এক্সিম ব্যাঙ্ক ইতিমধ্যেই কৃষি, মোটরগাড়ি এবং স্বয়ংচালিত অংশ, মূলধন এবং প্রকৌশল সামগ্রী, খাদ্য, লোহা ও ইস্পাত এবং আফ্রিকা, এশিয়া এবং ল্যাটিন আমেরিকার ভৌগলিক অঞ্চলে রপ্তানি জড়িত টেক্সটাইল সহ বিস্তৃত সেক্টর কভার করে একাধিক বাণিজ্য লেনদেন সমর্থন করেছে।"