Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সেন্ট্রাল ব্যাঙ্ক ডিজিটাল কারেন্সি ই-রুপি (e₹) গ্রহণ করবে রিলায়েন্স জেনারেল ইন্স্যুরেন্স

দেবাঞ্জন দাস, ২৭ এপ্রিল : রিলায়েন্স জেনারেল ইন্স্যুরেন্স প্রিমিয়াম পেমেন্টের জন্য রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (RBI) সেন্ট্রাল ব্যাঙ্ক ডিজিটাল কারেন্সি ই-রুপি (e₹) গ্রহণ করবে। ব্যাঙ্কের e₹ প্ল্যাটফর্ম ব্যবহার করে ডিজিটাল মোড…


দেবাঞ্জন দাস, ২৭ এপ্রিল : রিলায়েন্স জেনারেল ইন্স্যুরেন্স প্রিমিয়াম পেমেন্টের জন্য রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (RBI) সেন্ট্রাল ব্যাঙ্ক ডিজিটাল কারেন্সি ই-রুপি (e₹) গ্রহণ করবে। ব্যাঙ্কের e₹ প্ল্যাটফর্ম ব্যবহার করে ডিজিটাল মোডে প্রিমিয়াম সংগ্রহের সুবিধার্থে কোম্পানি ইয়েস ব্যাঙ্কের সাথে চুক্তি করলো। যে গ্রাহকদের যেকোনো ব্যাঙ্কে একটি সক্রিয় e₹ ওয়ালেট আছে তারা রিলায়েন্স জেনারেল ইন্স্যুরেন্সের e₹ QR কোড স্ক্যান করে তাৎক্ষণিক অর্থপ্রদান করতে পারেন। এই অগ্রগামী লঞ্চের মাধ্যমে, কোম্পানি তার গ্রাহকদের একটি সহজ, নিরাপদ, তাত্ক্ষণিক, এবং সবুজ অর্থ প্রদানের সমাধান উপস্থাপন করছে এবং পরবর্তী স্তরে চমৎকার গ্রাহক অভিজ্ঞতা প্রদানের প্রতিশ্রুতি গ্রহণ করছে।


 রিলায়েন্স জেনারেল ইন্স্যুরেন্সের সিইও রাকেশ জৈন বলেন, “এটি আমাদের জন্য একটি চমৎকার অর্জন, এবং আমরা ইয়েস ব্যাঙ্কের সাথে যুক্ত হতে এবং GI শিল্পে ই₹ পেমেন্ট মোড প্রবর্তন ও প্রচার করতে পেরে আনন্দিত। একটি গ্রাহক-প্রথম সাধারণ বীমা কোম্পানি হওয়ার কারণে, আমরা সবসময় গ্রাহকদের কাছ থেকে অনুপ্রেরণা নিয়েছি এবং তাদের প্রয়োজন, নিরাপত্তা এবং সুবিধাকে আমাদের ব্যবসার কেন্দ্রে রেখে উদ্ভাবনী সমাধান এবং পরিষেবা তৈরি করেছি। এই লঞ্চের মাধ্যমে, আমরা আমাদের গ্রাহকদের আরও সহজ, উচ্চ নিরাপত্তা এবং আরও সবুজ অর্থ প্রদানের বিকল্প প্রদান করতে চেয়েছিলাম। অধিকন্তু, এই লঞ্চটিও ভারত সরকারের ডিজিটাল ইন্ডিয়ার স্বপ্ন পূরণের প্রতি আমাদের প্রতিশ্রুতির সাথে সামঞ্জস্যপূর্ণ।"


 অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে, ইয়েস ব্যাঙ্কের কান্ট্রি হেড – ইনস্টিটিউশনাল অ্যান্ড গভর্নমেন্ট ব্যাঙ্কিং, অরুণ অগ্রবাল বলেন, “ইয়েস ব্যাঙ্ক বিমা খাতে প্রথম শিল্প সেন্ট্রাল ব্যাঙ্ক ডিজিটাল কারেন্সি (সিবিডিসি) প্রচারে রিলায়েন্স জেনারেল ইন্স্যুরেন্সের সাথে অংশীদার হতে পেরে খুশি৷ উচ্চতর পরিচিতি এবং ব্যাপক গ্রহণের সাথে, আমরা আশা করি যে CBDC লেনদেনগুলি প্রামাণিকতা, আন্তঃকার্যযোগ্যতা এবং নিষ্পত্তির চূড়ান্ততার মতো বৈশিষ্ট্যগুলি বিবেচনা করে বিদ্যমান ডিজিটাল পেমেন্ট সিস্টেমের পরিপূরক হবে।"