Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ফুলর্টন ইন্ডিয়া ৫৫১ কোটি টাকার মুনাফা করেছে ২০২৩ আর্থিক বর্ষের তৃতীয় কোয়ার্টারে

দেবাঞ্জন দাস; ১৩ মার্চ: ফুলর্টন ইন্ডিয়া ক্রেডিট কোম্পানি লিমিটেড (ফুলর্টন ইন্ডিয়া) ’২৩ আর্থিক বর্ষের তৃতীয় কোয়ার্টারে ৫৫১ কোটি টাকার মুনাফা হয়েছে বলে জানিয়েছে। মোট ১৯,৫০০ কোটি টাকার ঋণ দেওয়া হয়েছে, যা গত বছরের এই কোয়ার্টারের তুল…



দেবাঞ্জন দাস; ১৩ মার্চ: ফুলর্টন ইন্ডিয়া ক্রেডিট কোম্পানি লিমিটেড (ফুলর্টন ইন্ডিয়া) ’২৩ আর্থিক বর্ষের তৃতীয় কোয়ার্টারে ৫৫১ কোটি টাকার মুনাফা হয়েছে বলে জানিয়েছে। মোট ১৯,৫০০ কোটি টাকার ঋণ দেওয়া হয়েছে, যা গত বছরের এই কোয়ার্টারের তুলনায় ৪১% বেশি।


এই বৃদ্ধি সম্ভব হয়েছে শান্তনু মিত্রের নেতৃত্বে, যিনি ’২২ আর্থিক বর্ষের শুরুতে অবসর ভেঙে ফিরে এসে ফার্মের দায়িত্ব নিয়েছিলেন। তিনি আবার কাজে যোগ দেওয়ার পর পুরনো লিডারশিপ টিমের অনেককেই ফিরিয়ে আনা হয়, যা এই কোম্পানিকে লাভজনক করে তুলতে কেন্দ্রীয় ভূমিকা নিয়েছে।


সামগ্রিক পারফরম্যান্স সম্পর্কে শান্তনু মিত্র, সিইও অ্যান্ড এম ডি, ফুলর্টন ইন্ডিয়া অ্যান্ড চেয়ারম্যান অ্যান্ড নন-এক্সিকিউটিভ ডিরেক্টর, ফুলর্টন ইন্ডিয়া হোম ফাইন্যান্স কোম্পানি (গৃহশক্তি) বলেন “’২২ আর্থিক বর্ষ এবং ’২৩ আর্থিক বর্ষের তিনটে কোয়ার্টারে আমাদের পারফরম্যান্স গ্রাহকদের প্রতি আমাদের গভীর দায়বদ্ধতা এবং একটা ফুলর্টন পি অ্যান্ড এল-এ জোর দিতে পারার দক্ষতার প্রতিফলন। ’২১ আর্থিক বর্ষে ১,৬০০ কোটি টাকার ক্ষতি হয়েছিল। সেখান থেকে শুরু করে কোম্পানিটা ঘুরে দাঁড়িয়েছে এবং ’২২ আর্থিক বর্ষে ১০৭ কোটি টাকার মুনাফা অর্জন করেছে। ’২১ আর্থিক বর্ষে আমার দেওয়া ঋণের পরিমাণ ছিল ৫,২০৭ কোটি টাকা। সেটা ২.৭ গুণ বেড়ে ’২২ আর্থিক বর্ষে হয়েছে ১৪,০২৫ কোটি টাকা। আমাদের অ্যাসেট আন্ডার ম্যানেজমেন্ট (AUM) ’২১ আর্থিক বর্ষে ২৫,০৪৯ কোটি টাকা থেকে বেড়ে ’২২ আর্থিক বর্ষে দাঁড়িয়েছে ২৫,৩৯৮ কোটি টাকায়। আমাদের ব্যবসার বৃদ্ধি এবং লাভের সম্ভাবনা ’২৩ আর্থিক বর্ষের তিনটে কোয়ার্টারে উল্লেখযোগ্যভাবে দ্রুততর হয়েছে। এই পর্বে আমাদের মুনাফার পরিমাণ ৫৫১ কোটি টাকা, যা আমাদের ’২২ আর্থিক বর্ষের মুনাফার চেয়ে উল্লেখযোগ্যভাবে ৫.২ গুণ বেশি। আমরা ইতিমধ্যেই ১৯,৭৫৭ কোটি টাকার ঋণ দিয়ে ফেলেছি, যা আমাদের গোটা ’২২ আর্থিক বর্ষে দেওয়া ঋণের থেকে ৪১% বেশি এবং ’২৩ আর্থিক বর্ষে ২৯,০০০ কোটি টাকা পেরিয়ে যাওয়ার পথে আছে। ’২৩ আর্থিক বর্ষে তিনটে কোয়ার্টারের শেষে আমাদের AUM হল ৩৪,১৪০ কোটি টাকা, ’২২ আর্থিক বর্ষের AUM-এর থেকে ৩৪% বেশি। আমরা যে মানসিকতা নিয়ে আমাদের গ্রাহকদের সেবা করেছি, ’২২ আর্থিক বর্ষ এবং ’২৩ আর্থিক বর্ষের তিনটে কোয়ার্টারে আমাদের পারফরম্যান্স তার সত্যিকারের প্রতিফলন। আমরা আমাদের বিস্তৃত সরবরাহ নেটওয়ার্ক, বৈচিত্র্যপূর্ণ প্রোডাক্ট অফারিংয়ের মাধ্যমে আমাদের উন্নততর ডিজিটাল ইকোসিস্টেমকে ব্যবহার করে দেশের মধ্যভাগের গ্রামাঞ্চল এবং আধা-শহর এলাকার বাজারের যথেষ্ট পরিষেবা না পাওয়া গ্রাহকদের প্রয়োজন মেটানোর উপরে জোর দিয়েছি। ”


দীপক পটকর, সিইও অ্যান্ড এম ডি, ফুলর্টন ইন্ডিয়া হোম ফাইন্যান্স কোম্পানি (গৃহশক্তি) বললেন “আমাদের হোম ফাইন্যান্স ব্যবসাও ’২২ আর্থিক বর্ষে বেড়েছে। ১,২৮৭ কোটি টাকার ঋণ দেওয়া হয়েছে, যা ’২১ আর্থিক বর্ষে দেওয়া ৫৫৮ কোটি টাকার তুলনায় ১৩০% বৃদ্ধি। আমাদের AUM ’২১ আর্থিক বর্ষের ৪,১৯১ কোটি টাকা থেকে বেড়ে ’২২ আর্থিক বর্ষে হয়েছে ৪,৪৫৬ কোটি টাকা। নিজেদের সোর্সিংয়ে চলে যাওয়া, মহারাষ্ট্র, তামিলনাড়ু, গুজরাট, পাঞ্জাবের মত প্রধান বাজারগুলো জুড়ে আমাদের উপস্থিতি বাড়ানো, সাধ্যের মধ্যে থাকা গৃহঋণের উপর জোর দেওয়ার মত কৌশলগত সিদ্ধান্তগুলো গৃহশক্তিকে বদলে দিয়েছে এবং এই ব্যবসার বৃদ্ধিতে গতি এনেছে। আমরা ’২৩ আর্থিক বর্ষের তিনটে কোয়ার্টারে দারুণ বৃদ্ধি অর্জন করেছি। ইতিমধ্যেই ২,২৭৪ কোটি টাকার ঋণ দেওয়া হয়ে গেছে, যা ’২২ আর্থিক বর্ষে দেওয়া মোট ঋণের চেয়ে ৭৭% বেশি। ’২৩ আর্থিক বর্ষের তিনটে কোয়ার্টারের শেষে গৃহশক্তি AUM হল ৬,১৬৪ কোটি টাকা, যা ’২২ আর্থিক বর্ষের AUM-এর থেকে ৩৮% বেশি। ঋণ দেওয়ার ক্ষেত্রে এই বৃদ্ধি আমাদের গ্রাহকদের জন্যে সাধ্যের মধ্যে থাকা হাউজিং ফাইন্যান্সের উপর জোর দেওয়ার প্রমাণ।”