Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ঋণের সুবিধা পাবেন কৃষকরা ; হাত মেলালো Axis Bank ও ITC লিমিটেড

দেবাঞ্জন দাস; ১২ মার্চ : Axis Bank, ITC লিমিটেডের সাথে তার সহযোগিতার ঘোষণা করল , ITC-এর কৃষি ইকো-সিস্টেমের একটি অংশ কৃষকদের কাছে ব্যাংকের ঋণ প্রদানের পণ্য এবং পরিষেবাগুলি অফার করতে। এই অংশীদারিত্ব অ্যাক্সিস ব্যাঙ্ককে দেশের প্র…

 


 দেবাঞ্জন দাস; ১২ মার্চ : Axis Bank, ITC লিমিটেডের সাথে তার সহযোগিতার ঘোষণা করল , ITC-এর কৃষি ইকো-সিস্টেমের একটি অংশ কৃষকদের কাছে ব্যাংকের ঋণ প্রদানের পণ্য এবং পরিষেবাগুলি অফার করতে। এই অংশীদারিত্ব অ্যাক্সিস ব্যাঙ্ককে দেশের প্রত্যন্ত অঞ্চলে ভিত্তিক অ-পরিষেধিত এবং পরিষেবাহীন কৃষকদের আর্থিক প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে সক্ষম করবে৷ ব্যাংক বিস্তৃত সম্পদ এবং দায় পণ্য যেমন কৃষক ঋণ, স্বর্ণ ঋণ ইত্যাদি অফার করবে।


 Axis Bank ITCMAARS  কৃষকদের কাছে পৌঁছানোর জন্য এবং তাদের আর্থিক প্রয়োজনীয়তাগুলি সমাধান করার জন্য একটি সম্পূর্ণ-স্ট্যাক কৃষি-প্রযুক্তি অ্যাপ্লিকেশনের সুবিধা দেবে। উপরন্তু, এটি ভারতের 656টি জেলা জুড়ে অবস্থিত গ্রামীণ-শহুরে এবং আধা-শহুরে (RUSU) শাখাগুলির মাধ্যমে কৃষকদের জন্য বিস্তৃত পণ্য এবং পরিষেবা সরবরাহ করবে।


 অংশীদারিত্ব সম্পর্কে বলতে গিয়ে, মুনীশ শারদা - গ্রুপ এক্সিকিউটিভ এবং হেড - ভারত ব্যাঙ্কিং, অ্যাক্সিস ব্যাঙ্ক বলেন, ''অ্যাক্সিস ব্যাঙ্কে, আমরা ক্রমাগতভাবে এটি নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি যে RUSU মার্কেট জুড়ে গ্রাহকদের সকল অংশকে ক্রেডিট সহজে অ্যাক্সেস দেওয়া হয়৷ সুবিধা এবং ব্যাংকিং সমাধান। এই অংশীদারিত্বটি আমাদের ব্যাঙ্কের ভারত ব্যাঙ্কিং মিশনের সাথে সারিবদ্ধভাবে প্রত্যন্ত অঞ্চলে আমাদের নাগাল প্রসারিত করা এবং তাদের নির্বিঘ্ন গ্রাহক অভিজ্ঞতা প্রদান করে। লক্ষ লক্ষ কৃষকের সাথে ITCMAARS-এর দৃঢ় এবং স্থায়ী সম্পর্কের সাহায্যে, আমরা বিশ্বাস করি যে আমরা সম্প্রদায়ের আর্থিক অবস্থার উন্নতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারি যার ফলে ভারত-এর প্রকৃত সম্ভাবনাকে উন্মোচন করতে পারি৷''


 রজনীকান্ত রাই, ডিভিশনাল চিফ এক্সিকিউটিভ, এগ্রি বিজনেস ডিভিশন, আইটিসি লিমিটেড বলেন, “আইটিসি গত কয়েক বছর ধরে কৃষকদের জীবন পরিবর্তনের জন্য বহুমাত্রিক হস্তক্ষেপের নেতৃত্ব দিয়েছে, আইটিসি ই-চৌপাল ইকো-সিস্টেম দ্বারা চালিত যা 4 মিলিয়নেরও বেশি কৃষকদের সাথে সংযোগ স্থাপন করে। কৃষকদের কাছে ডিজিটাল বিপ্লবের শক্তি আনতে এক ধাপ এগিয়ে আমরা এখন আইটিসিএমএআরএস একটি ফিজিটাল ইকো-সিস্টেম বাস্তবায়ন করেছি যা হাইপারলোকাল এবং ব্যক্তিগতকৃত পরামর্শ, কৃষি-ইনপুট, আর্থিক পরিষেবা এবং বাজার সংযোগের মাধ্যমে বিভিন্ন সমাধান প্রদান করে। আমরা বছরের পর বছর ধরে যেসব কৃষকদের সাথে জড়িত তাদের ব্যাঙ্কিং সলিউশন প্রসারিত করতে অ্যাক্সিস ব্যাঙ্কের সাথে অংশীদার হতে পেরে আমরা খুশি। প্রাতিষ্ঠানিক ঋণের সময়মত প্রাপ্যতা কৃষককে মানসম্পন্ন ইনপুট কিনতে সক্ষম করবে যা উৎপাদনশীলতা বাড়াতে এবং খামারের আয় বাড়াতে সাহায্য করবে।”