Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

EUPHONIOUS & ZYZZVA 2K23 আয়োজনে গুরু নানক ইনস্টিটিউট অফ টেকনোলজি

দেবাঞ্জন দাস; কলকাতা, ২ এপ্রিল: জিএনআইটি কলেজ ক্যাম্পাস কলকাতা, বার্ষিক সাংস্কৃতিক উৎসবের অংশ হিসেবে "ইউফোনিয়স" নামে একটি দর্শনীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে, "ZYZZVA 2K23"। দুই দিনব্যাপী আন্তঃপ্রাতিষ…



দেবাঞ্জন দাস; কলকাতা, ২ এপ্রিল: জিএনআইটি কলেজ ক্যাম্পাস কলকাতা, বার্ষিক সাংস্কৃতিক উৎসবের অংশ হিসেবে "ইউফোনিয়স" নামে একটি দর্শনীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে, "ZYZZVA 2K23"। দুই দিনব্যাপী আন্তঃপ্রাতিষ্ঠানিক সাংস্কৃতিক প্রতিযোগিতা 30 এবং 31শে মার্চ অনুষ্ঠিত হয়েছিল এবং রাজ্যের পূর্বাঞ্চলের স্কুল ও কলেজের হাজার হাজার ছাত্রদের অংশগ্রহণ ছিল লক্ষ্য করার মত। ইভেন্টটি অনুপম রায়; ডিজে কোয়েল এবং দ্য মরফিন ব্যান্ডের মৃদু সুর অন্য মাত্রা এনে দিলো।


 ইভেন্টটি সাংস্কৃতিক বিনিময়ের জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে এবং লোকজ, রক, ব্যান্ড এবং আরও অনেক কিছু সহ পারফর্মিং আর্টগুলির বিভিন্ন ধরণের ঐতিহ্যবাহী এবং আধুনিক ঘরানার প্রদর্শন করে। প্রতিযোগিতায় গন্ধার - একক গানের প্রতিযোগিতা, মুদ্রা - একক নৃত্য, শব্দের ডানা - আবৃত্তি, রেড কার্পেট - ফ্যাশন প্রতিযোগিতা, সংঘর্ষ - ব্যান্ড প্রতিযোগিতা, পর্দা তোলা - নাটক প্রতিযোগিতার মতো বিভিন্ন বিভাগ ছিল। অসামান্য প্রতিভারা পারফর্মিং শিল্প ও সংস্কৃতির বিভিন্ন ঘরানায় প্রতিদ্বন্দ্বিতা করেছিল এবং পেশাদার জগতের বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক, অভিনেতা এবং বিশেষজ্ঞরা তাদের বিচার করেছিলেন। প্রতিটি বিভাগের বিজয়ীদের ট্রফি ও আকর্ষণীয় নগদ পুরস্কারে পুরস্কৃত করা হয়। ইভেন্টে গোখলে মেমোরিয়াল স্কুল, যাদবপুর বিশ্ববিদ্যালয়, অ্যামিটি বিশ্ববিদ্যালয়, নেতাজি সুভাষ ইনস্টিটিউট অফ টেকনোলজি, শ্রী শিক্ষায়তন কলেজ, বিপি পোদ্দার ইনস্টিটিউট অফ টেকনোলজি, টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটি, টেকনো সল্টলেক, আরসিসি সহ বিখ্যাত বিশ্ববিদ্যালয় এবং ইনস্টিটিউটের ছাত্র ছাত্রীদের অংশগ্রহণের সাক্ষী ছিল এছাড়াও ছিল UEM, ICmai, সংস্কৃত কলেজ, ভৈরব গাঙ্গুলি কলেজ, রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, শ্যামবাজার এভি স্কুল, হেরিটেজ ইনস্টিটিউট অফ টেকনোলজি, দীনবন্ধু অ্যান্ড্রুজ ইনস্টিটিউট অফ টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট এর ছাত্র ছাত্রীরা। অনুষ্ঠানের বিশেষত্ব ছিল অনুপম রায় ব্যান্ড, দ্য মরফিন ব্যান্ড এবং ডিজে কোয়েলের উচ্ছ্বসিত পরিবেশনা। দুই দিনের মধ্যে একটি বিস্ময়কর 6000 অংশগ্রহণকারী সাংস্কৃতিক ক্লাসিকিজমের পরিমার্জনে এবং রোমাঞ্চকর পারফরম্যান্সের উত্তেজনায় সিক্ত। ইউফোনিয়স ছিল একটি আকর্ষণীয় ক্রস-সাংস্কৃতিক দর্শন যা আমাদের দেশের সাংস্কৃতিক ঐতিহ্যের বৈচিত্র্য এবং সমৃদ্ধি প্রদর্শন করে। ইভেন্টটি তরুণ প্রতিভাদের তাদের দক্ষতা এবং সৃজনশীলতা প্রদর্শন এবং একে অপরের কাছ থেকে শেখার জন্য একটি চমৎকার প্ল্যাটফর্ম প্রদান করেছে।



 সর্দার সিমারপ্রীত সিং, ডিরেক্টর, JIS গ্রুপ, বলেছেন, "আন্তঃপ্রাতিষ্ঠানিক সাংস্কৃতিক প্রতিযোগিতা, EUPHONIOUS, ভারতের সমৃদ্ধ এবং বৈচিত্র্যময় সাংস্কৃতিক ঐতিহ্যের একটি দুর্দান্ত উদযাপন ছিল। এই অনুষ্ঠানটি তরুণ প্রতিভাদের তাদের দক্ষতা এবং সৃজনশীলতা প্রদর্শনের জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে এবং সেখান থেকে শিক্ষা গ্রহণ করে। একে অপরের। ছাত্র এবং নামী ব্যান্ডের অসামান্য পারফরমেন্স শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করে রেখেছিল। EUPHONIOUS ছিল পারফর্মিং আর্টের ঐতিহ্যবাহী এবং আধুনিক ঘরানার সত্যিকারের সংমিশ্রণ, এবং মানুষকে একত্রিত করার ক্ষেত্রে সংস্কৃতির শক্তির প্রমাণ।"


 অধ্যাপক (ড.) সান্তনু সেন, প্রিন্সিপাল, জিএনআইটি, বলেন, “ফেস্টটি একটি বিনোদনমূলক অনুষ্ঠানের পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যে সামগ্রিক উন্নয়নে সহায়তা করেছে এবং বর্ধিত পিয়ার-লার্নিং দেখেছে। আমি আশা করি যে তাদের টিমওয়ার্ক, অপারেশনাল এবং পরিচালনার দক্ষতা তাদের সামগ্রিক ব্যাপক বৃদ্ধিতে সহায়তা করবে। আজকের বিশ্বে শিক্ষামূলক ক্রিয়াকলাপ ছাড়াও, উপস্থাপনা এবং যোগাযোগের দক্ষতার সাথে মিলিতভাবে একজনের প্রতিভা বৃদ্ধি করা অত্যন্ত গুরুত্বপূর্ণ, যা শেষ পর্যন্ত অপ্রত্যাশিত ভবিষ্যতে দুর্দান্ত উদ্ভাবনের দিকে পরিচালিত করবে। শিক্ষার্থীরা অগণিত চ্যালেঞ্জ মোকাবেলা করার চেষ্টা করেছিল যা তাদের পথকে নক্ষত্রের উদ্দীপনার সাথে প্রবাহিত করেছিল। এইভাবে, এই ফেস্টটি এমন একটি প্ল্যাটফর্ম যেখানে শিক্ষার্থীরা তাদের সর্বোত্তম প্রচেষ্টা চালিয়ে যেতে পারে এবং হাতে-কলমে শেখার অভিজ্ঞতা পেতে পারে যা তারা অবশ্যই তাদের জীবনে অন্তর্ভুক্ত করতে পারে।"