Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

'ঘাঘর ঘেরা " আগামী আন্দোলন কর্মসূচি

"ঘাঘর ঘেরা" - প্রস্তুতি মিটিং অনুষ্ঠিত হলো বাঁকুড়া জেলার রানীবাঁধ ব্লকের সিঁদুর পুর কমিউনিটি হলে । উপস্থিত ছিলেন ঝাড়গ্রাম,  পশ্চিম মেদিনীপুর,  বাঁকুড়া ও পুরুলিয়া জেলার নেতৃত্বগন এবং সমাজের লড়াকু মানুষজন।  সর্বসম্মত…



"ঘাঘর ঘেরা" - প্রস্তুতি মিটিং অনুষ্ঠিত হলো বাঁকুড়া জেলার রানীবাঁধ ব্লকের সিঁদুর পুর কমিউনিটি হলে । উপস্থিত ছিলেন ঝাড়গ্রাম,  পশ্চিম মেদিনীপুর,  বাঁকুড়া ও পুরুলিয়া জেলার নেতৃত্বগন এবং সমাজের লড়াকু মানুষজন।  সর্বসম্মতি ক্রমে প্রাথমিক ভাবে ( চূড়ান্ত রূপরেখা পরবর্তী কালে ঘোষনা করা হবে  )1 লা এপ্রিল,  2023 থেকে "ঘাঘর ঘেরা " আন্দোলন কর্মসূচির রূপরেখা নির্ধারণ হয় নিম্নরূপ ( জনগনেের উদ্দেশ্যে অগ্রিম সূচনা ও জানান ) : 

1. পুরুলিয়া জেলায় পাঁচ শহীদের মূর্তিতে মাল্যদান  করে " " ঘাঘর ঘেরা " আন্দোলনের সূচনা 1 লা এপ্রিল,  2023

2. 81 গোষ্ঠীর সাইকেল আরোহী পুরুলিয়া থেকে করম ডাল নিয়ে চার জেলা পরিক্রমা করে রওনা হবে CRI দপ্তর ঘেরাও এর উদ্দেশ্যে । 

3. 1 লা এপ্রিল,  2023 চার জেলার নির্দিষ্ট কয়েক টি জায়গাতে সকাল 6 টা থেকে সন্ধ্যা 6 টা রাস্তা অবরোধ A.পুরুলিয়া : লালপুর মোড়

B.বাঁকুড়া : রাইপুর,  আখখুটা মোড়, হরিনটুলি/ সিমলাপাল

C.*ঝাড়গ্রাম:  সারদা বিদ্যাপীঠ ঝাড়গ্রাম এন্ট্রি রাজ্যসড়ক, জাম্বনী মোড় ।*

D.পশ্চিম মেদিনীপুর: শালবনী, পিড়াকাটা

4. 2রা এপ্রিল,  2023 তারিখ মাননীয় জেলাশাসকের অফিসে বিক্ষোভ প্রদর্শন ও ঘেরাও 

5. কুড়মী ডেভেলপমেন্ট বোর্ডের অফিস ঘেরাও 

6. জঙ্গলমহলের নির্বাচিত জনপ্রতিনিধিদের ঘেরাও 

7. 2রা এপ্রিল,  চার জেলার অবরোধকারী এবং সাইকেল আরোহীদের সম্বর্ধনা ও রাত্রিযাপন,  ঝাড়গ্রাম রবীন্দ্র পার্ক ও সাংস্কৃতিক অনুষ্ঠান। 

8. 3 রা এপ্রিল,  লোধাশুলিতে চার জেলার প্রতিনিধিদেের ও আন্দোলন কারীদের সম্মিলিত ভাবে জাতীয় সড়ক সকাল 6 টা থেকে সন্ধ্যা 6 টা অবরোধ। 

9. 4 ঠা এপ্রিল,  2023 খেমাশুলিতে সকাল 6 টা থেকে সন্ধা 6 টা জাতীয় সড়ক অবরোধ । 

10. পরদিন অর্থাৎ 5 ই এপ্রিল থেকে সারা জঙ্গলমহল জুড়ে অনির্দিষ্টকালের  অবরোধ আন্দোলন , আমরন লড়াই শুরু....সাংবিধানিক বঞ্চনার বিরুদ্ধে রাজ্য অচল হবে, স্তব্ধ হবে জঙ্গলমহল ।


অবস্থার পরিপ্রেক্ষিতে এবং পরবর্তী আলোচনা সভা গুলির আলোচনার ভিত্তিতে আরো কিছু হেরফের,  সংযোজন হতে পারে তবে বিয়োজনের কোনো সম্ভাবনা নেই, প্রস্তুত থাকুন চূড়ান্ত   এর জন্য । সংগ্রামী অভিনন্দন সহ - রাজ্য সভাপতি, কুড়মী সমাজ,  পশ্চিম বঙ্গ।