Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দিঘার সমুদ্র উপকূল এলাকায় প্রাকৃতিক দূর্যোগ মোকাবিলায় আগাম মহড়া প্রশাসনের, সতর্কীকরণে সাংবাদিক বৈঠক জেলা প্রশাসনের

তমলুক: পূর্ব মেদিনীপুর জেলার সমুদ্র উপকূলবর্তী হওয়ার কারণে প্রাকৃতিক দুর্যোগ হলেই এই জেলার দীঘা, রামনগর, হলদিয়া সহ বেশ কিছু এলাকা ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে। নিম্ন চাপের কোন আগাম বার্তা না থাকা সত্ত্বেও জেলা প্রশাসনের পক্ষ থেকে বৃহস…

অতিরিক্ত জেলাশাসক সৌভিক চট্টোপাধ্যায় 


তমলুক: পূর্ব মেদিনীপুর জেলার সমুদ্র উপকূলবর্তী হওয়ার কারণে প্রাকৃতিক দুর্যোগ হলেই এই জেলার দীঘা, রামনগর, হলদিয়া সহ বেশ কিছু এলাকা ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে। নিম্ন চাপের কোন আগাম বার্তা না থাকা সত্ত্বেও জেলা প্রশাসনের পক্ষ থেকে বৃহস্পতিবার দীঘা রামনগরের বিভিন্ন এলাকায় সকাল ৯ টা থেকে শুরু হবে প্রস্তুতি মহড়া।

 এই মহড়ার কারণে যাতে এলাকাবাসী কোন আতঙ্কিত হয়ে না পড়েন সেই কারণে বুধবার পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনিক ভবনে অতিরিক্ত জেলাশাসক সৌভিক চট্টোপাধ্যায় এক সাংবাদিক বৈঠকের মাধ্যমে বিস্তারিত জানিয়ে দেন। সকাল ৯ টা থেকে শুরু হলেও বৃহস্পতিবার প্রায় সারাদিন ধরেই চলবে এই বিপর্যয় মোকাবিলা দপ্তরের প্রস্তুতি মহড়া।রামনগর -১ ব্লকের পদিমা -১ অঞ্চলের পাঁচটি জায়গায় মহড়া হবে। মহড়ার মাধ্যমে প্রাকৃতিক দুর্যোগ হলে আগে কিভাবে স্কুলের পড়ুয়া, স্বাস্থ্যকেন্দ্রের রুগি এবং কারখানার শ্রমিক সহ অন্যান্যদের উদ্ধার করা হবে তা আর্মি,উপকূল রক্ষীবাহিনী সহ অন্যান্য দপ্তরের আধিকারিকদের উপস্থিতিতে মহড়া হবে। মহড়ার সময় এলাকার মানুষ যাতে আতংকিত না হয় তার জন্য আগে থেকে জানিয়ে দেওয়ার জন্য সাংবাদিক বৈঠক করা হয় বলে জানান অতিরিক্ত জেলাশাসক সৌভিক চট্টোপাধ্যায়। 

 পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনিক ভবন

সম্প্রতি কয়েক বছর ধরে যেভাবে প্রাকৃতিক দুর্যোগ ঘটে চলেছে তার কারনে আগে থেকে প্রস্তুত থাকছে দপ্তরের আধিকারিকরা। কয়েকদিন আগে শিল্প শহর হলদিয়ায় মহড়া করার সময় এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। যাতে নতুন করে আতংক না ছড়ায় তার জন্য সংবাদমাধ্যমের মধ্যদিয়ে বিষয়টি তুলে ধরা হয় প্রশাসনের পক্ষ থেকে।।