Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

Samaritan শহরে প্রথমবারের মতো তার মিউজিক্যাল থিমযুক্ত OPD, "রিদম অফ লাইফ" চালু করলো

দেবাঞ্জন দাস, কলকাতা, ২৯শে এপ্রিল : কলকাতার ভবানীপুরের এলগিন রোডে Samaritan মেডিকেল, সার্জিক্যাল এবং ক্রিটিক্যাল কেয়ার ইউনিট, "রিদম অফ লাইফ" ধারণা অনুসরণ করে এই শহরে প্রথমবারের মতো একটি মিউজিক্যাল এবং মেলোডি থিমযুক্…



দেবাঞ্জন দাস, কলকাতা, ২৯শে এপ্রিল : কলকাতার ভবানীপুরের এলগিন রোডে Samaritan মেডিকেল, সার্জিক্যাল এবং ক্রিটিক্যাল কেয়ার ইউনিট, "রিদম অফ লাইফ" ধারণা অনুসরণ করে এই শহরে প্রথমবারের মতো একটি মিউজিক্যাল এবং মেলোডি থিমযুক্ত OPD বিভাগ চালু করলো। থিমের সম্পূর্ণ ফোকাস হল রোগীদের শান্তি ও স্বাচ্ছন্দ্য দিতে এবং ভারতের কিংবদন্তি কণ্ঠের ভান্ডারের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য সঙ্গীতের প্রশান্তিদায়ক ও নিরাময় শক্তি অনুশীলন করা। ২৮ এপ্রিল লঞ্চটি কিংবদন্তি গায়িকা উষা উথুপ এবং গায়ক-সুরকার সৌমিত্র রায় সহ বিশিষ্ট অতিথিদের উপস্থিতিতে হয়েছিল। তারা ছাড়াও উল্লেখযোগ্য চিকিৎসা ব্যক্তিত্ব যেমন ডাঃ অনিন্দ্য মৈত্র; ডাঃ কুন্দন চৌরাসিয়াও উপস্থিত ছিলেন।


 কলকাতা এবং রাজ্যের প্রথম মেডিকেল, সার্জিক্যাল এবং ক্রিটিক্যাল কেয়ার ইউনিট হল Samaritan যা চিকিৎসা বিভাগে সঙ্গীত বিষয়ক থিমকে অন্তর্ভুক্ত করেছে। এর আগে, এটি ইতিমধ্যেই রবীন্দ্রনাথ ঠাকুর, মহাত্মা গান্ধী এবং নেতাজির উপর ভিত্তি করে থিম সহ কেবিন চালু করেছে। এখন, তারা একটি মিউজিক্যাল থিম সহ একটি ওপিডি উন্মোচন করেছে। থিমটি কিংবদন্তি গায়ক কিশোর কুমার, লতা মঙ্গেশকর, আর ডি বর্মণ, মহম্মদ রফি, এবং মান্না দে-কে তাদের দেয়ালের ম্যুরাল এবং তাদের জনপ্রিয় গানের কথা দিয়ে শ্রদ্ধা জানানোর উপর জোর দেয়। থিমযুক্ত ওপিডির মূল লক্ষ্য, যা এটি মাথায় রেখে চালু করা হয়েছিল, রোগীদের একটি চাপমুক্ত, আরামদায়ক এবং আরামদায়ক পরিবেশ প্রদান করা যাতে তারা সংক্ষিপ্তভাবে তাদের অসুস্থতা এবং অবস্থার কথা ভুলে যেতে পারে কিছু চাক্ষুষ উদ্দীপনা গ্রহণের পক্ষে। কিছু প্রশান্তিদায়ক বাদ্যযন্ত্র পরিবেশে মনোযোগ দেওয়া। শান্ত শব্দের সাথে জড়িত থাকার জন্য, এটি অসুস্থতার কারণে উদ্বেগ থেকে মুক্তি দেয়। "রিদম অফ লাইফ" থিমযুক্ত OPD হল স্বাস্থ্যসেবায় উৎকর্ষ এবং উদ্ভাবনের প্রমাণ, রোগীদের একটি বিশেষ এবং স্মরণীয় অভিজ্ঞতা প্রদান করে। সামারিটানে, প্রতিটি রোগীকে সম্ভাব্য সর্বোত্তম স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়। অতিরিক্তভাবে, Samaritan চিকিৎসা পরিষেবাগুলিকে অন্তর্ভুক্ত করেছে যা সম্পূর্ণ একক ক্রিস্টাল ট্রান্সডুসার সহ অত্যাধুনিক জোন সোনোগ্রাফি প্রযুক্তি সহ একটি অত্যাধুনিক প্রিমিয়াম আল্ট্রাসাউন্ড মেশিনের পূর্ব ভারতে প্রথম ইনস্টলেশনের মাইলফলক হিসেবে চিহ্নিত, এবং পুরো বডি শিয়ার ওয়েভ ইলাস্টোগ্রাফি, একটি সম্পূর্ণ স্বয়ংক্রিয় পরীক্ষাগার সহ।



 থিমযুক্ত OPD-এর সফল সূচনা সম্পর্কে, কর্পোরেট কমিউনিকেশনের প্রধান বল্লারি চ্যাটার্জি মন্তব্য করেছেন, "সঙ্গীতের নিরাময় করার ক্ষমতা রয়েছে এবং সামারিটানে, আমরা আমাদের অনন্য OPD এর মাধ্যমে সেই শক্তিটিকে সম্পূর্ণ নতুন স্তরে নিয়ে যেতে চাই৷ এই উদ্যোগটি চালু করে, আমরা আমাদের রোগীদের সর্বোত্তম স্বাস্থ্যসেবা অভিজ্ঞতা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ রয়েছি, যা শুধুমাত্র তাদের শারীরিক চাহিদা পূরণ করে না বরং তাদের মানসিক সুস্থতাকেও লালন করে। আমরা বিশ্বাস করি যে সঙ্গীতের নিরাময় শক্তিকে আমাদের রাষ্ট্রের সাথে একত্রিত করে। শিল্প সুবিধা এবং সহানুভূতিশীল যত্ন, আমরা সত্যিকার অর্থে একটি রূপান্তরকারী স্বাস্থ্যসেবা অভিজ্ঞতা তৈরি করতে পারি।"