Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বাঙালিয়ানা মেলা শুরু হলো

দেবাঞ্জন দাস  কলকাতা, ১৯ এপ্রিল:  বাগুইহাটিতে 16ই এপ্রিল, বাঙালিয়ানা মেলার উদ্বোধন হলো।  যা বাংলার প্রাণবন্ত ঐতিহ্যকে উদযাপন করে।  মেলাটি 16শে এপ্রিল থেকে 23শে এপ্রিল  পর্যন্ত চলবে।  উদ্বোধনে পশ্চিমবঙ্গের বিধানসভার সদস্য অদিতি ম…



দেবাঞ্জন দাস  কলকাতা, ১৯ এপ্রিল:  বাগুইহাটিতে 16ই এপ্রিল, বাঙালিয়ানা মেলার উদ্বোধন হলো।  যা বাংলার প্রাণবন্ত ঐতিহ্যকে উদযাপন করে।  মেলাটি 16শে এপ্রিল থেকে 23শে এপ্রিল  পর্যন্ত চলবে।  উদ্বোধনে পশ্চিমবঙ্গের বিধানসভার সদস্য অদিতি মুন্সি, বিধাননগরের মেয়র কৃষ্ণ চক্রবর্তী, বিধান সভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, অভিনেত্রী  সাবিত্রী চ্যাটার্জি,  মাধবী মুখার্জি, লিলি চক্রবর্তী উপস্থিত ছিলেন । 


 মেলায় বিভিন্ন কর্মকাণ্ড, পরিবেশনা, প্রদর্শনীর মাধ্যমে বাংলার সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরা হবে।  উদ্বোধনী অনুষ্ঠানটি একটি সমাবেশের সাক্ষী ছিল যেখানে লোকেরা পুরানো বাংলা কাল্পনিক চরিত্রের পোশাক পরেছিল।  আট দিনের এই ইভেন্টে ঐতিহ্যবাহী সঙ্গীত এবং নৃত্য পরিবেশনা, হস্তশিল্প প্রদর্শনী, স্থানীয় খাবার পরিবেশনকারী খাবারের স্টল এবং সাংস্কৃতিক সেমিনার সহ বিভিন্ন ক্রিয়াকলাপ থাকবে।  দর্শকরা এই অঞ্চলের শিল্প, ইতিহাস এবং রন্ধনপ্রণালী প্রদর্শন করে ইন্টারেক্টিভ প্রদর্শনের মাধ্যমে বাংলার বৈচিত্র্য অনুভব করার সুযোগ পাবেন।  মেলার অন্যতম প্রধান আকর্ষণ হস্তশিল্প প্রদর্শনী, যেখানে সারা বাংলার কারিগররা তাদের দক্ষতা প্রদর্শন করবে এবং তাদের হস্তনির্মিত পণ্য প্রদর্শন করবে।  দর্শনার্থীরা ঐতিহ্যবাহী কারিগরদের জটিল কাজের সাক্ষী হতে পারে এবং সরাসরি উৎস থেকে তাদের পণ্য ক্রয় করতে পারে।  মেলার খাবারের স্টলে বিভিন্ন বাঙালি খাবার পরিবেশন করা হবে।


 অনুষ্ঠানের উদ্বোধন করে, পশ্চিমবঙ্গের বিধানসভার সদস্য এবং গায়িকা  অদিতি মুন্সি বলেন, "বাঙ্গালিয়ানা মেলা আমাদের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের একটি উদযাপন এবং এটি বিশ্বের কাছে তুলে ধরার একটি সুযোগ। বাংলার ঐতিহ্যের এক অনন্য মিশ্রণ রয়েছে।  এবং আধুনিকতা, এবং আমরা সারা বিশ্বের দর্শকদের সাথে আমাদের সংস্কৃতি ভাগ করে নিতে পেরে গর্বিত। আমরা সবাইকে বাংলার উষ্ণতা এবং আতিথেয়তা উপভোগ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। বাঙালিয়ানা মেলা সব বয়সের দর্শকদের জন্য একটি আকর্ষণীয় অনুষ্ঠান হবে, যা একটি অনন্য অফার করবে।  বাংলার প্রাণবন্ত সংস্কৃতি অনুভব করার সুযোগ। অনুষ্ঠানটি জনসাধারণের জন্য উন্মুক্ত, এবং প্রবেশ বিনামূল্যে।"