Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

টাটা স্টিল ব্র্যান্ড প্রোটেকশন টিম ও পশ্চিমবঙ্গ পুলিস নকল টাটা প্রোডাক্ট বাজেয়াপ্ত করতে কলকাতায় হানা দিল

দেবাঞ্জন দাস; ১৫ এপ্রিল; কলকাতা : পশ্চিমবঙ্গ পুলিসের সাহায্যে টাটা স্টিলের কর্মকর্তারা সম্প্রতি কলকাতায় অবস্থিত একটি গুদামে হানা দেন।
১০ এপ্রিল টাটা স্টিলের কর্মকর্তারা পশ্চিমবঙ্গ পুলিসের সঙ্গে যৌথ উদ্যোগে কলকাতায় অবস্থিত একটি গু…



দেবাঞ্জন দাস; ১৫ এপ্রিল; কলকাতা : পশ্চিমবঙ্গ পুলিসের সাহায্যে টাটা স্টিলের কর্মকর্তারা সম্প্রতি কলকাতায় অবস্থিত একটি গুদামে হানা দেন।


১০ এপ্রিল টাটা স্টিলের কর্মকর্তারা পশ্চিমবঙ্গ পুলিসের সঙ্গে যৌথ উদ্যোগে কলকাতায় অবস্থিত একটি গুদামে হানা দেন টাটার ব্র্যান্ড নেম ব্যবহার করা এবং বেআইনিভাবে নকল টাটা বিয়ারিং প্রোডাক্ট বানানো ও বিক্রি করার অভিযোগে। টাটা বিয়ারিং ব্র্যান্ডের প্রোডাক্টগুলো এক অনন্য উপায়ে প্যাকেজ করা হয় এবং সমস্ত আসল প্রোডাক্ট একই প্যাকেজিং সমেত শুধুমাত্র অনুমোদিত ডিলার ও ডিস্ট্রিবিউটরদের মাধ্যমেই বিক্রি করা হয়।


এই প্রোডাক্টগুলো বানানো এবং বিক্রি করা হয়েছিল রেজিস্টার্ড ‘টাটা’ ট্রেডমার্কসহ একইরকম দেখতে প্যাকেজিংয়ে, যাতে ক্রেতাদের ফাঁকি দিয়ে বিশ্বাস করানো যায় যে তাঁরা আসল টাটা প্রোডাক্টই কিনছেন।


এই অসাধু কাজের খবর পেয়ে পশ্চিমবঙ্গ পুলিসের সঙ্গে টাটা স্টিল ওই গুদামে হানা দেয় এপ্রিল ১০ এবং বিপুল পরিমাণ টাটা বিয়ারিং আউটার বক্স, প্যাকেজিং সামগ্রী, দামের লেবেল এবং অন্যান্য সংশ্লিষ্ট জিনিস। এর জন্য দায়ী পক্ষকে ভারতীয় দণ্ডবিধি ১৮৬০-এর সেকশন ১২০বি, ৪২০ এবং কপিরাইট আইন ১৯৫৭-র সেকশন ৬৩, ৬৫ অনুযায়ী অভিযুক্ত করা হয়েছে।


কোম্পানি ক্রেতাদের শুধুমাত্র অনুমোদিত ডিলার ও ডিস্ট্রিবিউটরদের থেকেই টাটা স্টিল প্রোডাক্ট কিনতে অনুরোধ জানাচ্ছে, যাতে প্রোডাক্ট যে খাঁটি সে ব্যাপারে নিশ্চিত থাকা যায়।