Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

গত এক দশকে ভারতের টিয়ার-২ শহরগুলিতে সৌন্দর্য এবং সুস্থতার চাহিদা বৃদ্ধি পেয়েছে : রিপোর্ট

দেবাঞ্জন দাস; ২১ এপ্রিল : Justdial-এর কনজিউমার ইনসাইটস, রিপোর্ট করে যে গত এক দশকে ভারতের টিয়ার-২ শহরগুলিতে সৌন্দর্য এবং সুস্থতার চাহিদা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। এই প্রবণতাটি মূলত এই শহরের ক্রমবর্ধমান নগরায়ন এবং মানুষে…



দেবাঞ্জন দাস; ২১ এপ্রিল : Justdial-এর কনজিউমার ইনসাইটস, রিপোর্ট করে যে গত এক দশকে ভারতের টিয়ার-২ শহরগুলিতে সৌন্দর্য এবং সুস্থতার চাহিদা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। এই প্রবণতাটি মূলত এই শহরের ক্রমবর্ধমান নগরায়ন এবং মানুষের জীবনযাত্রার পরিবর্তনের কারণে বিদ্যমান। যেহেতু মানুষ স্ব-যত্নের গুরুত্ব সম্পর্কে ক্রমবর্ধমানভাবে সচেতন হচ্ছে, তারা সামগ্রিক শারীরিক সুস্থতার জন্য বিউটি পার্লার, সেলুন, স্পা, যোগ ক্লাস, জিম, জুম্বা ক্লাস, পুষ্টিবিদ এবং ডায়েটিশিয়ানদের মতো সৌন্দর্য এবং ব্যক্তিগত যত্ন পরিষেবাগুলির দিকে ঝুঁকছে। 


 জাস্টডিয়াল কনজিউমার ইনসাইটস অনুসারে, এই প্রবণতাটি এর্নাকুলামের মতো নন-মেট্রো শহরগুলিতে দেখা যায়, যা বছরে 46% বৃদ্ধি পেয়েছে, সুরাট (29%), পাটনা (27%) এবং জয়পুর (26%)৷ এই শহরে ক্রমবর্ধমান মধ্যবিত্ত জনসংখ্যা এবং এখানকার জনসংখ্যার উচ্চতর নিষ্পত্তিযোগ্য আয় ব্যক্তিগত সাজসজ্জা এবং সুস্থতার জন্য ব্যয় করার প্রবণতাকে দায়ী করা যেতে পারে। এই প্রবণতার একটি সুস্পষ্ট প্রতিফলন কোঝিকোড়ের মতো শহরগুলিতেও দেখা যায়, যেখানে বছরে 50% বৃদ্ধি পেয়েছে, মিরাট (33%), পালাক্কাদ (29%), ভুবনেশ্বর (27%), এবং ঝাঁসি (25%)


 এই বিষয়ে মন্তব্য করে, জাস্টডিয়ালের মুখপাত্র বলেছেন, "ভারতের টিয়ার-এল শহরগুলিতে সৌন্দর্য এবং সুস্থতার ক্রমবর্ধমান চাহিদা এই শহরগুলির মানুষের পরিবর্তিত জীবনধারা এবং অগ্রাধিকারের প্রতিফলন। আগামী বছরগুলিতে শিল্পটি তার বৃদ্ধির গতিপথ অব্যাহত রাখার প্রত্যাশিত, এটি উদ্যোক্তা এবং বিনিয়োগকারীদের জন্য এই স্থানটিতে ট্যাপ করার জন্য একটি উল্লেখযোগ্য সুযোগ উপস্থাপন করে।"